আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: “আমি কারো পা ছুঁই না…” নিজের শৈশবের আবেগঘন কষ্টের কথা প্রকাশ করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর !!

Updated on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অভিজ্ঞ ওপেনার, গৌতম গম্ভীর তার স্পষ্ট বক্তব্যের জন্য পরিচিত। তার মনে যা কিছু থাকে, কোনো ফিল্টার ছাড়াই সরাসরি কথা বলে। এ কারণে বহুবার তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। এই ধারাবাহিকতায়, তার ক্রিকেট ক্যারিয়ারের প্রাথমিক পর্যায়ের গল্প বর্ণনা করার সময়, গৌতম বলেছিলেন যে কীভাবে একবার নির্বাচকের পা না স্পর্শ করার জন্য তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

৪২ বছর বয়সী গৌতম গম্ভীর রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব চ্যানেলে আপলোড করা একটি ভিডিওতে বলেছেন যে তার অনূর্ধ্ব-১৪ দিনে, নির্বাচকের পা স্পর্শ না করার জন্য তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

গৌতম বলেন,“যখন আমি বড় হচ্ছিলাম। যখন আমার বয়স ১২ বা ১৩ বছর, আমি প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টের জন্য ট্রায়াল দিয়েছিলাম। নির্বাচকের পা না ছোঁয়ায় আমি নির্বাচিত হইনি। সেই সময় আমি নিজেকে প্রতিজ্ঞা করেছিলাম যে, আমি কখনো কারো পা ছুঁবো না এবং কাউকে পা ছুঁতে দেব না।”

Gautam Gambhir
Gautam Gambhir

গৌতম গম্ভীর আরও বলেছিলেন যে তার পরিবার তাকে ক্রিকেট ছেড়ে পারিবারিক ব্যবসা করার জন্য চাপ দিয়েছিল। তিনি বলেন, “সেটা অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৯ রঞ্জি ট্রফি হোক বা আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরু, যতবারই আমি ব্যর্থ হয়েছি, লোকেরা বলবে যে আপনি এমন একটি পরিবার থেকে এসেছেন যেখানে আপনার বিকল্প আছে। ক্রিকেট খেলার দরকার নেই। পারিবারিক ব্যবসা সামলাতে পারবেন। এই চিন্তাটা আমার মাথায় ঘুরপাক খাচ্ছিল। আমি এই চিন্তাকে হারাতে চেয়েছিলাম।”

গৌতম গম্ভীরের ক্রিকেট ক্যারিয়ার ছিল উজ্জ্বল। টেস্ট, ওয়ানডে এবং T-20 এই তিন ফরম্যাটেই তিনি ভারতকে সমর্থন করেছেন। বাঁহাতি ব্যাটসম্যান ৫৮ টেস্টে ৪১.৯৬ গড়ে ৪১৫৪ রান করেছেন। একই সময়ে, তিনি ১৪৭ ওয়ানডেতে ৩৯.৬৮ গড়ে ৫২২৮ রান এবং ৩৭ টি T-20 ম্যাচে ৯৩২ রান করেছেন। এই সময়ের মধ্যে, গৌতম ২০টি সেঞ্চুরি এবং ৬৩টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Gautam Gambhir: ক্রিকেটের পাশাপাশি মহৎ কাজের সাথে যুক্ত গৌতম গম্ভীর, এই ৫ জায়গায় প্রতিদিন ১ টাকা মূল্যে কোটি কোটি মানুষকে প্রদান করেন পুষ্টিকর খাবার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.