আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের জন্য প্লেয়িং ইলেভেন ঘোষণা করল টিম ইন্ডিয়া, বাইরে হার্দিক-পন্থ !!

Updated on:

WhatsApp Group Join Now

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) শুরু হতে যাচ্ছে। এই মেগা ইভেন্টের জন্য বেশিরভাগ ভারতীয় খেলোয়াড় নিউইয়র্কে পৌঁছেছেন। একই সঙ্গে দলের বাকি কয়েকজন খেলোয়াড়ও শিগগিরই দলে যোগ দেবেন। ৫ জুন আয়ারল্যান্ডের (IRE) বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে হবে ভারতকে। এই ম্যাচ চলাকালীন দেখা যাবে ভারতের এক ভিন্ন প্লেয়িং ইলেভেন মাঠে নামছে। আসুন আমরা আপনাকে বলি ২০২৪ সালের T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্লেয়িং কম্বিনেশন কী হবে? বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) IPL ২০২৪-এ বিশেষ কিছু দেখাতে পারেননি। অন্যদিকে, তার ব্যক্তিগত জীবনেও প্রচুর অশান্তি রয়েছে বলে জানা গেছে। শুধু তাই নয়, টিম ইন্ডিয়ার দ্বিতীয় ব্যাচ নিয়ে নিউইয়র্কের উদ্দেশে রওনা হননি তিনি।

একইসঙ্গে IPL-এ ঋষভ পান্তের (Rishabh Pant) পারফরম্যান্স ছিল দুর্দান্ত। তবে রাজস্থান রয়্যালসের (RR) হয়ে সঞ্জু স্যামসন (Sanju Samson) যেভাবে ৩ নম্বরে ব্যাট করেছিলেন তা আরও প্রশংসনীয় ছিল। এমন পরিস্থিতিতে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) যদি সঞ্জুকে প্রাধান্য দেন, সেটা বড় কথা হবে না।

Team India, T20 World Cup 2024
Team India

বিরাট কোহলি (Virat Kohli) IPL ২০২৪-এ সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। তিনি ১৫টি ম্যাচে ৬১.৭৫ গড়ে এবং ১৫৪.৭০ স্ট্রাইক রেটে ৭৪১ রান করেছেন, যার মধ্যে ১ সেঞ্চুরি এবং ১৫ হাফ সেঞ্চুরিও রয়েছে। এমন পরিস্থিতিতে, রোহিত শর্মা (Rohit Sharma) এবং টিম ম্যানেজমেন্ট কোহলির ফর্ম নষ্ট হতে দেবে না এবং তাকে ওপেনিংয়ের জন্য মাঠে নামাতে পারে। অন্যদিকে, সঞ্জু স্যামসন (Sanju Samson) ৩ নম্বর অবস্থান নিতে পারেন।

T20 বিশ্বকাপের জন্য ভারতের সম্ভাব্য একাদশ বিরাট কোহলি, রোহিত শর্মা (অধিনায়ক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং, মোহাম্মদ সিরাজ।

T20 বিশ্বকাপের জন্য ভারতের নির্বাচিত দল রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য (সহ-অধিনায়ক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চন্দন। আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপ সম্পর্কে বড় ভবিষ্যদ্বাণী আম্বাতি রায়ডুর, সেমিফাইনালে পৌঁছাবে সাউথ আফ্রিকা ও নিউজিল্যান্ড সহ এই ৪ টি দল !!
About Author

Leave a Comment

2.