T20 World Cup 2024: বুমরাহ বা সিরাজ নয়, জহির খান ঘোষণা করলেন বিশ্বকাপে ভারতের এক্স-ফ্যাক্টর বোলারের নাম !!

T20 World Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপের আর ৬ মাসেরও কম বাকি। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের আয়োজক এই টুর্নামেন্টটি 1 জুন থেকে 29 জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভারতের কোন তরুণ খেলোয়াড়রা টুর্নামেন্টে জায়গা করে নিতে পারবে তার দিকেই সবার নজর। এমন পরিস্থিতিতে ভারতের কিংবদন্তি ফাস্ট বোলার জহির খান বিশ্বকাপে ভারতের এক্স-ফ্যাক্টর বোলারের নাম ঘোষণা করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

জহির বিশ্বাস করেন যে মহম্মদ শামি যদি আসন্ন আইসিসি টুর্নামেন্টের অংশ হন, তবে তিনি ভারতের জন্য এক্স ফ্যাক্টরের ভূমিকা পালন করতে পারেন। আসন্ন বিশ্বকাপের জন্য তার বোলিং লাইনআপে মোহাম্মদ শামিকেও বেছে নিয়েছেন জহির খান। এই প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার তার প্রথম তিন ফাস্ট বোলার হিসেবে বেছে নেন জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ এবং আরশদীপ সিংকে।

Mohammed Siraj, T20 Worldcuo 2024

Mohammed Siraj

জহির বলেন, ‘আমি মনে করি আপনি অবশ্যই বুমরাহ এবং সিরাজকে দলে দেখতে পাবেন। এর পরে, আরশদীপ (সিং), আপনি তার থেকে বোলিংয়ে কিছুটা বৈচিত্র দেখতে পাবেন কারণ তিনি একজন বাঁহাতি বোলার। সে ভালো ইয়র্কার বোলিং করে। তাই এটা দলের জন্য উপকৃত হতে পারে।

জহির মনে করেন যে শামি যদি ফিট এবং উপলব্ধ থাকে তবে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য এক্স-ফ্যাক্টর হতে পারেন। তিনি আরও বলেছেন যে টুর্নামেন্ট চলাকালীন দলের চারজন ফাস্ট বোলার লাগবে। শামির বিষয়ে জহির বলেন, ‘আমি (মোহাম্মদ) শামিকে বিশ্বাস করি, কারণ সে যদি ফিট থাকে এবং উপলব্ধ থাকে তবে বিশ্বকাপে সে আপনার জন্য এক্স-ফ্যাক্টর হতে পারে। তাই আমি এই চার পেসারকেই বেছে নেব, কারণ চার পেসারের অবশ্যই টুর্নামেন্টে যাওয়া উচিত।

Team India

Team India

আমরা আপনাকে বলি যে মহম্মদ শামি গত বছর অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের হতবাক করেছিলেন। মাত্র 7 ম্যাচে 24 উইকেট নিয়ে টুর্নামেন্টে সর্বাধিক সংখ্যক উইকেট নেওয়া বোলার ছিলেন তিনি। টুর্নামেন্টে শামির সেরা পারফরম্যান্স ছিল সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫৭ রানে ৭ উইকেট। যা বিশ্বকাপের ইতিহাসে ভারতীয় বোলারের সর্বোচ্চ ওডিআই বোলিং পরিসংখ্যান। এর সাথে সাথে শামি বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম ৫০ উইকেট ছুঁয়ে ফেলা বোলারও হয়েছেন। মাত্র ১৭ ইনিংসে তিনি এই কৃতিত্ব অর্জন করেন।

T20 World Cup 2024: রোহিত-গিল-বিরাট’দের জামানা শেষ, এই ত্রয়ীর উপরেই ভরসা করে আসতে চলেছে বিশ্বকাপ !!

Leave a Comment