আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: গর্বের সাথে ফাইনালে উঠলো KKR, মাত্র ১৩.৪ ওভারে ম্যাচ জিতে ভাঙলো SRH-এর অহংকার !!

Updated on:

WhatsApp Group Join Now

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭ তম মরসুমের প্রথম কোয়ালিফায়ার মঙ্গলবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে খেলা হয়েছিল। কলকাতা এই গুরুত্বপূর্ণ ম্যাচে একতরফাভাবে জিতেছে এবং হায়দ্রাবাদকে ৮ উইকেটে হারিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রথমে ব্যাট করে সানরাইজার্স হায়দ্রাবাদ ১৯.৩ ওভারে ১৫৯ রানে সীমাবদ্ধ হয়। জবাবে কলকাতা নাইট রাইডার্স মাত্র ১৩.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬৪ রান করে দুর্দান্তভাবে ফাইনালে প্রবেশ করে। আমাদের এই ম্যাচ সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া যাক।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে সম্ভবত তাদের ব্যাটসম্যানরা এর জন্য প্রস্তুত ছিলেন না। ম্যাচে স্টার্কের প্রথম ওভারের দ্বিতীয় বলেই খাতা না খুলেই ক্লিন বোল্ড হন ট্রাভিস হেড। এরপর অভিষেক শর্মা, নীতীশ রেড্ডি ও শাহবাজ আহমেদ সহ অন্যরাও সস্তায় আউট হন।

এরপর হেনরিক ক্লাসেন ও রাহুল ত্রিপাঠী লিড নেন এবং দলের স্কোর ১০০ রানের বাইরে নিয়ে যান। কিন্তু তারপর দুজনেই চলে গেল। শেষ পর্যন্ত অধিনায়ক কামিন্স কিছু ভালো শট খেলে হায়দরাবাদকে দেড়শ রানের বাইরে নিয়ে যান।

Kolkata Knight Riders , Ipl 2024
Kolkata Knight Riders

রাহুল ৩৫ বলে ৭ চার ও ১ ছক্কার সাহায্যে ৫৫ রানের হাফ সেঞ্চুরি ইনিংস খেলেন। এছাড়া ক্লাসেন ২১ বলে ৩২ রান এবং কামিন্স ২৪ বলে ৩০ রান করেন। হায়দরাবাদের ৭ ব্যাটসম্যান দুই অঙ্ক ছুঁতে পারেননি।

অন্যদিকে, কলকাতার হয়ে মিচেল স্টার্ক ৩টি ও বরুণ চক্রবর্তী ২টি উইকেট নেন। একই সময়ে বৈভব অরোরা, হর্ষিত রানা, সুনীল নারিন এবং আন্দ্রে রাসেলও একটি করে সাফল্য পেয়েছেন।

হায়দরাবাদের দেওয়া ১৬০ রানের লক্ষ্যের জবাবে, কলকাতা নাইট রাইডার্স দুর্দান্ত ব্যাটিং করে এবং ১৩.৪ ওভারে সহজেই জিতে যায়। ভেঙ্কটেশ আইয়ার ২৮ বলে ৫ চার ও ৪ ছক্কার সাহায্যে ৫১* রানের অপরাজিত ইনিংস খেলেন।

একই সময়ে, অধিনায়ক শ্রেয়াস আইয়ারও ২৪ বলে ৫৮* রান করেন ৫ চার ও ৪ ছক্কার সাহায্যে। তার আগে রহমানুল্লাহ গুরবাজ ১৪ বলে ২৩ ও সুনীল নারিন ১৬ বলে ২১ রান করেন। এসআরএইচের হয়ে ক্যাপ্টেন প্যাট কামিন্স ও নটরাজন একটি করে উইকেট নেন।

আরও পড়ুন। IPL 2024: “নিজের রেকর্ড ছাড়ো…” IPL থেকে ছিটকে যাওয়ার পর কিং কোহলি সম্পর্কে কটূক্তি করলেন আম্বাতি রায়ডু !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.