আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WTC FINAL : একসঙ্গে খেলতে নেমেই বিতর্কে পুজারা, স্মিথ, বন্ধ রাখতে হল ম্যাচ !!

প্রথম বার কাউন্টি খেলতে নেমেই স্টিভ স্মিথ বিতর্কে জড়িয়ে পড়লেন। একই সাথে চেতেশ্বর পুজারা বিতর্ক তৈরি করলেন। বেশ কিছুক্ষণ ধরে খেলা থামিয়ে রাখতে হলো দুজনের ...

Updated on:

প্রথম বার কাউন্টি খেলতে নেমেই স্টিভ স্মিথ বিতর্কে জড়িয়ে পড়লেন। একই সাথে চেতেশ্বর পুজারা বিতর্ক তৈরি করলেন। বেশ কিছুক্ষণ ধরে খেলা থামিয়ে রাখতে হলো দুজনের একটি ভুলের কারণে। ভুল শোধরানোর পর আবারও আম্পায়াররা খেলা শুরু করার সিদ্ধান্ত নেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কাউন্টিতে পুজারা এবং স্মিথ সাসেক্সের হয়ে খেলছেন। পুজারা চার নম্বর ব্যাট করতে নেমেছিলেন। পাঁচ নম্বরে নেমেছিলেন স্মিথ। দুই আম্পায়ার পিটার হার্টলি এবং ক্রিস ওয়াটস হঠাৎ এ লক্ষ্য করেন যে পুজারা এবং স্মিথের হেলমেটে ‘স্টেম গার্ড’ নেই। অর্থাৎ ঘাড়কে সুরক্ষিত রাখার জন্য হেলমেটের পিছনে যে ক্লিপ লাগানো থাকে সেটা ছিল না।

এই ধরনের হেলমেট পড়ে কাউন্টিতে খেলা যায় না। তাই তখনই আম্পায়াররা খেলা বন্ধ রেখে হেলমেট বদলানোর নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ কার্যকর হতে খুব একটা বেশি সময় লাগেনি। সাথে সাথেই মাঠে দ্বাদশ ব্যক্তি দুটি বিকল্প হেলমেট নিয়ে আসেন। তারপর আম্পায়াররা খেলা শুরু করেন। তবে খেলা বন্ধ রাখার বিষয়টিকে সমর্থকরা ভালোভাবে নেয় নি। মাঠে হাততালি দিয়ে এবং ব্যাঙ্গাত্মক শিস দিয়ে ভরিয়ে দেন।

প্রথম কাউন্টি ইনিংস স্মিথের ভালো গেল না। মাত্র ৩০ রান করে তিনি সাজঘরে ফিরে যান। পূজার সাথে তিনি ৬১ রানের জুটি গড়েন। তাকে আউট করে দেন ইংল্যান্ডের জোরে বোলার জশ টাং। তবে পুজারা দুর্দান্ত খেলেছেন। দিনের শেষে ১২৭ রানে তিনি অপরাজিত হন। সাসেক্সের হয়ে তার নবম শতরান হয়ে গেল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে তিনি দুর্দান্ত ছন্দে রয়েছেন।

About Author
2.