আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Yashasvi Jaiswal: সচিন-রোহিতদের নামে নেই এই রেকর্ড, ইংরেজদের বিরুদ্ধে জয়সওয়াল জুড়ে দিলেন নতুন মাইলফলক !!

Yashasvi Jaiswal: রাঁচির জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। এই ম্যাচের দ্বিতীয় দিনে ভারতের ব্যাটিংয়ের সময়, তরুণ ওপেনার ...

Updated on:

Yashasvi Jaiswal: রাঁচির জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। এই ম্যাচের দ্বিতীয় দিনে ভারতের ব্যাটিংয়ের সময়, তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল নিজের নামে একটি বড় অর্জন করেন। আগের ম্যাচের মতো এই ম্যাচেও যশস্বীকে ব্যাটিং করতে দেখা গেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

তবে, শোয়েব বশির, যিনি আরও একটি সেঞ্চুরির দিকে এগিয়ে যাওয়া ধোঁকাবাজ ব্যাটসম্যানের পথে এসেছিলেন, তাকে 73 রানে আউট করেন। যদিও যশস্বী ৭৩ রানে আউট হন, এই সময়ে তিনি ডন ব্র্যাডম্যান এবং সুনীল গাভাস্কারের ক্লাবে নিজের নাম অন্তর্ভুক্ত করেন। যশস্বী জয়সওয়াল ইংল্যান্ডের বিরুদ্ধে চলমান 5 ম্যাচের টেস্ট সিরিজে 600 রান পূর্ণ করেছেন। রাঁচি টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে এই অঙ্ক স্পর্শ করেন তিনি। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি চলতি সিরিজে ৬০০ রান ছুঁয়েছেন।

সিরিজে এখন পর্যন্ত খেলা 4 টেস্ট ম্যাচের 7 ইনিংসে, জয়সওয়াল 103 গড়ে এবং 78.32 স্ট্রাইক রেটে 618 রান করেছেন। এর মধ্যে রয়েছে ২টি সেঞ্চুরি ও ২টি হাফ সেঞ্চুরি। রাঁচি টেস্ট ম্যাচে তার 73 রানের ইনিংস দিয়ে, জয়সওয়াল ডন ব্র্যাডম্যান এবং ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কারের মতো দৃঢ়চেতাদের ক্লাবে তার নাম অন্তর্ভুক্ত করেছিলেন।

প্রকৃতপক্ষে, 23 বছর বয়সের আগে একক টেস্ট সিরিজে 600-এর বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় জয়সওয়ালের নাম নিবন্ধিত হয়েছে। এই তালিকায় আন্তর্জাতিক ক্রিকেট কিংবদন্তি ডন ব্র্যাডম্যান, স্যার গারফিল্ড সোবার্স, সুনীল গাভাস্কার, গ্রায়েম স্মিথ, জর্জ হ্যাডলি এবং নিল হার্ভির মতো দুর্দান্ত ব্যাটসম্যান রয়েছে। ডন ব্র্যাডম্যান, 1930 সালে ইংল্যান্ডের বিপক্ষে 974 রানগ্যারি সোবার্স, 1957-58 সালে পাকিস্তানের বিরুদ্ধে 824 রান, সুনীল গাভাস্কার 1970-71 সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে 774 রান, গ্রায়েম স্মিথ 2003 সালে ইংল্যান্ডের বিরুদ্ধে 714 রানজর্জ হ্যাডলি, 1929-30 সালে ইংল্যান্ডের বিপক্ষে।

Yashasvi Jaiswal
Yashasvi Jaiswal

1949-50 সালে ইংল্যান্ডের বিরুদ্ধে 703 রান, যশস্বী জয়সওয়াল, 1949-50 সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে 660 রান, বর্তমান ইংল্যান্ড টেস্ট সিরিজে এখন পর্যন্ত 618 রান করেছেন। যশস্বী জয়সওয়াল ভারতের হয়ে ৫ম ব্যাটসম্যান হিসেবে সিরিজে ৬০০ রান পূর্ণ করেছেন। সুনীল গাভাস্কার (1971, 1978), বিরাট কোহলি (2014, 2016, 2017), দিলীপ সারদেসাই (1971) এবং রাহুল দ্রাবিড় (2002) এর পর তিনি টেস্ট সিরিজে 600 বা তার বেশি রান করা 5তম ভারতীয় হয়েছেন।

জয়সওয়ালের টেস্ট সিরিজে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ারও সুযোগ রয়েছে। 1971 সালে, গাভাস্কার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে 4টি সেঞ্চুরি এবং 3টি হাফ সেঞ্চুরি সহ 774 রান করেছিলেন। গাভাস্কারের এই 53 বছরের পুরনো রেকর্ড ভাঙা থেকে মাত্র 156 রান দূরে জয়সওয়াল।

Google, Yashasvi Jaiswal, Yashasvi Jaiswal: সচিন-রোহিতদের নামে নেই এই রেকর্ড, ইংরেজদের বিরুদ্ধে জয়সওয়াল জুড়ে দিলেন নতুন মাইলফলক !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Yashasvi Jaiswal: ভাইরাল হলো যশস্বী জয়সওয়ালের বান্ধবী ম্যাডি হ্যামিল্টনের ছবি, দেখলে ফেরাতে পারবেন না চোখ !!

About Author

Leave a Comment