আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : শাকিবের জায়গায় এই ৫ প্লেয়ারকে নিলে বদলে যাবে KKR-এর ভাগ্য !!

আইপিএল ২০২৩ থেকে সাকিব আল হাসান ব্যক্তিগত কারণের জন্য অপ্ট আউট করেছেন। গত ডিসেম্বরে আইপিএল ২০২৩ নিলামে বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডারকে কলকাতা নাইট রাইডার্স (KKR) কিনেছিল। ...

Updated on:

আইপিএল ২০২৩ থেকে সাকিব আল হাসান ব্যক্তিগত কারণের জন্য অপ্ট আউট করেছেন। গত ডিসেম্বরে আইপিএল ২০২৩ নিলামে বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডারকে কলকাতা নাইট রাইডার্স (KKR) কিনেছিল। KKR ১.৫ কোটি টাকা খরচ করেছে পরিষেবাগুলি অধিগ্রহণের জন্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সূত্রের খবর অনুযায়ী, আইপিএল ২০২৩-এ মাত্র ২০ দিনের জন্য সাকিব আল হাসান অংশগ্রহণ করতে সক্ষম হবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) স্পষ্ট জানিয়েছিল যে, আয়ারল্যান্ড সিরিজের জন্য আবদ্ধ বাংলাদেশি খেলোয়াড়রা আইপিএলে খেলবেন শুধুমাত্র ৮ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত।

কলকাতা নাইট রাইডার্সে সাকিব আল হাসানের শীঘ্রই যোগ দেওয়ার কথা ছিল, কিন্তু টিম ম্যানেজমেন্টকে তিনি ফোন করে জানিয়েছিলেন যে তাকে লিগ থেকে সরে আসতে হয়েছে ব্যক্তিগত কারণের জন্য। যুক্তরাষ্ট্রে থাকে সাকিবের পরিবার। কিছু ব্যক্তিগত প্রতিশ্রুতি আছে তার, সেই কারণে কেকেআর রাজি হয়েছে।

সাকিব আল হাসানের পরিবর্তে কলকাতা নাইট রাইডার্স একজনকে সই করতে পারে। সেই তালিকায় ৫ জন খেলোয়াড় আছে যাদেরকে তারা লক্ষ্য করতে পারে।

১. দাসুন শানাকা

গত কয়েক মাস ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে শীর্ষ পারফরমারদের মধ্যে একজন হলেন দাসুন শানাকা। নিজের নাম শ্রীলঙ্কান অধিনায়ক করে নিয়েছেন মিডিল অর্ডারে নিজের খেলা বদলে দেওয়া নক দিয়ে। শানাকার অধিনায়কত্বের অনেক অভিজ্ঞতা আছে। তিনি সংযুক্ত আরব আমিরাতে গত বছর এশিয়া কাপের শিরোপা এনে দিয়েছিলেন শ্রীলঙ্কাকে। তাকে যদি বদলি হিসাবে কলকাতা নাইট রাইডার্স সই করে তাহলে নতুন নেতৃত্বের বিকল্প পাবে তারা।

২. অ্যাডাম মিলনে

কিছু প্রতিভাবান অলরাউন্ডার আছে কলকাতার নাইট রাইডার্সের স্কোয়াডে, যে কারণে তারা একজন এক্সপ্রেস পেস বোলারকে সাকিবের বদলি হিসাবে সই করার কথা বিবেচনা করতে পারে। উমেশ যাদব , টিম সাউদি এবং শার্দুল ঠাকুর ছিলেন KKR-এর পেস আক্রমণে তাদের প্রথম ম্যাচে। লকি ফার্গুসন তাদের দলে রয়েছে, তবে ইনজুরি থেকে তিনি সেরে উঠেছেন। KKR তাদের স্কোয়াডে জন্য ব্যাকআপ এক্সপ্রেস পেস বোলিং বিকল্প চাইলে, তারা বদলি হিসাবে ফার্গুসনের স্বদেশী অ্যাডাম মিলনেকে দলে নিতে পারে।

৩ মোহাম্মদ নবী

গত মরশুমে মোহাম্মদ নবী কলকাতা নাইট রাইডার্সের সাথে ছিলেন, কিন্তু তিনি খেলা পাননি। টি-টোয়েন্টি ক্রিকেটে সব থেকে অভিজ্ঞ অলরাউন্ডারদের মধ্যে একজন হলেন নবী। বিশ্বজুড়ে বেশকিছু টি-টোয়েন্টি প্রতিযোগিতায় তিনি খেলেছেন। নবী সাকিব আল হাসানের মত মিডিল অর্ডারে ব্যাট করেন এবং স্পিন বোলিং করেন। যেহেতু গত বছর কেকেআর ভালোভাবে তার পরিষেবা গুলি ব্যবহার করতে পারেনি, তাই তারা বদলি হিসাবে তাকে পুনরায় স্বাক্ষর করতে পারে এবং আইপিএল ২০২৩-এ তাকে কয়েকটি সুযোগ দিতে পারে।

৪.ওয়েন পার্নেল

প্রধানত ডানহাতি ফাস্ট বোলারদের নিয়ে কেকেআরের পেস আক্রমণ গঠিত। সাদা বলে ক্রিকেটে দুর্দান্ত ফর্মে আছেন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি পেস বোলার ওয়েন পার্নেল। তিনি আইপিএলে খেলেননি বেশ কিছুদিন ধরে, তবে অনেক টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে পার্নেলের। কেকেআরের পেস আক্রমণে পার্নেল বাঁ-হাতি ‘এক্স-ফ্যাক্টর’ আনতে পারে এবং আরো গভীরতা প্রদান করতে পারে দলের ব্যাটিং ইউনিটকে। সামগ্রিকভাবে, সাকিব আল হাসানের দুর্দান্ত বদলি হতে পারেন তিনি।

৫. টম ল্যাথাম

ভারতীয় কন্ডিশনে দুর্দান্ত রেকর্ড আছে নিউজিল্যান্ডের উইকেট রক্ষক ব্যাটার টম ল্যাথামের। এই বাঁহাতি ব্যাটার ভারতের বিরুদ্ধে খেলে অনেক সাফল্য পেলেও তাকে কখনো আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা সুযোগ দেয়নি। টি-টোয়েন্টি ক্রিকেটে ল্যাথামের ১৩৩.৬৪ স্ট্রাইক রেট ছিল। তিনি অ্যাঙ্করের ভূমিকা পালন করতে পারেন কেকেআরের ব্যাটিং লাইনআপে, প্রধানত বিগ-হিটারদের বৈশিষ্ট্য সেখানে রয়েছে। ল্যাথাম এই বছর তার প্রথম আইপিএল চুক্তি অর্জন করে কিনা সেটা দেখতে আকর্ষণীয় হবে।

About Author