আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বড় ধাক্কা খেল অস্ট্রেলিয়া, T20 বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে পারবেন না অস্ট্রেলিয়ান অধিনায়ক !!

Updated on:

WhatsApp Group Join Now

ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে ২ জুন থেকে শুরু হবে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World cup 2024)। অস্ট্রেলিয়া দলকে এই মেগা ইভেন্টে জয়ের শক্তিশালী দাবিদার হিসেবে দেখা হয়েছিল। কিন্তু অভিযান শুরু করার আগেই বড় ধরনের বিপর্যয়ের মুখে পড়েছে ক্যাঙ্গারুরা। তাদের অধিনায়ক পুরোপুরি ফিট হননি। আসন্ন বিশ্বকাপে তিনি খেলবেন কি না, এমন শঙ্কায় রয়েছেন ভক্তরা। এবার এ বিষয়ে বড় তথ্য দিলেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড (Andrew McDonald)।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়াকে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World cup 2024) এর প্রথম ম্যাচটি ৬ জুন ওমানের বিপক্ষে খেলতে হবে। তবে এখন পর্যন্ত তাদের অধিনায়ক মিচেল মার্শ (Mitchell Marsh) পুরোপুরি ফিট নন। তারা ব্যাটিং করছে, কিন্তু বোলিং করতে প্রস্তুত নয়। এ বিষয়ে দলের প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড (Andrew McDonald) বলেছেন, মিচেল মার্শের (Mitchell Marsh) শরীরটি প্রস্তুতি ম্যাচে যেমন দেখাচ্ছিল তেমনই রয়েছে। তিনি সম্পূর্ণ স্বাধীনভাবে দৌড়াচ্ছেন, অন্যদিকে চোটের কারণে তার আত্মবিশ্বাসও বেড়ে যেতে পারে। T20 বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে প্রস্তুত, তবে প্রথম ম্যাচে বল করতে পারবেন না তিনি।

T20 World Cup 2024
Mitchell Marsh

মিচেল মার্শ IPL ২০২৪-এ দিল্লি ক্যাপিটালসের অংশ ছিলেন। তবে চলতি মৌসুমে মাত্র ৪টি ম্যাচে অংশ নিতে পেরেছেন তিনি। এর পরে তিনি হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন, যা থেকে তিনি এখন পর্যন্ত সেরে উঠতে পারেননি। আপনাকে বলি যে IPL মার্শকে ভাল ফর্মে দেখা যায়নি। ৪ ম্যাচে তিনি করেন মাত্র ৬১ রান। একইসঙ্গে বোলিং করতে গিয়েও পেয়েছেন মাত্র ১টি সাফল্য।

শুধু তাই নয়, নামিবিয়া ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে T20 বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও নীরব ছিল মার্শের ব্যাট। দুই ম্যাচেই তিনি যথাক্রমে ১৮ ও ৪ রান করেন। মিচেল মার্শ ভালো ফর্মে নাও থাকতে পারে, কিন্তু তার ক্যারিয়ারটা দারুণ হয়েছে। অস্ট্রেলিয়ার হয়ে, তিনি ৪২ ম্যাচে ২০১০ রান, ৮৯ ওয়ানডেতে ২৬৭২ রান এবং ৫৪ T20 আন্তর্জাতিকে ১৪৩২ রান করেছেন।

এই সময়ের মধ্যে ৩২ বছর বয়সী মার্শ টেস্টে ৪৩ উইকেট, ওয়ানডেতে ৫৬ উইকেট এবং T20 ১৭ উইকেট নিয়েছেন। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ান ভক্তরা চাইবেন তাদের অধিনায়ক যত তাড়াতাড়ি সম্ভব পুরোপুরি ফিট হয়ে উঠুক এবং T20 বিশ্বকাপে তার পূর্ণ সামর্থ্য অনুযায়ী খেলুক।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হয়ে ওপেনিং করবেন বিরাট-রোহিত, বড় ইঙ্গিত দিল BCCI !!
About Author

Leave a Comment

2.