আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভারতীয় দলের হেড কোচ হিসাবে গৌতম গম্ভীরকে নির্বাচন করার আগে BCCI-কে সতর্ক করলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন বড় বয়ান !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ শেষ হওয়ার আগেই ভারতীয় দলের (Team India) কোচের খোঁজ শেষ করতে হবে BCCI-কে। এই মেগা ইভেন্টের পর রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হতে চলেছে, যা আর বাড়াতে চায় না BCCI। তবে অনেক সূত্রানুসারে নতুন হেড কোচ হিসেবে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম উঠে আসছে। এদিকে বোর্ডের জন্য বিশেষ পরামর্শ দিয়েছেন সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) । বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) তাকে সরাসরি নিশানা না করে একটি ট্যুইট করে একটি পরামর্শ দিয়েছেন। গাঙ্গুলী বিশ্বাস করেন যে অত্যন্ত যত্ন সহকারে এবং বুদ্ধিমত্তার সাথে ভারতীয় দলের (Team India) কোচ নির্বাচন করা উচিত।

সৌরভ গাঙ্গুলি টুইট করেছেন, “একজন ব্যক্তির জীবনে একজন কোচের গুরুত্ব, তার নির্দেশনা এবং ক্রমাগত প্রশিক্ষণ মাঠে এবং বাইরে যে কোনও ব্যক্তির ভবিষ্যত গঠন করে। অতএব, বুদ্ধিমত্তার সঙ্গে কোচ এবং প্রতিষ্ঠান বেছে নিন।”

Team India
Team India

১০ বছর পর কলকাতা নাইট রাইডার্সকে IPL শিরোপা জেতানো গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম ভারতীয় দলের কোচের জন্য আলোচনায় রয়েছে। এরই মধ্যে কিছু প্রতিবেদনে পুরোপুরি দাবি করা হয়েছে যে তিনি কোচ হয়েছেন। একই সময়ে, সাম্প্রতিক একটি প্রতিবেদনে, একটি IPL ফ্র্যাঞ্চাইজি মালিকও বলেছিলেন যে এটি প্রায় নিশ্চিত যে গম্ভীর কোচ হবেন।

তবে গৌতম গম্ভীর ভারতের হয়ে ১৪৭ টি ওডিআই ম্যাচে ৫৩২৮ রান করেছেন, ৫৮ টেস্ট ম্যাচে ৪২-এর গড়ে ৪১৫৪ রান ও ৩৭ T20 ম্যাচে ১১৯-এর স্ট্রাইক রেটে ৯৩২ রান করেছেন। এছাড়া গম্ভীরের IPL ক্যারিয়ারও খুব উজ্জ্বল ছিল। তিনি ১৫৪টি ম্যাচে ১২৩.৯ এর স্ট্রাইক রেটে ৪২১৭ রান করেছেন।

একজন অধিনায়ক হিসেবে মোট দুই বার ২০১২ ও ২০১৪ সালে KKR-কে IPL ট্রফি জিতিয়েছেন গম্ভীর। এছাড়া মেন্টর হিসেবে লক্ষ্ণৌকে দুবার প্লে আছে পৌঁছেছেন তিনি। আর এই বছর KKR-এর মেন্টর হিসাবে IPL শিরোপা জিতেছেন গৌতম গম্ভীর। 

আরও পড়ুন। Team India: হার্দিক বা বুমরাহ্ নয় T20 ফরম্যাটে রোহিতের অবসরের পর ভারতীয় দলের ক্যাপ্টেন হতে চলেছেন এই বিধ্বংসী খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.
এই ৫ ক্রিকেটার আইপিএলের এক মরশুমে হাঁকিয়েছেন সর্বাধিক রান !! আইপিএলে সবথেকে বেশি রান করেছেন এই ৫ ব্যাটসম্যান, তালিকায় ৪ ভারতীয় !! আইপিএলে সবচেয়ে বেশি উইকেট নেওয়া ৫ বোলার, তালিকায় ৪ ভারতীয় !! Virat Kohli: T20 বিশ্বকাপে বিরাট কোহলির খেলা সেরা ৫ টি ইনিংস, যা আজও গেঁথে রয়েছে ভক্তদের হৃদয়ে !! T20 World Cup: এই ৫ প্লেয়ার জিতেছেন T20 বিশ্বকাপ ইতিহাসের সর্বাধিক ‘ম্যান অফ দ্য ম্যাচ’, তালিকায় এক ভারতীয় !!