আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: নতুন মাইলফলক গড়লেন স্পিনার যুজবেন্দ্র চাহাল, বিশ্বের প্রথম বোলার হিসেবে IPL-এ করলেন ডবল সেঞ্চুরি !!

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 তম মরসুমের 38 নম্বর ম্যাচটি জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে ...

Updated on:

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 তম মরসুমের 38 নম্বর ম্যাচটি জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের ইনিংসের সময় রাজস্থান রয়্যালসের শক্তিশালী লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) নিজের নামে একটি বিশেষ রেকর্ড গড়েন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

IPL-এর ইতিহাসে প্রথম বোলার হিসেবে উইকেটের ডাবল সেঞ্চুরি করলেন তিনি। জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) সহ অনেক দেশি-বিদেশি বোলারকে পেছনে ফেলে এই দুর্দান্ত রেকর্ডটি নিজের নামে করে নিয়েছেন তিনি।

Yuzvendra Chahal , Ipl 2024
Yuzvendra Chahal

৩৩ বছর বয়সী যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) ম্যাচের প্রথম ওভারেই এই রেকর্ড গড়েন। এই ওভারে মাত্র 6 রান খরচ করে মোহাম্মদ নবীর (Mohammad Nabi) বড় উইকেট পান তিনি। এটি ছিল তার IPL ক্যারিয়ারে চাহালের 200তম উইকেট এবং তিনি বিশ্বের প্রথম বোলার যিনি এই কীর্তি অর্জন করেছেন। তিনি ছাড়াও বিশ্বের অনেক যোদ্ধা এই বর্ণাঢ্য লীগে অংশ নিলেও তারা কখনোই এই অবস্থানে পৌঁছাতে পারেননি। মাত্র 153 ম্যাচে 200 উইকেটের অঙ্ক স্পর্শ করেছেন যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) ।

আরও পড়ুন। IPL 2024: “আমরা জানতাম যে…” মুম্বাই ইন্ডিয়ান্সকে হারানোর পর বড় বয়ান দিলেন রাজস্থানের ক্যাপ্টেন সঞ্জু স্যামসন !!
Yuzvendra Chahal
Yuzvendra Chahal

যুজবেন্দ্র চাহালের IPL-এ অভিষেক হয় ২০১৩ সালে। চলতি মৌসুমে মাত্র 1টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু এরপর বছরের পর বছর ব্যাটসম্যানদের জন্য আরও বিপজ্জনক হয়ে ওঠেন চাহাল। একই সময়ে, এই মরসুমেও চাহাল 13 উইকেট নিয়েছেন এবং জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) এবং হর্ষাল প্যাটেলের (Harshal Patel) সাথে যৌথ সর্বোচ্চ উইকেট শিকারী। চাহাল রাজস্থান রয়্যালসের আগে IPL-এমুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও অংশ ছিলেন।

আরও পড়ুন। IPL 2024: “১০ বছরে কখনো বদল হয়নি কিন্তু…” ক্যাপ্টেন্সি হারানোর পর দুঃখ প্রকাশ করলেন হিটম্যান, হার্দিক সম্বন্ধে দিলেন বড় বয়ান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.