আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : ১৮৩ নট আউট, জয়পুরে পরাজয়ের পর স্মৃতিতে ডুব মাহির !!

পয়েন্ট টেবিলের এক নম্বর দল হিসেবে চেন্নাই রাজস্থানের বিরুদ্ধে খেলতে নেমেছিল। ম্যাচ শেষ হতে না হতেই পয়েন্ট টেবিলে ওলট-পালট। চেন্নাই ৩২ রানে হেরে গিয়ে তৃতীয় ...

Updated on:

পয়েন্ট টেবিলের এক নম্বর দল হিসেবে চেন্নাই রাজস্থানের বিরুদ্ধে খেলতে নেমেছিল। ম্যাচ শেষ হতে না হতেই পয়েন্ট টেবিলে ওলট-পালট। চেন্নাই ৩২ রানে হেরে গিয়ে তৃতীয় স্থানে নেমে গেল (IPL 2023)। রাজস্থান ১০ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষস্থানে উঠেছে। মহেন্দ্র সিং ধোনির জন্য দিনটি মোটেও ভালো কাটলো না। একে তো ম্যাচে হার, তারপর শীর্ষস্থান খোয়ানো। রাম তারা করতে নেমে নামার সুযোগ পেলেন না ব্যাট হাতে (RR vs CSK)। সঠিক রিভিউ নিতেও ব্যর্থ হয়েছিলেন। কিন্তু ম্যাচের পর অন্যরকম সুর শোনা গেল আইপিএল ক্যারিয়ারের সায়াহ্নে থাকা মহেন্দ্র সিং ধোনির মুখে। জয়পুরের সোয়াই মান সিং স্টেডিয়ামে হারের পর স্মৃতিতে ডুব দিলেন। জয়পুরের মাঠের সাথে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। আইপিএলে হারের তেতো গিলে শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়পুরের মাঠে তার অপরাজিত ১৮৩ রানের ইনিংসটি মাহির মনে পড়ে গিয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০০৫ সালের ৩১ শে অক্টোবর মহেন্দ্র সিং ধোনি একটি বিধ্বংসী ইনিংস খেলেছিলেন সোয়াই মান সিং স্টেডিয়ামে। ১৪৫ বলে ১৫ টি চার ও ১০ টি ছয়ের সাহায্যে অপরাজিত ১৮৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। শ্রীলঙ্কান বোলারদের রীতিমতো মাহি পিটিয়েছিলেন। জাতীয় দলে তার স্থান মজবুত করেছিল ক্যারিয়ারের শুরুর দিকের এই ইনিংস। মাহির কাছে ওই ইনিংস এবং জয়পুরের ভেনু দুটোই স্পেশাল। রাজস্থানের ঘরের মাঠে আইপিএল খেলতে এসে ধোনি সেটা বুঝিয়ে দিয়ে গেলেন। তিনি বললেন, “আমার কাছে এই ভেনু ভীষণ স্পেশাল। আমার প্রথম ওডিআই সেঞ্চুরি ভাইজাগে আরো দশটি ম্যাচ খেলার সুযোগ দিয়েছিল। কিন্তু এখানের ১৮৩ রানের ইনিংসটি জাতীয় দলের হয়ে আরো একটা বছর খেলার সুযোগ করে দেয় আমাকে। খুব ভালো লাগছে এখানে এসে।”

ঘরের মাঠে চেন্নাই রাজস্থানের বিরুদ্ধে হেরেছিল। এই দিন আবারো হেরে গেল অ্যাওয়ে ম্যাচে। পিঙ্ক সিটিতে মহেন্দ্র সিং ধোনিরা হলুদ ঝড় আনতে পারেননি। হেরে যাওয়ার পর ধোনি বললেন, “ওদের দেওয়া স্কোর অনেক বড় ছিল। প্রচুর রান দিয়েছি প্রথম ছয় ওভারে। এই উইকেটে সেই সময়ে ব্যাটিং আদর্শ ছিল। বোলাররা মাঝের ওভার গুলিতে ভালো বল করেছে। পাওয়ার প্লেতে আমরা ভালো সূচনা দিতে পারিনি। খুব ভালো ব্যাট করেছে যশস্বী। ইনিংসের শেষ দিকে ভালো ব্যাটিং করেছেন জুরেল।”

About Author