আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: রোহিতের ব্যাটিং ঝড়ের সামনে বিপর্যস্ত হল আয়ারল্যান্ড, T20 বিশ্বকাপে প্রথম ম্যাচ জিতলো টিম ইন্ডিয়া !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 World Cup 2024: T20 বিশ্বকাপ ২০২৪-এ (T20 World Cup 2024) নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে খুব খারাপভাবে পরাস্ত করেছে টিম ইন্ডিয়া। আয়ারল্যান্ডের ব্যাটিং অর্ডারকে ছিন্ন বিচ্ছিন্ন করেছে টিম ইন্ডিয়ার ফাস্ট বোলাররা। ১৬ ওভারে মাত্র ৯৬ রান করে অল আউট হয়ে যায় আয়ারল্যান্ডের দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তারপরে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং ঋষভ পন্থের (Rishabh Pant) ব্যাটিং-এর দৌলতে মাত্র ১২.২ ওভারে প্রয়োজনীয় রান অর্জন করে T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে ভারত।

টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma) টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। সেটাকে ভালো ভাবে কাজে লাগিয়েছে টিম ইন্ডিয়া। ম্যাচে তৃতীয় ওভারেই ফাস্ট বোলার আরশদীপ সিং (Arshdeep Singh) উভয় আইরিশ ওপেনারকে আউট করেন।

হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) সপ্তম ওভারে একটি উইকেট পান এবং তারপরে ৯ নম্বর ওভারে জাসপ্রিত বুমরাহও (Jasprit Bumrah) বল হাতে স্ট্রাইক করেন। হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এই ম্যাচে ২৭ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছেন।

এছাড়া নিজের ওভারে দুর্দান্ত ক্যাচ ধরে ম্যাচে মাত্র ১ ওভার বল করে ৩ রান দিয়ে ১ টি উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল (Axar Patel)। একটি অসামান্য ইয়র্কার মেরে জস লিটলকে (Josh Little) আউট করে নিজের দ্বিতীয় উইকেটটি তুলে নেন জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)।

Rohit Sharma And Paul Stirling, T20 World Cup 2024
Rohit Sharma And Paul Stirling

আয়ারল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক গ্যারেথ ডেলানিকে (Gareth Delaney) রান আউট করে দলকে সাফল্য এনে দেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)।

হার্দিক (Hardik Pandya) ২৭ রানের বিনিময়ে ৩ উইকেট নেন, আরশদীপ সিং (Arshdeep Singh) ৩৫ রান দিয়ে ২ টি উইকেট অর্জন করেন। এছাড়া, মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ৩ ওভারে ১৩ রান দিয়ে ১ টি উইকেট নেন এবং অক্ষর প্যাটেল (Axar Patel) তার এক ওভারে ৩ রান দিয়ে ১ টি উইকেট নিতে সক্ষম হন।

যদিও জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন, নিজের স্পেলের ৩ ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ টি উইকেট নেন তিনি। বিরাট কোহলি (Virat Kohli) রোহিতের (Rohit Sharma) সাথে ওপেনিং করতে নেমেছিলেন কিন্তু বেশিক্ষণ পিচে দাঁড়াতে পারেন নি।

তৃতীয় ওভারে পাঁচ বলে এক রান করে মার্ক অ্যাডায়ারের (Mark Adair) বলে আউট হয়ে যান বিরাট। যদিও ঋষভ পন্থের সাথে ইনিংস চালিয়ে যান রোহিত শর্মা।

অবশেষে চোটের কারণে ব্যাটিং থেকে চলে আসার আগে ৩৭ বলে ৫২ রান করেন রোহিত। ২৬ বলে ৩৬ রানে অপরাজিত থেকে পন্থ একটি রিভার্স স্কুপ ছক্কায় ম্যাচটি শেষ করেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: ভারত-পাকিস্তান ম্যাচের জন্য বড় পদক্ষেপ নিলো ICC, আনন্দিত ক্রিকেটপ্রেমীরা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.