আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভারতীয় দলের হেড কোচ হতে গম্ভীরের সঙ্গে শত্রুতায় মাতলেন তার সতীর্থ, গুরু হওয়ার লড়াইয়ে রইলেন এগিয়ে !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কার্যকাল আনুষ্ঠানিকভাবে শেষ হয়ে যাবে ২০২৪ সালের T20 বিশ্বকাপ, বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে খেলা শেষ হওয়ার সাথে সাথে। এই সময়ে, BCCI IPL ২০২৪-এর সময়ই টিম ইন্ডিয়ার প্রধান কোচের জন্য আবেদনগুলি আমন্ত্রণ জানিয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন জোর আলোচনা চলছে টিম ইন্ডিয়ার (Team India) দুই প্রাক্তন ক্রিকেটারের একজন হতে পারেন দলের প্রধান কোচ। যখন থেকে BCCI টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদের জন্য আবেদনের আমন্ত্রণ জানিয়ে একটি বিজ্ঞাপন জারি করেছে। তখন থেকেই ক্রিকেট বিশ্বে আলোচনা শুরু হয় বিশ্বের অন্যতম প্রধান দল ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব কে পালন করতে পারেন।

এই সময়ের মধ্যে অনেক প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের পাশাপাশি বিদেশী খেলোয়াড়দের নামও সামনে এসেছে। এখন আলোচনা চলছে যে ভারতীয় দলের দুই প্রাক্তন ক্রিকেটারের মধ্যে একজন যিনি ২০১১ সালের বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন তিনি ভারতীয় দলের প্রধান কোচের ভূমিকা পালন করতে পারেন।

Ashish Nehra And Gautam Gambhir, Team India
Ashish Nehra And Gautam Gambhir

ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir) সম্পর্কে বলা হচ্ছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর তিনি ভারতীয় দলের প্রধান কোচ হতে পারেন। একইসঙ্গে ভক্তদেরও বিশ্বাস, টিম ইন্ডিয়ার প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরাকেও (Ashish Nehra) টিম ইন্ডিয়ার প্রধান কোচ করা যেতে পারে।

ভারতীয় ভক্তদের মধ্যে এই ধরনের আলোচনা খুব দ্রুত চলছে। এর বাইরে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণও (VVS Laxman) দলের প্রধান কোচ হতে পারেন বলে খবর পাওয়া গেছে।

যেহেতু ভক্তরা বিশ্বাস করেন যে ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir) বা প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরা (Ashish Nehra) ভারতীয় দলের প্রধান কোচ হতে পারেন।

তবে কোচ হিসাবে, আশিস নেহরা গুজরাট টাইটান্স দলকে IPL২০২২-এ শিরোপা জিততে সাহায্য করেছিলেন। অন্যদিকে, গৌতম গম্ভীর IPL ২০২৪-এ মেন্টর হিসেবে কলকাতা নাইট রাইডার্স দলকে জিততে সাহায্য করেছিলেন।

আরও পড়ুন। Team India: T20 বিশ্বকাপ চলাকালীন হঠাৎ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন এই ভারতীয় কিংবদন্তি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.