আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: T20 বিশ্বকাপের পর টিম ইন্ডিয়া পাবে নতুন অধিনায়ক, হার্দিক-রোহিতের জায়গায় নেতৃত্ব দেবেন এই খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

Team India: মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নেতৃত্বে টিম ইন্ডিয়া 2013 সালে চ্যাম্পিয়ন্স ট্রফির আকারে তাদের শেষ আইসিসি শিরোপা জিতেছিল। তারপর থেকে, ভারত প্রায় 10টি আইসিসি টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল, কিন্তু তারা একটিতেও চ্যাম্পিয়ন হতে পারেনি। 2023 বিশ্বকাপেও ভারত খুব ভালো পারফরম্যান্স দেখিয়েছিল, কিন্তু ফাইনালে তাদের হারের মুখে পড়তে হয়েছিল।

WhatsApp Group Join Now

এমন পরিস্থিতিতে, এই বছরের জুনে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এ ভারত যদি শিরোপা না জিততে পারে, তবে টিম ইন্ডিয়াতে বড় পরিবর্তন দেখা যাবে। রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়ার কাছ থেকে দলের নেতৃত্ব কেড়ে নেওয়া হবে এবং তাদের জায়গায় অন্য একজন খেলোয়াড়কে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়া যেতে পারে। আসুন আপনাদের বলি কে হতে পারেন টিম ইন্ডিয়ার ভবিষ্যৎ অধিনায়ক?

সম্প্রতি, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) সেক্রেটারি জয় শাহ ঘোষণা করেছিলেন যে রোহিত শর্মা 2024 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন, আর হার্দিক পান্ড্য সহ-অধিনায়ক হবেন। তবে এই মেগা ইভেন্টের পর ভারতীয় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব সূর্যকুমার যাদবের হাতেই চলে যেতে পারে।

সূর্য সাম্প্রতিক সময়ে একজন ভালো অধিনায়ক হিসেবে আবির্ভূত হয়েছে। তার নেতৃত্বে, ২০২৩ বিশ্বকাপের ঠিক পরেই ঘরের টি-টোয়েন্টি সিরিজে ভারত অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে হারিয়েছিল। একই সঙ্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সূর্যের নেতৃত্বে ভালো খেলেছে ভারত।

আরও পড়ুন: Team India: আবার প্রতারিত হলেন গৌতম গম্ভীর, নিশ্চিত হয়ে গেল কোহলির প্রিয় বন্ধুই হবেন পরবর্তী প্রধান কোচ !!

একজন অধিনায়ক হিসেবে আপনার দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া খুবই গুরুত্বপূর্ণ। অধিনায়ক ভালো পারফর্ম করলে দলের অন্য খেলোয়াড়রাও ভালো পারফর্ম করে এবং সূর্যের পারফরম্যান্স ধারাবাহিকভাবে ভালো হয়েছে। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে তার সমকক্ষ কেউ নেই।

33 বছর বয়সী সূর্যকুমার যাদব এখন পর্যন্ত খেলা 60 ম্যাচে 45.55 গড়ে এবং 171.55 এর দুর্দান্ত স্ট্রাইক রেটে 2141 রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি 4 সেঞ্চুরি এবং 17 হাফ সেঞ্চুরি করেছেন। শুধু তাই নয়, আইপিএলে তার রেকর্ডও দুর্দান্ত। ডানহাতি ব্যাটসম্যান এখন পর্যন্ত টুর্নামেন্টে 139 ম্যাচে 31.85 গড়ে এবং 143.32 স্ট্রাইক রেটে 3249 রান করেছেন, যার মধ্যে 1টি সেঞ্চুরি এবং 21টি হাফ সেঞ্চুরি রয়েছে।

Google, Team India, Team India: T20 বিশ্বকাপের পর টিম ইন্ডিয়া পাবে নতুন অধিনায়ক, হার্দিক-রোহিতের জায়গায় নেতৃত্ব দেবেন এই খেলোয়াড় !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.