আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপে আবার একবার জল বইবার কাজ করবেন এই খেলোয়াড়, পাবেন না অভিষেকের সুযোগ !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দল ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর শুরু করবে। এই ম্যাচ নিয়ে উচ্ছ্বসিত ভারতীয় ক্রিকেট ভক্তরা। কিন্তু এই ম্যাচের আগে, টিম ইন্ডিয়ার স্পিনার যুজবেন্দ্র চাহাল চিন্তায় রয়েছেন। ৩ বছর ধরে যে আশা তাঁর মনে রয়েছে তা পূরণ হওয়ার ব্যাপারে আশঙ্কায় আছেন চা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য যখন টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করা হয়েছিল, তখন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) নাম অন্তর্ভুক্ত করা হয়েছিল। এই খবরটি চাহাল ও তার ভক্তদের জন্য ভালো ছিল। অনেক দিন ধরেই চাহাল T20 বিশ্বকাপ খেলার অপেক্ষায় ছিলেন।

চাহাল (Yuzvendra Chahal) দলে জায়গা পেলেও একাদশে জায়গা করে নিতে পারবেন কিনা সন্দেহ। এমনকি বাংলাদেশের বিপক্ষে খেলা প্রস্তুতি ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ৮ জন খেলোয়াড়কে বোলিং করালেও চাহালের হাতে বল দেননি।

Yuzvendra Chahal, T20 World Cup 2024
Yuzvendra Chahal

এ কারণে একাদশ থেকে বাদ পড়ার শঙ্কা দেখা দিয়েছে চাহালের ওপর। এবারের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ভারতীয় দলে চার জন স্পিনার অন্তর্ভুক্ত করা হয়েছে। এর মধ্যে তিনজন বাঁহাতি এবং একজন ডান হাতি স্পিন বোলার। চাহাল একজন ডানহাতি স্পিনার।

এছাড়া রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), কুলদীপ যাদব (Kuldeep Yadav) এবং অক্ষর প্যাটেল (Axar Patel) তিনজনই বাঁহাতি স্পিনার। চাহালের চেয়ে এই তিনজন খেলোয়াড়েরই একাদশে অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা বেশি কারণ বোলিংয়ের পাশাপাশি তারা ভালো ব্যাটিংও করে।

জাদেজা এবং অক্ষর অলরাউন্ডার হলেও কুলদীপ সাম্প্রতিক সময়ে তার ব্যাটিংয়ে অনেক উন্নতি করেছে। চাহালের ব্যাটিং ক্ষমতা নেই। এ কারণে ভালো বোলার হওয়া সত্ত্বেও দলে সুযোগ পান না তিনি। লোয়ার অর্ডার পর্যন্ত ব্যাটিং শক্তিশালী রাখতে চায় টিম ইন্ডিয়া।

তবে নিজের ক্যারিয়ারে ভারতের হয়ে যুজবেন্দ্র চাহাল ৮০ টি T20 আন্তর্জাতিক ম্যাচে ৮.১৯ ইকোনমির সাথে ৯৬ টি উইকেট নিতে সক্ষম হয়েছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: পুরো T20 বিশ্বকাপের বেঞ্চে বসে থাকবেন এই ৩ ভারতীয় খেলোয়াড়, দলে পাবেন না জায়গা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.