Ishan Kishan: ঈশান কিশানের স্বেচ্ছাচারিতায় ক্ষুব্ধ বিসিসিআই, আইপিএল খেলতে চাইলে করতে হবে এই কাজ !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

Ishan Kishan: ঝাড়খণ্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঈশান কিষাণ টিম ইন্ডিয়া এবং ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির ক্রিকেটে না খেলার কারণে এবং শুধুমাত্র ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) উপর মনোযোগ দেওয়ার কারণে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই টি-টোয়েন্টি লিগে খেলার জন্য রঞ্জি ট্রফি।

কিছু ম্যাচে খেলা বাধ্যতামূলক করতে পারে। জানা গেছে যে বিসিসিআই কর্মকর্তারা ইতিমধ্যেই কিশানকে 16 ফেব্রুয়ারি থেকে জামশেদপুরে রাজস্থানের বিরুদ্ধে ঝাড়খণ্ডের শেষ লিগ ম্যাচে খেলার নির্দেশ দিয়েছেন। তা সত্ত্বেও রঞ্জি খেলায় আগ্রহ দেখাচ্ছেন না কিষাণ।

গত নভেম্বর-ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর থেকে দেশে ফিরেছিলেন ইশান কিষান এবং এরপর আর কোনো ম্যাচ খেলেননি। এতে ক্ষুব্ধ বিসিসিআই কর্মকর্তারা। শুধু তাই নয়, ইতিমধ্যে তাকে বরোদায় নতুন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার সাথে অনুশীলন করতে দেখা গেছে, যখন তার রঞ্জি দল ঝাড়খন্ড ভালো পারফর্ম করছিল না।

নাম প্রকাশ না করার শর্তে বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন, ‘বিসিসিআই নীতিনির্ধারকরা ভালো করেই জানেন যে কিছু খেলোয়াড় লাল বলের ক্রিকেট খেলতে চান না। তিনি ভারতীয় দলের বাইরে থাকলে, মুশতাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টের কয়েকটি ম্যাচ খেলার পর প্রথম শ্রেণির মরসুমে তিনি তার রাজ্য দলে যোগ দেন না।

Ishan Kishan
Ishan Kishan

বিসিসিআই কর্মকর্তা আরও বলেন, ‘খেলোয়াড়দের এই কাজ থেকে বিরত রাখতে বোর্ড রঞ্জি ট্রফির ৩-৪টি ম্যাচ খেলা বাধ্যতামূলক করতে পারে। যদি খেলোয়াড় এটি না করেন তবে তিনি আইপিএলে খেলতে পারবেন না এবং তার ফ্র্যাঞ্চাইজি তাকে ছেড়ে দিলেও তিনি আইপিএল নিলামে অংশ নিতে পারবেন না।

আধিকারিক বলেছেন, ‘রাজ্য ইউনিটগুলি বিশ্বাস করে যে বিসিসিআই-এর উচিত এই বিষয়ে কিছু কঠোর নিয়ম তৈরি করা যাতে তরুণ খেলোয়াড়রা রঞ্জি ট্রফি থেকে দূরে না থাকে।’ এটাও জানা গেছে যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এমন খেলোয়াড়দের নিয়ে সমস্যায় পড়েছে যারা ফিট থাকলেও রঞ্জি ট্রফিতে খেলতে চায় না।

ওই আধিকারিক আরও বলেছেন, ‘আমরা হার্দিক পান্ডিয়ার বিষয়টি বুঝতে পারি, কারণ তার শরীর লাল বলের ক্রিকেটের কাজের চাপ সহ্য করতে পারে না। তিনি টেস্ট ক্রিকেটের কাজের চাপ সামলাতে পারেন না এবং আইসিসি টুর্নামেন্টের জন্য ফিট থাকা ভারতের পক্ষে গুরুত্বপূর্ণ, তবে আরও কিছু তরুণ খেলোয়াড় আছে যাদের সাথে কথা বলা হলে তারা বলে যে তারা এখনও তাদের ফিটনেস নিয়ে কাজ করছে। এই বন্ধ করতে হবে।

Ishan Kishan: টিম ইন্ডিয়াতে ফেরার একটাই উপায় আছে ঈশানের, খোলসা করলেন কোচ দ্রাবিড় !!

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

2 thoughts on “Ishan Kishan: ঈশান কিশানের স্বেচ্ছাচারিতায় ক্ষুব্ধ বিসিসিআই, আইপিএল খেলতে চাইলে করতে হবে এই কাজ !!”

Leave a Comment