আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ajinkya Rahane: দলে সুযোগ না পেয়ে অবসরের ইঙ্গিত অজিঙ্কা রাহানের, নিলেন বড় সিদ্ধান্ত !!

Ajinkya Rahane: দলে সুযোগ না পেয়ে অবসরের ইঙ্গিত অজিঙ্কা রাহানের, নিলেন বড় সিদ্ধান্ত !!

Updated on:

Ajinkya Rahane: টিম ইন্ডিয়া বর্তমানে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলছে। এরপর এই মাসের ২৫ জানুয়ারি থেকে ইংল্যান্ডের বিপক্ষে ৫ টেস্ট ম্যাচের সিরিজ শুরু করতে হবে দলটিকে। প্রথম দুই ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াডও ঘোষণা করেছে বিসিসিআই। এতে জায়গা পাননি অজিঙ্কা রাহানে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane), যিনি 2024 সালের রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের অধিনায়কত্ব করছেন, একটি বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন যে তিনি ভারতের হয়ে 100টি টেস্ট ম্যাচ খেলতে চান। সোমবার বিকেসি স্টেডিয়ামে মুম্বাইয়ের দ্বিতীয় রঞ্জি ম্যাচের পর রাহানে বলেন, “আমার লক্ষ্য রঞ্জি ট্রফি জেতা এবং 100টি টেস্ট ম্যাচ খেলা।”

Ajinkya Rahane
Ajinkya Rahane

তিনি আরও বলেন, ‘আমার ফোকাস হচ্ছে মুম্বাইয়ের হয়ে ভালো পারফর্ম করা এবং প্রতিটি ম্যাচে এক ধাপ এগিয়ে যাওয়া।’ ২০২৩ সালের জুলাইয়ে ভারতের হয়ে শেষ টেস্ট খেলেছিলেন তিনি। ভারতের হয়ে এখনও পর্যন্ত ৮৫টি টেস্ট ম্যাচ খেলেছেন অজিঙ্কা রাহানে।

এই ম্যাচের 144 ইনিংসে তার ব্যাট থেকে 5077 রান এসেছে। এই সময়ের মধ্যে, তিনি 12টি সেঞ্চুরি এবং 26টি হাফ সেঞ্চুরিও করতে পেরেছেন। এই ফরম্যাটে তার সর্বোচ্চ স্কোর ১৮৮ রান। তবে ২০২৩ সালের জুলাইয়ের পর ভারতের টেস্ট দলে জায়গা পাননি তিনি।

Ajinkya Rahane
Ajinkya Rahane

এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ তিন ম্যাচের ভারতীয় দলে জায়গা করে নেওয়ার দিকেই চোখ থাকবে রাহানের। তবে এর জন্য তাকে রঞ্জিতে শ্রেষ্ঠত্ব দেখাতে হবে। বর্তমান রঞ্জি মরসুম প্রসঙ্গে রাহানে বলেন, ‘এই মৌসুমে আমাদের জন্য খুব ভালো শুরু হয়েছে। এই ছন্দটা ক্রমাগত ধরে রাখাই চ্যালেঞ্জ কারণ আপনি যখন রঞ্জি ট্রফি জিততে চান, আপনাকে এই ছন্দ বজায় রাখতে হবে। আমরা একবারে একটি ম্যাচে ফোকাস করছি।

রাহানে নতুন মরসুমের জন্য তার দলের পদ্ধতি সম্পর্কে বলেছেন, ‘এটি একটি হোম-অ্যাওয়ে ফর্ম্যাট, তাই পরিস্থিতি পরিবর্তন হতে থাকে। তাই আমাদের এই মুহূর্তে থাকতে হবে, চেষ্টা করে দেখতে হবে উইকেট কেমন হয়। আমরা আপনাকে বলি যে মুম্বাই এখনও পর্যন্ত মরসুমের দুটি রঞ্জি ম্যাচ জিতেছে। দলের তৃতীয় ম্যাচ 19 জানুয়ারি থেকে তিরুবনন্তপুরমে কেরালার বিপক্ষে হবে।

Ajinkya Rahane: “এদের থেকে পূজারা…” দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লজ্জাজনক পরিণতির পর ভারতীয় ম্যানেজমেন্টকে একহাত নিলেন হরভজন !!

About Author

Leave a Comment