আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : ম্যাচের আগের দিনই বিরাট ধাক্কা! বাংলাদেশ ফিরে গেলেন লিটন দাস !!

চলতি লিগের (IPL 2023) ফিরতি ম্যাচে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) কলকাতা নাইট রাইডার্স (KKR) ও গুজরাত টাইটান্স (GT) মুখোমুখি হচ্ছে। নীতিশ রানা (Nitish Rana) অ্যান্ড ...

Published on:

চলতি লিগের (IPL 2023) ফিরতি ম্যাচে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) কলকাতা নাইট রাইডার্স (KKR) ও গুজরাত টাইটান্স (GT) মুখোমুখি হচ্ছে। নীতিশ রানা (Nitish Rana) অ্যান্ড কোং বিরাট ম্যাচের আগের দিনই ধাক্কা খেলো। পারিবারিক কারণের জন্য লিটন দাস (Litton Das) আইপিএলের মাঝ পথেই বাংলাদেশে ফিরে গেলেন। নিঃসন্দেহে নাইটদের জন্য তারকা উইকেটকিপার-ব্যাটারকে না পাওয়া একটা বড় সেট ব্যাক। বিবৃতি দিয়ে কেকেআরের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘আজ সকালে (শুক্রবার, ২৮ এপ্রিল) লিটন দাস বাংলাদেশ ফিরে যেতে বাধ্য হয়েছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অবিলম্বে তাকে পরিবারের কাছে ভিড়তে হয়েছে চিকিৎসাজনিত কারণে। লিটন ও তার পরিবারের জন্য এই কঠিন সময়ে আমাদের শুভকামনা রইল।’ চলে গেলেন লিটন। তারমানে আইপিএলে এই মুহূর্তে বাংলাদেশের আর একজন ক্রিকেটার পড়ে রইলেন। তিনি হলেন -হাতি পেসার মুস্তাফিজুর রহমান। দিল্লি ক্যাপিটালস হল যার ফ্র্যাঞ্চাইজি। সাকিব আল হাসান আইপিএল শুরুর আগেই বিবিধ কারণে আইপিএল থেকে তার নাম প্রত্যাহার করে নিয়েছিলেন।

আইপিএলের মাঝ পথেই লিটন নাইট শিবিরে যোগ দিয়েছিলেন। জাতীয় দলের সাথে ব্যস্ত থাকায় ৫০ লক্ষ টাকার ক্রিকেটার শুরু থেকে আইপিএল খেলতে পারেননি। গত ২০ এপ্রিল দিল্লির ঘরের মাঠ অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে একটি ম্যাচ খেলেছিলেন। জেসন রয়ের সাথে ওপেন করতে নেমে মাত্র চার রান করেছিলেন ব্যাটহাতে। এর পাশাপাশি হতশ্রী পারফর্ম করেন উইকেট কিপিং করতে গিয়ে। অক্ষর প্যাটেল ও ললিত যাদবের সোজা স্টাম্পিং মিস করেন দিনাজপুরে জন্মানো বাঙালি ছেলে। সেটা নিয়ে বিস্তর সমালোচিত হন। ওই ম্যাচের পর চন্দ্রকান্ত পন্ডিতের দল লিটনকে আর একটি ম্যাচেও খেলানোর কথা ভাবেনি। এখন প্রশ্ন হল আদেও লিটন ভারতে ফেরেন কিনা! এবারই লিটন প্রথম আইপিএল খেলছেন।

সাকিবের সাথে কেকেআর তাকেও দলে নিয়েছিল। আগামী মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। লিটনের ভারত ছাড়ার কথা ছিল সেই সিরিজের আগেই। আগামী ৩০ এপ্রিল অর্থাৎ রবিবার ইংল্যান্ড বাংলাদেশে উড়ে যাবে তিন ম্যাচের ওয়ানডে আন্তর্জাতিক সিরিজের জন্য। জাতীয় দলে যদিও লিটন ও মুস্তাফিজুর রহমানদের আরো পরে যোগ দেওয়ার কথা ছিল। আগামী ৫ মে ব্রিটিশভূমে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। লিটনের দলের সাথে যোগ দেওয়ার কথা ছিল সেই ম্যাচের আগেই। আগামী ৯ মে আয়ারল্যান্ড-বাংলাদেশর মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচ খেলা হবে।

About Author