IPL 2024: ৫ ভারতীয় খেলোয়াড় যারা পেলেন না আইপিএলের নিলামে যোগ্য দাম !!

IPL 2024: এবারের IPL অকশনে একাধিক বিদেশি ক্রিকেটার ভালো দাম পেলেও কয়েক জন ভারতীয় ক্রিকেটারের আয় কমছে। গত বারের থেকে কম দাম পাওয়ার নিরিখে প্রথম পাঁচ জন কারা? বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

IPL অকশনে প্রচুর দাম উঠেছে মিচেল স্টার্ক, প্যাট কামিন্সেদের। এমন কি বিদর্ভের অনামী ক্রিকেটার শুভম দুবে ৫ কোটি ৮০ লাখ টাকা পেয়েছেন আইপিএলের মিনি অকশনে। কিছু ক্রিকেটারের প্রত্যাশিত দাম উঠলেও কয়েক জনের দাম অনেকটা কমে গিয়েছে। কেউ গত বছরের থেকে প্রায় ৭ কোটি টাকা কম পেয়েছেন। আবার গত বছর পর্যন্ত কয়েক কোটি টাকা পাওয়া ক্রিকেটারকে এ বার কয়েক লাখ টাকায় খেলতে হবে।

 

শার্দুল ঠাকুর: এবারের IPL অকশনে সব থেকে বেশি ক্ষতির মুখে পড়েছেন ভারতের বিশ্বকাপ দলে থাকা অলরাউন্ডার শার্দূল ঠাকুর। গত বছর পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সে ছিলেন শার্দূল, পেয়েছিলেন ১০ কোটি ৭৫ লাখ টাকা। এ বার KKR তাঁকে ছেড়ে দেয়। অকশনে তাঁর ন্যূনতম দাম ছিল ২ কোটি টাকা। তাঁকে চেন্নাই সুপার কিংস কিনেছে ৪ কোটি টাকায়। মানে,IPL থেকে শার্দূলের আয় কমছে ৬ কোটি ৭৫ লাখ টাকা।

কার্তিক ত্যাগী: কার্তিক ত্যাগীর আয় IPL থেকে কমেছে।গত আইপিএলে ছিলেন সানরাইজার্স হায়দরাবাদে। পেয়েছিলেন ৪ কোটি টাকা। এ বারের অকশনে গুজরাট টাইটান্স তাঁকে পেয়েছে ৬০ লাখ টাকায়। অর্থাৎ, ৩ কোটি ৪০ লাখ টাকা আয় কমেছে তাঁর।

চেতন সাকারিয়া: আর্থিক ক্ষতি হয়েছে ফাস্ট বোলার চেতন সাকারিয়ারও। গত বছর তিনি ছিলেন দিল্লি ক্যাপিটালসে থাকাকালীন পেয়েছিলেন ৪ কোটি ২০ লাখ টাকা। কিন্তু আগামী আইপিএলে তিনি খেলবেন কলকাতার হয়ে। তিনি অকশনে দাম পেয়েছেন ৫০ লাখ টাকা। ৩ কোটি ৭০ লাখ টাকা কমে তাঁকে আইপিএল খেলতে হবে।

Ipl 2024
Ipl 2024

মনীশ পান্ডে: এই তালিকায় রয়েছেন ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান মণীশ পাণ্ডে। গত বছর মণীশ দিল্লি ক্যাপিটালসে থাকাকালীন পেয়েছিলেন ৪ কোটি ৬০ লাখ টাকা। এ বার তাঁকে KKR ৫০ লাখ টাকায় কিনেছে । IPL থেকে তাঁর আয় কমছে ৪ কোটি ১০ লাখ টাকা।

শারুখ খান : তামিলনাড়ুর ক্রিকেটার শাহরুখ খান যিনি অলরাউন্ডার হলেও আগ্রাসী ব্যাটার হিসাবে বেশি পরিচিত তার ক্ষতি অনেকটা কম হয়েছে। গত বছর তিনি পঞ্জাব কিংসের হয়ে IPL খেলেছেন পেয়েছিলেন ৯ কোটি টাকা। এ বার গুজরাত টাইটান্স তাঁকে ৭ কোটি ৪০ লাখ টাকায় কিনেছে । IPL থেকে তাঁর আয় কমছে ১ কোটি ৬০ লাখ টাকা।

MS Dhoni | IPL 2024: প্রস্তুতিতে ব্যাস্ত থালা ‘ধোনি’, ভিডিও প্রকাশ্যে আসতেই ভাইরাল !!

Leave a Comment