আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ধোনি বা গাঙ্গুলী নন বরং ইনি হলেন ভারতের সর্বকালের সেরা অধিনায়ক, সুরেশ রায়না করলেন বড় খোলসা !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না (Suresh Raina) এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের সেরা সীমিত ওভারের অধিনায়ক হিসেবে ভারতীয় দলের (Team India) ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) নাম অনুমোদন করেছেন। সুরেশ রায়না (Suresh Raina), যিনি বর্তমানে ফ্রান্সে তার পরিবারের সাথে ছুটি উপভোগ করছেন, তার সর্বশেষ ইনস্টাগ্রাম স্টোরিতে এই দাবি করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২২ এবং ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে ভারতীয় দল (Team India) পাকিস্তানের বিরুদ্ধে টানা দ্বিতীয় জয়ের কয়েকদিন পরেই রোহিত শর্মাকে (Rohit Sharma) নিয়ে এমন প্রশংসা করেন রায়না (Suresh Raina)। T20 বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে এটি ভারতের সপ্তম জয় এবং পূর্ণকালীন অধিনায়ক হিসেবে পাকিস্তানের বিরুদ্ধে এটি হিত শর্মার ৫ম জয়।

ব্যাট হাতে তার দলকে সাহায্য করার জন্য এবং তার কৌশলগত চিন্তাভাবনার জন্য, রোহিত শর্মা (Rohit Sharma) সমগ্র বিশ্ব এবং বিশ্বের প্রাক্তন ক্রিকেটারদের কাছ থেকে প্রচুর প্রশংসা পেয়েছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পরে, রোহিত এখন সহ-আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র এবং তারপরে কানাডার বিরুদ্ধে গ্রুপ A-তে ভারতের শেষ দুটি ম্যাচের দিকে মনোযোগ দেবেন।

সমস্ত ভারতীয় ভক্তরা আশা করবে মেন ইন ব্লু অপরাজিতভাবে সুপার ৮-এ প্রবেশ করবে। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং ইন্ডিয়ান ক্যাপ্টেন রোহিত শর্মার অধিনায়কত্বের প্রশংসা করেছেন l

আর সুরেশ রায়না সেটির একটি স্ক্রিনশট নিয়েছেন এবং এটি তার ইনস্টাগ্রাম স্টোরিতে আপলোড করেছেন। সেই স্ক্রিনশটের উপরে রায়না লিখেছেন, “সাদা বলের ক্রিকেটে সেরা অধিনায়ক।”

Rohit Sharma, Team India
Rohit Sharma

রায়নার মন্তব্য ICC ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর ফাইনালে টিম ইন্ডিয়ার (Team India) অবিশ্বাস্য এবং অপরাজিত রানের আলোকেও আসতে পারে। ভারতীয়রা লিগ পর্বে একটি খেলাও হারেনি কারণ তারা ৯টি ম্যাচের মধ্যে ৯টি জিতেছিল। কিন্তু দুর্ভাগ্যবশত, রোহিত শর্মা এবং কোম্পানি ফাইনাল ম্যাচে পরাজিত হয়।

তবুও, টুর্নামেন্টটি চিরকাল মনে থাকবে রোহিত শর্মার ত্রুটিহীন অধিনায়কত্ব, বিরাট কোহলির (Virat Kohli) অবিশ্বাস্য ফর্ম এবং ট্র্যাভিস হেডের (Travis Head) হৃদয়বিদারক নকগুলির জন্য। এখন ICC T20 বিশ্বকাপ ২০২৪ চলছে, খেলার সংক্ষিপ্ততম বিন্যাসে চূড়ান্ত ICC ট্রফি জেতার দিকে মনোনিবেশ করেছে টিম ইন্ডিয়া।

প্রথম পর্ব প্রায় শেষ এবং এর পরে সুপার ৮ এবং সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। নিউইয়র্কে পাকিস্তানকে ৬ রানে হারানোর পর ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে আড্ডা দিতে দেখা গেছে রিকি পন্টিংকে।

ICC দ্বারা আপলোড করা একটি ভিডিওতে, পন্টিং প্রকাশ করেছেন যে তিনি ভারতীয় অধিনায়ককে বলছিলেন যে তিনি তার বোলিং পরিবর্তনের সাথে দুর্দান্ত ছিলেন এবং তার অধিনায়কত্বও অসামান্য ছিল।

রিকি পন্টিং (Ricky Ponting) দাবি করেছিলেন যে রোহিত সেই ফাইনাল ম্যাচে তার চেয়ে বেশি কিছু করতে পারতেন না। ভারতীয় দলের (Team India) হয়ে রোহিত শর্মার পরিস্থিতি মূল্যায়ন এবং প্রয়োজন অনুযায়ী বোলিং পরিবর্তন করার ক্ষমতার জন্য তাঁর বিশেষ প্রশংসা করেছিলেন পন্টিং।

ICC-র মাধ্যমে রিকি পন্টিং (Ricky Ponting) বলেছেন, “রোহিত শর্মা একজন খুব অভিজ্ঞ অধিনায়ক, আমি শুধু তাকে দেখেছি।” তারপর পন্টিং রোহিতকে বলেন যে, “পার্টনার তোমার অধিনায়কত্ব আজ অসামান্য ছিল। আমার মনে হয় না সে আরও বেশি কিছু করতে পারত। আপনি অনেক বোলারের কথা ভাবেন যা তিনি পেয়েছেন। তার দল সে তাদের বোঝে, জানে কখন সে তাদের ব্যবহার করতে পারে।”

আরও পড়ুন। Team India: হার্দিক নন এই তরুণ খেলোয়াড় হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কপিল দেব, জানালেন ধোনির বেস্ট ফ্রেন্ড !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.