আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের আগেই অবসর ঘোষণা করলেন এই কিংবদন্তি খেলোয়াড়, ভক্তরা ফেলছেন চোখের জল !!

Published on:

WhatsApp Group Join Now

আজকাল, পুরো ক্রিকেট বিশ্বের চোখ ২০২৪ সালের ২ জুন আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে শুরু হওয়া T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) দিকে। এই মেগা ইভেন্টে ২০টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে। কিন্তু এরই মধ্যে অবসরের ঘোষণা দিয়ে সবাইকে চমকে দিয়েছেন শক্তিশালী এক খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তার ক্যারিয়ারে তিনি দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড নামে দুটি দেশের হয়ে আন্তর্জাতিক খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান বার্নাডিন বেজুইডেনহাউট (Bernadine Bezuidenhout) । ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দলের হয়ে তার অভিষেক হয়। কিন্তু তারপরে ২০১৫ সালে, তিনি নিউজিল্যান্ডে আসেন, যেখানে তিনি ২০১৮ সালে কিউই দলে প্রবেশ পান।

বার্নাডিন বেজুইডেনহাউট (Bernadine Bezuidenhout) নিউজিল্যান্ডের হয়ে T20 বিশ্বকাপেও অংশ নিয়েছেন। কিন্তু শারীরিক অসুস্থতার জন্য ২ বছর খেলা থেকে তিনি বিরত থাকেন। ২ বছর পর খেলায় ফিরে নিউজিল্যান্ডের এক ঘরোয়া টুর্নামেন্টে ৯৫ বলে ১০৫ রানের এক ইনিংস খেলেন।শুধু তাই নয় তিনি এই T20 টুর্নামেন্টে ১১১.৭৬ স্ট্রাইকরেট ১৩৩ রান করেন।

কিন্তু এখন নিজের ব্যবসায় মনোযোগ দিতে ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ৩০ বছর বয়সী বার্নাডাইন বেজুইডেনহাউট বলেছেন যে তিনি তার কাজের দিকে মনোনিবেশ করার জন্য ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন।

Bernadine Bezuidenhout, T20 World Cup 2024
Bernadine Bezuidenhout

তারা বলেছিল,“এটি একটি চমৎকার যাত্রা হয়েছে. নিউজিল্যান্ডের হয়ে খেলা একটি বিশাল সম্মান এবং আমাকে সবচেয়ে সুখের স্মৃতি দিয়েছে। এই যাত্রা আমাকে অনেক কিছু শিখিয়েছে এবং এই পথে যারা আমার সাথে ছিলেন তাদের কাছে আমি সবসময় কৃতজ্ঞ থাকব।”

“আমি এই সিদ্ধান্তে সন্তুষ্ট, কিন্তু এটা নেওয়া সহজ ছিল না। “আমি কিছু সময়ের জন্য আমার কাজ এবং খেলাধুলার কেরিয়ারের ভারসাম্য বজায় রাখার জন্য সংগ্রাম করছি এবং অনেক বিবেচনার পরে, আমি মনে করি এটি ইপিআইসি স্পোর্টস প্রকল্পে ফোকাস করার সঠিক সময়।”

বার্নাডিন বেজুইডেনহাউট দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ডের হয়ে মোট ২০টি ওডিআই এবং ২৯টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। বার্নাডাইন ২০টি ওয়ানডেতে ১টি হাফ সেঞ্চুরির সাহায্যে ২৯১ রান করেছেন, যেখানে তিনি ২৯টি T20-তে 299 রান করেছেন। এছাড়া তার উইকেটকিপিং প্রতিভাও ছিল দারুণ।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হয়ে ওপেনিং করবেন বিরাট-রোহিত, বড় ইঙ্গিত দিল BCCI !!
About Author

Leave a Comment

2.