IND vs ENG: সমালোচকদের পাল্টা জবাব ইংলিশ কোচ ম্যাকালামের, ‘বাজবল’ প্রসঙ্গে দিলেন বড় বয়ান !!

WhatsApp Group Join Now
Google News Follow

IND vs ENG: চলছে ভারত-ইংল্যান্ডের টেস্ট সিরিজ।একটি ম্যাচ তারা জিতলেও দুটিতে পরাজিত হয়েছে। তৃতীয় টেস্টে অনেকটা বড় ব্যবধানে হেরেছে ইংলিশরা। সিরিজে তারা পিছিয়ে রয়েচে ১-২ ব্যবধানে। এতকিছু সত্ত্বেও তাদের পদ্ধতি ‘বাজ়বল’ খেলা থেকে একেবারেই সরে আসতে চান না ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাকালাম। এই ‘বাজবল’-এর উৎপত্তিও তাঁর ডাকনাম ‘বাজ়’ থেকে। ম্যাকালামের কথায়, তারা বাইরের কথায় কান দিয়ে নিজেদের খেলার ধরন বদলাতে চাননা।

ইংল্যান্ডের ফ্রন্ট মিডিয়া ‘বিবিসি স্পোর্ট’কে একটি সাক্ষাৎকার দিতে গিয়ে ম্যাককালাম জানিয়েছেন, “আমরা এই অধ্যায় ভুলে গিয়ে ভারতকে আবার চাপে ফেলার চেষ্টা করব। হয়তো সাত-আট দিন পরে সিরিজ়‌ে নির্ণায়ক ম্যাচে খেলতে নামার আগে আলোচনা হবে।”এর থেকে বোঝাই যায় যে ম্যাককালামের তার ধরনের উপর স্থির বিশ্বাস রয়েছে।

এই প্রসঙ্গের আলোচনায় এখানেই থেমে থাকেননি ইংলিশ কোচ ম্যাককালাম। তিনি বলেছেন,”মানুষ নিজের মতামত দিতেই পারে। সেটা ভাল, খারাপ বা কুৎসিত যা-ই হোক। সেটা শুনব কি না তা আমাদের উপর নির্ভর করছে। সাজঘরের মানসিকতা খুবই ভাল। সবাই আত্মবিশ্বাসী। নিজের প্রতিভার প্রমাণ দিতে চায়। এর মাঝে যদি বাইরের আওয়াজে কান দিই তা হলে সেটা আমাদের সমস্যা।”

Ind Vs Eng
Ind Vs Eng

তাঁর বিশ্বাস, ইংল্যান্ড দল বর্তমানে আগের থেকে অনেক উন্নতি করেছে। তিনি জানিয়েছেন, “এখনও অনেক উন্নতি বাকি রয়েছে আমাদের। কিন্তু ১৮ মাস আগে যে দল ছিলাম তার থেকে অনেক ভাল খেলছি। কোনও নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করছি না। অনেক সময় এমন যাবে যখন সব ঠিকঠাক হবে না। কিন্তু ব্যর্থতার সঙ্গেও মানিয়ে নিতে হবে আমাদের। তবে ইতিবাচক দিক হল, টেস্ট ক্রিকেট যাতে লোকে বসে দেখে, আনন্দ পায়, সেটার জন্য আমাদের জিততে হবে। আশা করব আগামী দিনে লোকে আমাদের দেখে কিছু শিখব।”

Google, Ind Vs Eng, Ind Vs Eng: সমালোচকদের পাল্টা জবাব ইংলিশ কোচ ম্যাকালামের, 'বাজবল' প্রসঙ্গে দিলেন বড় বয়ান !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

IND vs ENG: ভারতীয় ভক্তদের জন্য দুঃসংবাদ, চতুর্থ টেস্টের বাইরে জসপ্রীত বুমরাহ !!

1 thought on “IND vs ENG: সমালোচকদের পাল্টা জবাব ইংলিশ কোচ ম্যাকালামের, ‘বাজবল’ প্রসঙ্গে দিলেন বড় বয়ান !!”

Leave a Comment