আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

SA vs IND: “তোমরা করলে চমৎকার, আমরা করলে বেকার ?” SA vs IND ম্যাচ ১০৭ ওভারে শেষ হতেই পিচ নিয়ে কটাক্ষ করলেন সেহওয়াগ !!

SA vs IND: দক্ষিণ আফ্রিকা এবং ভারতের মধ্যে কেপটাউন টেস্ট বৃহস্পতিবার ইতিহাস তৈরি করেছে কারণ এটি সর্বকালের সবচেয়ে ছোট লাল বলের ম্যাচ হয়ে উঠেছে। ভারত ...

Published on:

SA vs IND: দক্ষিণ আফ্রিকা এবং ভারতের মধ্যে কেপটাউন টেস্ট বৃহস্পতিবার ইতিহাস তৈরি করেছে কারণ এটি সর্বকালের সবচেয়ে ছোট লাল বলের ম্যাচ হয়ে উঠেছে। ভারত ম্যাচটি সাত উইকেটে জিতেছিল কারণ খেলাটি মাত্র দেড় দিন সময় নেয় এবং মাত্র 107 ওভার (642 বল) করা হয়েছিল। দক্ষিণ আফ্রিকা তার প্রথম ইনিংসে 24 ওভারে 55 রান করে এবং দ্বিতীয় ইনিংসে 37 ওভারে 176 রান করে। ভারত 35 ওভারে 153 রান করে এবং তারপর 12 ওভারে 80 রান করে। এইভাবে টিম ইন্ডিয়া এশিয়ার প্রথম দল হিসেবে কেপটাউনে টেস্ট ম্যাচ জিতেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Virender Sehwag, Sa Vs Ind
Virender Sehwag

কেপটাউনে টেস্ট ম্যাচ শেষে মাত্র ৬৪২ বলে খোঁড়াখুঁড়ি করেছেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেবাগ। বীরেন্দ্র শেবাগ কেপটাউনের পিচ নিয়ে কটূক্তি করে বলেছেন, ‘আপনি যদি অলৌকিক কাজ করেন, আমরা যদি করি, পিচটি অকেজো। মাত্র 107 ওভারে টেস্ট ম্যাচ শেষ হয়। টিম ইন্ডিয়ার এই জয়ে সিদ্ধান্ত হয়েছে যে পিচ যদি ফাস্ট বোলারদের একটু সাহায্যও করে তাহলে আমাদের বোলিং ইউনিট খুবই বিপজ্জনক। এটি 2024 সালের সেরা এবং সিরাজ এবং বুমরাহ আশ্চর্যজনক ছিল।

আমরা আপনাকে বলি যে জাসপ্রিত বুমরাহের জাদুকরী স্পেলের কারণে, ভারত টেস্ট ইতিহাসের সবচেয়ে ছোট ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে 7 উইকেটের জয়ের সাথে দুই ম্যাচের সিরিজ 1-1 সমতা করেছে। কেপটাউনে দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার সকালে ভারতীয় ফাস্ট বোলিংয়ের অন্যতম মূল্যবান রত্ন জসপ্রিত বুমরাহ এমন বিপজ্জনক স্পেল করেছিলেন যে দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার ভেঙে পড়েছিল এবং এইডেন মার্করামের লড়াইয়ে সেঞ্চুরি সত্ত্বেও। (১০৩ বলে ১০৬ রান) মধ্যাহ্নভোজের ঠিক আগে দ্বিতীয় ইনিংসে ৩৬.৫ ওভারে ১৭৬ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা দল, ভারতকে জয়ের জন্য ৭৯ রানের টার্গেট দেয়।

তবে সবচেয়ে কঠিন পিচেও এই টার্গেট খুব একটা বড় ছিল না। যদিও তরুণ যশস্বী জয়সওয়াল (২৮ রান) তার উইকেট হারান, অধিনায়ক রোহিত শর্মা (অপরাজিত ১৬ রান) এবং শ্রেয়াস আইয়ার (ছয় বলে অপরাজিত ৪ রান) পঞ্চম সেশনে 12 রানে তিন উইকেটে 80 রান করে দলকে জয়ী করেন। ওভার এটি ছিল নিউল্যান্ডসে ভারতের প্রথম জয় সাতটি প্রচেষ্টায় এবং বুমরাহ এবং মহম্মদ সিরাজের পারফরম্যান্সের জন্য স্মরণীয় হয়ে থাকবে। ছয় উইকেট নিয়ে ক্যারিয়ারের সেরা পারফরম্যান্সের মাধ্যমে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে (SA vs IND) ৫৫ রানে অলআউট করতে সিরাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

SA vs IND: কেপটাউনে টেস্ট ম্যাচ জিতেও লাভ হলো না টিম ইন্ডিয়ার, খোয়াতে হলো শীর্ষস্থান !!

About Author

Leave a Comment

2.