আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হার্দিক নন এই তরুণ খেলোয়াড় হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কপিল দেব, জানালেন ধোনির বেস্ট ফ্রেন্ড !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের মাধ্যমে নিজেদের ICC ট্রফি জয়ের অভিযান শুরু করেছে টিম ইন্ডিয়া (Team India)। গতকাল আয়ারল্যান্ডের বিরুদ্ধে এবারের T20 বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলেছে টিম ইন্ডিয়া। তবে এর মধ্যেই, এমএস ধোনির (MS Dhoni) সেরা বন্ধু টিম ইন্ডিয়ার এক তরুণ খেলোয়াড়কে প্রাক্তন ভারতীয় কিংবদন্তি কপিল দেবের (Kapil Dev) সাথে তুলনা করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আশ্চর্যের বিষয় হল তিনি হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) উপেক্ষা করে এই খেলোয়াড়কে বেছে নিয়েছেন। আসলে, সম্প্রতি এমএস ধোনির (MS Dhoni) সেরা বন্ধু এবং চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং (Stephen Fleming) ইএসপিএন ক্রিকইনফোতে বলেছেন যে শিবম দুবে (Shivam Dube) যদি বোলিং চালিয়ে যান তবে তিনি ভারতীয় দলের (Team India) দ্বিতীয় কপিল দেব (Kapil Dev) হতে পারেন।

স্টিফেন ফ্লেমিং দাবি করেছেন, “সে যদি বোলিং করে, মনে হয় যেন কপিল দেবকে দেখছি। অনেক পরিশ্রম করেছেন শিবম। IPL চলাকালীনও বোলিং অনুশীলন চালিয়ে গিয়েছিলেন শিবম দুবে। অনেক খেলোয়াড় ছিলেন যারা অলরাউন্ডারের ভূমিকায় খেলতে পারতেন, কিন্তু ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মের কারণে এমন খেলোয়াড়দের প্রতিভা দেখা যায়নি।”

Stephen Fleming And Shivam Dube, Team India
Stephen Fleming And Shivam Dube

ফ্লেমিং আরও বলেন, “এটা কিছুটা হতাশাজনক। শিবম তার বোলিং নিয়ে কাজ করছে এবং তার বোঝাও বেড়েছে। সঠিক কন্ডিশনে তাকে মোকাবিলা করা কঠিন হতে পারে, বিশেষ করে ধীরগতির পিচে।”

এটি লক্ষণীয় যে স্টিফেন ফ্লেমিং হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) উপেক্ষা করেছিলেন এবং শিবম দুবেকে (Shivam Dube) টিম ইন্ডিয়ার দ্বিতীয় কপিল দেব বলেছিলেন। তিনি আরও যোগ করেন যে, “শিবম দুবেকে সঠিকভাবে ব্যবহার করা উচিত, যাতে তিনি তার সেরাটা করতে পারেন।”

ফ্লেমিং-এর মতে, “শিবমের কাটার এবং ধীর বলগুলি এই ধরনের পিচে কার্যকর প্রমাণিত হতে পারে। তিনি দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন এবং এর জন্য তিনি কঠোর পরিশ্রম করেছেন। শিবম দুবেকে কিভাবে ব্যবহার করা হয় তা খুবই গুরুত্বপূর্ণ। ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে এটি স্পষ্ট ছিল যে তাঁকে শুধু স্পিনারদের আক্রমণ করতে পাঠানো হতো।”

শিবম দুবে টিম ইন্ডিয়ার (Team India) হয়ে ২১ টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি ১৪৫.২৬ স্ট্রাইক রেটে ২৭৬ রান করতে সফল হয়েছেন। এছাড়া ২১ ম্যাচে বোলিং করে ৮ উইকেট নিয়েছেন শিবম দুবে।

আরও পড়ুন। Team India | TOP 3: টি টোয়েন্টি ক্রিকেটে দিন দিন দলের বোঝা হয়ে উঠছেন এই ৩ প্লেয়ার, শীঘ্রই নিতে হবে অবসর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.