আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023: ভাগ্য খুলতে চলেছে KKR-এর, শ্রেয়স আইয়ারের জায়গায় দলে সুযোগ পেতে চলেছেন এই ৩ ট্যালেন্টেড প্লেয়ার !!

একটি বড় ধাক্কা কলকাতা নাইট রাইডার্সের জন্য, পুরো আইপিএল 2023 থেকে শ্রেয়াস আইয়ারকে বাদ দেওয়া হয়েছে কারণ পিঠের চোটের জন্য তিনি একটি অস্ত্রোপচার করার সিদ্ধান্ত ...

Updated on:

একটি বড় ধাক্কা কলকাতা নাইট রাইডার্সের জন্য, পুরো আইপিএল 2023 থেকে শ্রেয়াস আইয়ারকে বাদ দেওয়া হয়েছে কারণ পিঠের চোটের জন্য তিনি একটি অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়েছেন। ২০২৩ সালে এই ২৮ বছর বয়সী ভারতীয় দলের মধ্যে এবং বাইরে ছিলেন কারণ তিনি বাংলাদেশের বিরুদ্ধে ২০২২ সালের ডিসেম্বরে টেস্ট সিরিজের পর থেকে নিয়মিত পিঠে ব্যথার অভিযোগ করতেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ব্যক্তিগত কারণের জন্য বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান আইপিএল ১৬-এর জন্য নিজেকে অনুপলব্ধ করার একদিন পরে খবর আসে আইয়ারের অনুপলব্ধতার কথা। তাই, তাদের নিয়মিত অধিনায়কের জন্য কেকেআর ম্যানেজমেন্টের হাতে একজন আদর্শ প্রতিস্থাপন খুঁজে বের করা হলো একটি বিশাল কাজ।

কেকেআর স্কোয়াডে শ্রেয়াস আইয়ারের তিনটি সম্ভাব্য বদলির দিকে নজর দেওয়া যাক:

3. প্রিয়ম গর্গ

২০২০ এবং ২০২১ সালের দুটি মরশুমেই এই ২২ বছর বয়সী খেলোয়াড় সানরাইজার্স হায়দ্রাবাদের অংশ ছিলেন। যাই হোক, সুযোগের সদ ব্যবহার তিনি করতে পারেননি এবং ১৭ টি ইনিংস খেলে তিনি মাত্র ২৫১ রান করতে সক্ষম হয়েছেন।

যাই হোক, প্রথম শ্রেণীর ক্রিকেটে মিরাটে জন্মগ্রহণকারী ব্যাটারের একটি অসামান্য রেকর্ড আছে সেখানে তিনি ১৬৩৯ রান করেছেন ৫১.২১ গড়ে, সাথে ছিল চারটি শতরান এবং দশটি অর্থশতক। এই তরুণের অবিশ্বাস্য ব্যাটিং দক্ষতার প্রমাণ এই সংখ্যাগুলি।

তাই, তিনি নগদ-সমৃদ্ধ লিগে আরো একটি রানের দাবিদার এবং কেকেআর ম্যানেজমেন্ট গার্গের দিকে তাকাতে পারে তাদের ব্যাটিং অর্ডারে স্থিতিশীলতা দিতে। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে যে প্রথম খেলায় দলটি খেলেছিল, মিডিল অর্ডার তাদের দুর্বল বলে মনে করা হয়েছিল এবং তাদের স্কোয়াডকে গার্গের অন্তর্ভুক্তি শক্তিশালী করতে আরও সাহায্য করতে পারে।

2. বাবা ইন্দ্রজিৎ

গত সাত বছরে তামিলনাড়ুর ব্যাটার প্রথম শ্রেণীর ক্রিকেটে অসাধারণ ফর্মে রয়েছে। তার আরও একটি শালীন মরশুম ছিল ২০২২-২৩ রঞ্জি ট্রফিতে সেখানে তিনি ৪০২ রান করেছিলেন ৪০.২০ গড়ে, আর তার নামের সাথে রয়েছে একশ এবং দুটি অর্ধশতক।

২০২২ সালে ২৮ বছর বয়সী খেলোয়াড় কেকেআর স্কোয়াডের একটি অংশ ছিল কিন্তু দল চলতি মরশুমে তাকে ছেড়ে দিয়েছিল। ইন্দ্রজিৎকে বিবেচনা করা হয় স্পিন বোলিংয়ের অন্যতম সেরা খেলোয়াড় হিসাবে তাই আইয়ারের পরিবর্তে ইন্দ্রজিৎ আদর্শ প্রতিস্থাপন হতে পারে যিনি স্পিনের বিরুদ্ধে ব্যাটিংও পছন্দ করে থাকেন।

কেকেআর ক্যাম্পে আগে থাকায়, ম্যানেজমেন্টের রাডারে তিনি থাকবেন এবং তাকে দলে ডাকা হতে পারে। এখনো পর্যন্ত তিনি মাত্র তিনটি আইপিএল ম্যাচ খেলেছেন এবং মাত্র ২১ রান করেছেন। যদি শ্রেয়াস আইয়ারের জায়গায় ইন্দ্রজিৎ সুযোগ পান, তবে তার জন্য এটি পারফর্ম করা এবং নির্বাচকদের নজরে পড়ার উপযুক্ত সুযোগ হবে, কারণ বেশ কয়েক বছর ধরে তিনি ঘরোয়া সার্কিটে ব্যতিক্রমী পারফরম্যান্স করার পরেও অপেক্ষা করছেন ভারতে কল-আপের জন্য।

1. শেলডন জ্যাকসন

গত কয়েক বছর ধরে সৌরাষ্ট্রে জন্ম নেওয়া এই খেলোয়াড় ঘরোয়া দলের সাফল্যের অন্যতম স্তম্ভ। তিনি প্রথম শ্রেণী ক্রিকেটে ৯০ ইনিংসে ৬৬০৮ রান সংগ্রহ করেছেন, তার গড় সংখ্যা হল ৪৮.৯৪ এবং তিনি ২০ টি শতরান এবং ৩৬ টি অর্ধশতক করেছিলেন।

২০১৫, ২০১৬,২০১৭ এবং ২০২১ মরশুমে জ্যাকসন কেকেআর-এর অংশ ছিলেন এবং তিনটি ইনিংস খেলে করেছিলেন ৩৮ রান। এই উইকেট রক্ষক ব্যাটার সাম্প্রতিক রঞ্জি ট্রফি মরশুমে ১৫ টি ইনিংসে ৫৮৮ রান করেছেন এবং সৌরাষ্ট্রকে সাহায্য করেছেন তাদের দ্বিতীয় রঞ্জি ট্রফি শিরোপা জিততে।

দীর্ঘদিন ধরে কেকেআরের অংশ থাকার পরে, আইয়ারের পরিবর্তে জ্যাকসন আদর্শ প্রতিস্থাপন হতে পারে কারণ ম্যানেজমেন্টকে তিনি খুব কাছ থেকে দেখেছেন এবং খুব সহজেই দলে ফিট হবেন। অন্তর্ভুক্তির সাথে জ্যাকসনের স্কোয়াডে দলটি একটি উইকেট কিপিং বিকল্পও পাবে।

About Author