আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: রোহিত নয়, মুম্বাইয়ের এই দুর্দশার জন্য দায়ী স্বয়ং হার্দিক, ৩ টি বড় ভুলের কারণে ম্যাচ হেরে চলেছে MI !!

IPL 2024: গত রবিবার রাজস্থান রয়্যালসের কাছে আবারও হারের মুখে পড়ে মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাই হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে 8টি ম্যাচ খেলেছে, তবে এখনও পর্যন্ত এই ম্যাচগুলির ...

Updated on:

IPL 2024: গত রবিবার রাজস্থান রয়্যালসের কাছে আবারও হারের মুখে পড়ে মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাই হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে 8টি ম্যাচ খেলেছে, তবে এখনও পর্যন্ত এই ম্যাচগুলির মধ্যে মাত্র 3টি জিততে সক্ষম হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই মরসুমে, ফ্র্যাঞ্চাইজি রোহিত শর্মাকে (Rohit Sharma) সরিয়ে হার্দিক পান্ড্যকে (Hardik Pandya) অধিনায়ক করেছে। নীতা আম্বানি ও আকাশ আম্বানির এই সিদ্ধান্ত তাদের অনেক খরচ করতে হচ্ছে। হার্দিক (Hardik Pandya) মুম্বাইয়ের দায়িত্ব নেওয়ার পর থেকে ফর্মের বাইরে দেখা দিয়েছেন এবং চাপের কারণে সফল অধিনায়কত্বেও ব্যর্থ প্রমাণিত হয়েছেন।

আরও পড়ুন। IPL 2024: “আমরা জানতাম যে…” মুম্বাই ইন্ডিয়ান্সকে হারানোর পর বড় বয়ান দিলেন রাজস্থানের ক্যাপ্টেন সঞ্জু স্যামসন !!
Hardik Pandya , Ipl 2024
Hardik Pandya

গত 10 বছর ধরে মুম্বাইয়ের অধিনায়কত্ব করা রোহিত শর্মা (Rohit Sharma) দলকে 5 বার IPL চ্যাম্পিয়ন করেছেন। এর পরেও, ফ্র্যাঞ্চাইজি তাকে রাতারাতি অধিনায়কত্ব থেকে সরিয়ে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) হাতে তুলে দিলেও এই মৌসুমে তাকে তার ভুলের ফল ভোগ করতে হয়েছে। এখন পর্যন্ত খেলা ম্যাচগুলোতে এমআই-এর পারফরম্যান্সও গড়।

আমরা আপনাকে বলি যে হার্দিক টিম ইন্ডিয়ার একজন অলরাউন্ডার খেলোয়াড়, কিন্তু এখন পর্যন্ত তিনি তার ব্যাটিং বা বোলিং দিয়ে দলকে সমর্থন করতে সফল হননি। এছাড়াও, তিনি রোহিত শর্মার মতো অধিনায়কত্ব করতে পারেননি। এই 3টি কারণে, এই বছর মুম্বাই অন্যান্য দলের বিপক্ষে প্রতি ম্যাচেই হারতে থাকে। তাই হার্দিকের পরিসংখ্যান দেখলে এমআই-এর খারাপ অবস্থার জন্য তাকে দায়ী করা হচ্ছে।

Mumbai Indians
Mumbai Indians

পআমরা আপনাকে বলি যে রোহিত শর্মা 2013 থেকে 2023 পর্যন্ত মুম্বাইয়ের অধিনায়কত্ব করেছেন। তার নেতৃত্বে, তিনি দলকে 5 বার IPL শিরোপা জিতেছেন। MI-এর দায়িত্ব নেওয়ার পর থেকে রোহিত 158 ম্যাচে অধিনায়কত্ব করেছেন। এই সময়ের মধ্যে, তার অধিনায়কত্বের কারণে, তিনি মুম্বাই ইন্ডিয়ান্সকে 87 ম্যাচে একটি দর্শনীয় জয়ে নেতৃত্ব দিয়েছেন, যেখানে দলকে 67 ম্যাচে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছে।

বিশেষ ব্যাপার হল মুম্বই দলের অধিনায়ক হওয়ার পর প্রথম বছরেই দলকে চ্যাম্পিয়ন করেন রোহিত শর্মা। একই সঙ্গে অধিনায়কত্বে রোহিত শর্মা থেকে অনেক ধাপ পিছিয়ে হার্দিক পান্ডিয়া। প্রতিবছর IPL শিরোপা জয়ের শক্তিশালী দাবীদার হিসেবে বিবেচিত মুম্বাই এবার অন্য দলের সমানে তাকিয়ে আছে।

আমরা যদি হার্দিক পান্ডিয়ার IPL পারফরম্যান্সের দিকে তাকাই, তিনি এখনও পর্যন্ত 131টি ম্যাচ খেলেছেন। এই ম্যাচগুলিতে, তিনি তার ব্যাট দিয়ে 2460 রান করেছেন, এই সময়কালে তিনি 74 ইনিংসে 57 উইকেট নিয়ে বোলিংয়ের মাধ্যমেও দলকে অবদান রেখেছেন। 2022 সালে, তিনি গুজরাট টাইটান্সকে অধিনায়ক হিসাবে চ্যাম্পিয়ন করেছিলেন। 2023 সালে, হার্দিক আবারও তার অধিনায়কত্বের মাধ্যমে দলকে ফাইনালে নিয়ে গেলেন, কিন্তু দল শিরোপা জয় থেকে বঞ্চিত হয়েছিল।

আরও পড়ুন। IPL 2024 চলাকালীন বড় সিদ্ধান্ত নিলেন গুজরাটের এই খেলোয়াড়, সমকামী সঙ্গীর সাথে করলেন বাগদান, ছবি হল ভাইরাল !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.