ধর্মশালা টেস্টের পর লক্ষীলাভ সরফরাজ খান ও ধ্রুব জুরেলের, কোনো ম্যাচ না খেলেই BCCI করবে কোটি টাকার বৃষ্টি !!

WhatsApp Group Join Now
Google News Follow

BCCI: আজকাল ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ডের বিরুদ্ধে 5 ম্যাচের টেস্ট সিরিজ খেলছে। এই সিরিজের 4টি ম্যাচ খেলা হয়েছে এবং ভারত এই সিরিজটি 3-1 ব্যবধানে জিতেছে। তবে এখন আনুষ্ঠানিকভাবে ধর্মশালায় ৭ মার্চ থেকে শুরু হবে পঞ্চম টেস্ট ম্যাচ। এই ম্যাচে তরুণ ব্যাটসম্যান সরফরাজ খান এবং ড্যাশিং উইকেটরক্ষক ব্যাটসম্যান ধ্রুব জুরেল মাঠে নামলেই কোটিপতি হয়ে যাবেন। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) তাকে ম্যাচ না খেলেও আগামী এক বছরের জন্য অর্থ প্রদান অব্যাহত রাখবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

আসলে, বুধবার বিসিসিআই একটি নতুন কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে, যাতে অনেকগুলি বড় পরিবর্তন দেখা গেছে। শিখর ধাওয়ান, উমেশ যাদব এবং যুজবেন্দ্র চাহালের মতো বড় খেলোয়াড়রা এই তালিকা থেকে বাদ পড়েছেন। তাদের জায়গায় অনেক তরুণ খেলোয়াড়কে কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

যদিও, ইংল্যান্ডের বিরুদ্ধে চলমান টেস্ট সিরিজে অভিষেক হওয়া সরফরাজ খান এবং ধ্রুব জুরেলকে এই মর্যাদাপূর্ণ তালিকায় অন্তর্ভুক্ত করেনি বিসিসিআই। কারণ, বোর্ডের সর্বশেষ নিয়ম অনুযায়ী, কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত হতে হলে খেলোয়াড়দের কমপক্ষে ৩টি টেস্ট, ৮টি ওয়ানডে বা ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে। একই সাথে সরফরাজ এবং ধ্রুব দুজনেই এখন পর্যন্ত ২-২টি টেস্ট ম্যাচ খেলেছেন। এমন পরিস্থিতিতে ধর্মশালা টেস্টের প্লেয়িং ইলেভেনে যোগ দিলে কেন্দ্রীয় চুক্তির সি গ্রেডে অন্তর্ভুক্ত হবেন তিনি।

Dhruv Jurel And Sarfaraz Khan, Bcci
Dhruv Jurel And Sarfaraz Khan

এটি উল্লেখযোগ্য যে সরফরাজ খান এবং ধ্রুব জুরেল রাজকোটে অনুষ্ঠিত তৃতীয় টেস্ট ম্যাচে অভিষেক হয়েছিল এবং উভয়ের পারফরম্যান্স এখন পর্যন্ত বেশ ভাল। এমন পরিস্থিতিতে ধরমশালা টেস্টের প্লেয়িং ইলেভেনে থাকা প্রায় নিশ্চিত। এরপর তিনি বিসিসিআই-এর সি গ্রেড চুক্তি পাবেন। অর্থাৎ ম্যাচ ফি ছাড়াও তাকে বছরে ১ কোটি রুপি দেওয়া হবে।

তথ্যের জন্য, আমরা আপনাকে জানিয়ে রাখি যে এবার বিসিসিআই গ্রেড A+ তে 4 জন খেলোয়াড়কে, A গ্রেডে 6 জন, B গ্রেডে 5 এবং C গ্রেডে 15 জন খেলোয়াড়কে জায়গা দিয়েছে। সরফরাজ ও ধ্রুব আসার পর সি গ্রেডে খেলোয়াড়ের সংখ্যা বেড়ে 17 হবে।

Google, Bcci, ধর্মশালা টেস্টের পর লক্ষীলাভ সরফরাজ খান ও ধ্রুব জুরেলের, কোনো ম্যাচ না খেলেই Bcci করবে কোটি টাকার বৃষ্টি !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

বেতন বাড়লো গিল-সিরাজদের, BCCI’এর চুক্তিতে শামিল হলেন মোট ৩০ খেলোয়াড়, ৮ ম্যাচ উইনার পেলেন না সুযোগ !!

Leave a Comment