আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: জয় দিয়েই বিশ্বকাপের সূচনা করলো পাকিস্তান, ৮১ রানে জিতলো প্রথম ম্যাচ !!

Updated on:

WhatsApp Group Join Now

World Cup 2023: সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পাঁচ অক্টোবর শুরু হয়েছে বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। এই ২০২৩ বিশ্বকাপ মোট ৪৫ দিন ধরে চলবে। যেখানে এই একটি স্বর্ণ ট্রপির পিছনে লড়াই করবে মোট দশটি দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Saud Shakeel,Mohammad Rizwan,World Cup 2023
Saud Shakeel And Mohammad Rizwan

আজ শুরু হয়েছে নেদারল্যান্ড বনাম পাকিস্থান ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) দ্বিতীয় ম্যাচ। যেখানে নেদারল্যান্ড দল টসে জয়লাভ করে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাট হাতে পাকিস্থান দল প্রথমে ব্যাটিং করে এসে ৪৯ ওভারে ১০ উইকেটের বিনিময়ে ২৮৭ রান সংগ্রহ করেছে।যার মধ্যে, ইমাম-উল হক ১৫, ফখর জামান ১২, বাবর আজম ৫, মোহাম্মদ রিজওয়ান ৬৮, সৌদ শাকিল ৬৮, ইফতিখার আহমেদ ৯, শাদাব খান ৩২, মোহাম্মদ নওয়াজ ৩৯, হাসান আলী ০, শাহীন আফ্রিদী ১৩ এবং হ্যারিস রউফ ১৬ রান সংগ্রহ করেন।

Netherlands Cricket Team, World Cup 2023
Netherlands Cricket Team

পাশাপাশি নেদারল্যান্ড দলের বোলারদের মধ্যে, ৪ টি উইকেট নিতে সক্ষম হন, বাস ডি লিডে। পাশাপাশি ২ টি উইকেট নিজের নামে করেন, কলিন অ্যাকারম্যান। এছাড়া ১ টি করে উইকেট নিতে সক্ষম হন, আরিয়ান দত্ত, লোগান ভ্যান বেক এবং পল ভ্যান মিকারেন।

Pakistan Cricket Team, World Cup 2023
Pakistan Cricket Team

জবাবে ২৮৮ রান তারা করতে নেমে নেদারল্যান্ড দল ৪১ ওভারে ১০ উইকেট হারিয়ে বসে মাত্র ২০৫ রানে। জয় লাভ করে। এই ২০৫ রানের মধ্যে, বিক্রমজিৎ সিং ৫২, ম্যাক্স ওডাউড ২, কলিন অ্যাকারম্যান ১৭, স্কট এডওয়ার্ডস ০, বাস ডি লিড ৬৭, তেজা নিদামানুর ৫, সাকিব জুলফিকার ১০, লোগান ভ্যান বেক ২৮, রোয়েলফ ভ্যান ডার মেরওয়ে ৪, আরিয়ান দত্ত ১, পল ভ্যান মিকারেন ৭ রান সংগ্রহ করেন।

পাশাপাশি পাকিস্তান দলের বোলারদের মধ্যে, ৩ টি উইকেট নিতে সক্ষম হন, হ্যারিস রউফ। এছাড়া ২ টি উইকেট নিজের নামে করেন, হাসান আলী। পাশাপাশি ১ টি করে উইকেট নেন,
শাহীন আফ্রিদী, মোহাম্মদ নওয়াজ, ইফতিকার আহমেদ এবং শাদাব খান।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.