আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: বিশ্বকাপের আগে অশ্বিনকে নয় ওয়াশিংটন সুন্দরকে সুযোগ দেবেন রোহিত, উঠে আসলো বড় আপডেট !!

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে ...

Updated on:

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে হারায় ভারতীয় দল। এরই মাঝে ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) আগে শুরু হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া (IND vs AUS) ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। যেখানে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া দলকে পরাজিত করে ভারত। ইফতার পরের ম্যাচেও অস্ট্রেলিয়া দলকে (২-০) ব্যবধানে পরাজিত করে সিরিজ জয়লাভ করে ভারতীয় ক্রিকেট দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team, Ind Vs Aus
Indian Cricket Team

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (World Cup 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে।

বুধবার শুরু হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া (IND vs AUS) তৃতীয় ওডিআই সিরিজ। যেখানে অস্ট্রেলিয়া দল টসে জয়লাভ করে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ব্যাট হাতে অজি দল নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩৫২ রানের বিশাল টার্গেট ছুঁড়ে দেয় ভারতীয় দলের কাছে। জবাবে ব্যাট করতে আসেন ভারতীয় দল। কিন্তু তখনই ঘটে গেল সেই অবাক করা ঘটনা। দলে বিশ্রাম দেওয়া হয়েছে শুভমান গিলকে। যার কারণে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ওপেন করতে আসবে বিরাট কোহলি (Virat Kohli) এমনটাই সকলেই ধারণা করেছিল।

Rohit Sharma,Ind Vs Aus
Rohit Sharma

কিন্তু এবার সেটা হল না। অধিনায়ক রোহিতের সঙ্গে ওপেনিং করতে আসলেন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। কিন্তু ওয়াশিংটন সুন্দরের ওপেন করতে আসার পিছনে কারণটা কি? আসলে, ভারতীয় দলের বিশেষ অলরাউন্ডার অক্ষর প্যাটেল এশিয়া কাপ খেলার সময় চোট পান। ফাইনালে অক্ষর প্যাটেলের জায়গায় ডাক পড়ে ওয়াশিংটন সুন্দরের। এমনকি অক্ষর প্যাটেলের জায়গায় ওয়াশিংটন সুন্দরকে খেলতে দেখা যায় এশিয়া কাপ ২০২৩ ফাইনাল।

Washington Sundar,Rohit Sharma,Ind Vs Aus
Washington Sundar And Rohit Sharma

যদি ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) আগে অক্ষর প্যাটেল পুরোপুরি সুস্থ না হয়ে ওঠেন তাহলে ওয়াশিংটন সুন্দরকে নিয়ে বিশ্বকাপে মাঠে নামবে ভারতীয় দল। তার জন্যই তাকে আগে ব্যাটিং করার সুযোগ করে দিয়ে পরীক্ষা করে নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ এর আগে সুন্দরকে এশিয়া কাপে সুন্দরের ব্যাটিং করার সুযোগই হয়নি। পাশাপাশি অজিদের বিরুদ্ধে প্রথম দুটি সিরিজেও তিনি সুযোগ পাননি। যার ফলে আজ ওপেনিং এর সুযোগ দিয়ে তার দক্ষতা প্রমাণ করিয়ে নিচ্ছেন ভারতীয় ক্রিকেট দল।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author