আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: ধর্মশালা টেস্টের জন্য ঘোষণা হলো ভারতীয় স্কোয়াড, দলে এন্ট্রি নিলেন বুমরাহ !! 

Published on:

WhatsApp Group Join Now

BCCI ভারত ও ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্টের জন্য দল ঘোষণা করেছে। এবার দলে যোগ হয়েছে নতুন নাম, দেবদত্ত পদিকল। এর বাইরে তারকা ব্যাটসম্যান কেএল রাহুলও শেষ ম্যাচ থেকে ছিটকে গেছেন। একইসঙ্গে এই ম্যাচে কামব্যাক করতে প্রস্তুত তারকা বোলার জাসপ্রিত বুমরাহ। চতুর্থ টেস্টে, কাজের চাপ ব্যবস্থাপনার কারণে বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তার জায়গায় অভিষেক হয় ফাস্ট বোলার আকাশ দীপের। এখন শেষ টেস্টের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে বুমরাহকে।

WhatsApp Group Join Now

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে মাত্র একটি ম্যাচ খেলতে পেরেছেন কেএল রাহুল। প্রথম টেস্টে দুর্দান্ত ব্যাটিং করলেও ইনজুরির কারণে বাকি টেস্টের বাইরে ছিলেন। তবে তৃতীয় টেস্টের আগে রিপোর্টে বলা হয়েছিল তিনি ৯০ শতাংশ ফিট। কিন্তু তা সত্ত্বেও তিনি ফিরে আসেননি। রাহুল সম্পর্কে বিসিসিআই জানিয়েছে যে তিনি লন্ডনে বিশেষজ্ঞের মতামত নিচ্ছেন। “কেএল রাহুল, যার চূড়ান্ত IDFC ফার্স্ট ব্যাঙ্ক টেস্টে অংশগ্রহণ ফিটনেস সাপেক্ষে ছিল,” অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে। ধর্মশালায় পঞ্চম ও শেষ টেস্ট থেকে বাদ পড়েছেন তিনি। বিসিসিআই মেডিকেল টিম তাকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে এবং তার সমস্যা আরও পরিচালনার জন্য লন্ডনের বিশেষজ্ঞদের সাথে সমন্বয় করছে।

কেএল রাহুল এবং জাসপ্রিত বুমরাহ ছাড়াও, বিসিসিআই অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর সম্পর্কে একটি আপডেট জারি করেছে। সুন্দরের ব্যাপারে বিসিসিআই বলেছে, ‘মিস্টার ওয়াশিংটন সুন্দরকে দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি 2 শে মার্চ, 2024 থেকে মুম্বাইয়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফির সেমিফাইনাল ম্যাচের জন্য তার রঞ্জি দল তামিলনাড়ুতে যোগ দেবেন। প্রয়োজনে ঘরের ম্যাচ শেষ হওয়ার পর পঞ্চম টেস্টের জন্য ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

৫ম টেস্টের জন্য ভারতীয় দল

রোহিত শর্মা (অধিনায়ক), জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), দেবদত্ত পাডিকল, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, আকাশ দীপ।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.