IND vs ENG: এই ৩ প্লেয়ার ইংল্যান্ডের বিরুদ্ধে পাবেন না খেলার সুযোগ, তালিকায় হ্যাটট্রিক করা বোলার !!

IND vs ENG: ভারত ও ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি 25 জানুয়ারী বৃহস্পতিবার থেকে হায়দরাবাদে অনুষ্ঠিত হবে। ভারতীয় পরিস্থিতিতে, স্পিন-বান্ধব পিচে টিম ইন্ডিয়াকে হারানো ইংল্যান্ডের পক্ষে খুব কঠিন হবে। শেষবার ২০১২ সালে ভারতকে নিজের মাটিতে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছিল ইংল্যান্ড। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

২০১২ সালের টেস্ট সিরিজের পর থেকে ভারত ঘরের মাঠে কোনো টেস্ট সিরিজ হারেনি। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজটা হবে বিশেষ। ইংল্যান্ডের বিপক্ষে পুরো টেস্ট সিরিজে ৩ জন খেলোয়াড়কে খেলতে দেখা যাবে এবং তাদের জন্য সুযোগ পাওয়া কঠিন হবে। চলুন দেখে নেওয়া যাক এমনই ৩ জন খেলোয়াড়:

1. ধ্রুব জুরেল

Dhruv Jurel
Dhruv Jurel

ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট সিরিজে, 22 বছর বয়সী তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ধ্রুব জুরেলও ভারতীয় টেস্ট দলে অন্তর্ভুক্ত হয়েছেন, তবে একটি ম্যাচেও সুযোগ পাওয়া তার পক্ষে কঠিন। ভারতীয় টেস্ট দলে ইতিমধ্যেই রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএস ভরত। এছাড়া কেএল রাহুলও উইকেটকিপিং করতে পারেন। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো টেস্ট সিরিজেই জল দিতে দেখা যেতে পারে ধ্রুব জুরেলকে। কেএস ভরত টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে ফ্লপ হতে পারে, কিন্তু ভারতীয় কন্ডিশনে তিনি স্পিন-বান্ধব পিচে শালীন উইকেটকিপিং করেন।

2. কুলদীপ যাদব

Kuldeep Yadav, Ind Vs Eng
Kuldeep Yadav

টিম ইন্ডিয়ার ‘চায়নাম্যান’ বোলার কুলদীপ যাদবকে ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো টেস্ট সিরিজে জল বোলিং করতে দেখা যাবে। এই পুরো টেস্ট সিরিজে কুলদীপ যাদবের জন্য একটি ম্যাচও খেলার সুযোগ পাওয়া কঠিন হবে। ইংল্যান্ডের বিরুদ্ধে এই পুরো টেস্ট সিরিজে অভিজ্ঞ অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের পাশাপাশি বাঁহাতি স্পিন বোলিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেলকে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হবে। রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন মারাত্মক স্পিন বোলিংয়ের পাশাপাশি দুর্দান্ত ব্যাটিংয়ে বিশেষজ্ঞ। কুলদীপ যাদব এই ব্যাপারে একটু পিছিয়ে। এমন পরিস্থিতিতে এই পুরো টেস্ট সিরিজে কুলদীপ যাদবকে বেঞ্চ গরম করতে হবে এবং সহ খেলোয়াড়দের জল সরবরাহ করতে হবে।

3. আবেশ খান

Avesh Khan
Avesh Khan

ইংল্যান্ডের বিপক্ষে পুরো টেস্ট সিরিজেই বোলিং করতে দেখা যাবে ফাস্ট বোলার আভেশ খানকে। এই পুরো টেস্ট সিরিজে একটি ম্যাচও খেলার সুযোগ পাওয়া আভেশ খানের পক্ষে কঠিন হবে। বেশিরভাগ ম্যাচেই, ভারতীয় দল তিনজন স্পিন বোলার নিয়ে মাঠে নামবে, তাই ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট সিরিজে, মোহাম্মদ সিরাজ এবং জসপ্রিত বুমরাহকে ফাস্ট বোলার হিসেবে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হবে। এ ছাড়া প্রয়োজনে মুকেশ কুমারকে সুযোগ দেওয়া হবে এটা নিশ্চিত। এমতাবস্থায় আবেশ খানের আর কোনো জায়গা অবশিষ্ট নেই।

IND VS ENG: “ইংল্যান্ডের বাজবল থাকলে আমাদের…” টেস্ট সিরিজের আগে ইংরেজদের সতর্ক করলেন সুনীল গাভাস্কার !!

Leave a Comment