আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: “গর্বের বিষয়…” টিম ইন্ডিয়ার হেড কোচ হওয়ার ব্যাপারে নীরবতা ভাঙলেন গৌতম গম্ভীর, করলেন এই মন্তব্য !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) নতুন প্রধান কোচ হওয়ার জন্য গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম সবচেয়ে এগিয়ে রয়েছে। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পরে টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ হতে চলেছেন গম্ভীর। এই জল্পনা-কল্পনার মধ্যেই বড়সড় বিবৃতি দিয়েছেন গম্ভীর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীর (Gautam Gambhir) বলেছিলেন যে তিনি জাতীয় দলের কোচ হতে পছন্দ করবেন। গম্ভীর সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সকে তাদের তৃতীয় IPL শিরোপা জিতিয়েছেন এবং রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পরে নতুন প্রধান কোচ হিসেবে দেখা হচ্ছে। ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর দ্রাবিড়ের চুক্তি শেষ হবে। ভারতীয় দলের (Team India) প্রধান কোচ পদে আবেদনের শেষ তারিখ ছিল ২৭ মে। তবে গম্ভীর এর জন্য আবেদনটি পূরণ করেছেন কি না তা এখনও স্পষ্ট নয়।

আবুধাবিতে একটি অনুষ্ঠানে গম্ভীর বলেছিলেন, “আমি ভারতীয় দলের কোচ হতে চাই। আপনার জাতীয় দলের কোচ হওয়ার চেয়ে বড় সম্মান আর কিছু নেই। আপনি ১৪০ কোটি ভারতীয় এবং সারা বিশ্বের মানুষের প্রতিনিধিত্ব করবেন।” এই সপ্তাহের শুরুতে, ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) প্রধান কোচের ভূমিকার জন্য গম্ভীরকে সমর্থন করেছিলেন, বলেছিলেন যে তিনি একজন ভাল প্রার্থী।

Gautam Gambhir, Team India
Gautam Gambhir

আবুধাবির মেডর হাসপাতালে শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য রাখছিলেন গম্ভীর। তারপর যখন কেউ তাকে ভারতীয় ক্রিকেট দলকে কোচিং করা এবং তাদের অভিজ্ঞতা দিয়ে বিশ্বকাপ জিততে সাহায্য করার বিষয়ে প্রশ্ন করেছিল, তখন গম্ভীর উত্তর দিয়েছিলেন, “আমি এখনও এই প্রশ্নের উত্তর দিইনি। যাইহোক, অনেকে আমাকে এটি সম্পর্কে জিজ্ঞাসা করেছেন। কিন্তু এখন আমাকে উত্তর দিতে হবে।”

এই অভিজ্ঞ বলেছেন, “১৪০ কোটি ভারতীয় ভারতকে বিশ্বকাপ জিততে সাহায্য করবে। সবাই যদি আমাদের জন্য প্রার্থনা করা শুরু করে এবং আমরা তাদের প্রতিনিধিত্ব করতে ও খেলতে শুরু করি, তাহলে ভারত বিশ্বকাপ জিতবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সাহসী হওয়া।” গৌতম গম্ভীর সংযুক্ত আরব আমিরাতের একটি ব্যক্তিগত সফরে ছিলেন এবং মেডোর হাসপাতালে স্পোর্টস মেডিসিন বিভাগ পরিদর্শন করেছিলেন।

এতে, গম্ভীর, যিনি ২০০৭ সালের T20 বিশ্বকাপ এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন, সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সে সাফল্য আনার জন্য প্রশংসিত হয়েছেন। গম্ভীর বলেন, “একটি সুখী ড্রেসিং রুম একটি নিরাপদ ড্রেসিং রুম। একটি সুখী ড্রেসিংরুম পরিণত হয় ট্রফি জয়ী ড্রেসিংরুমে। আমি শুধুমাত্র KKR-এ এই মন্ত্র অনুসরণ করেছি। ভগবানের কৃপায় কাজ হয়েছে।”

আরও পড়ুন। Team India: হার্দিক বা বুমরাহ্ নয় T20 ফরম্যাটে রোহিতের অবসরের পর ভারতীয় দলের ক্যাপ্টেন হতে চলেছেন এই বিধ্বংসী খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.