আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sourav Ganguly: ঈশান, শ্রেয়েশদেরচুক্তি থেকে ছেঁটে ফেলে ঠিক করেছে বোর্ড, বলে দিলেন সৌরভ

Updated on:

WhatsApp Group Join Now

Sourav Ganguly: সম্প্রতি বিসিসিআই তাদের সেন্ট্রাল কন্ট্রাক্ট থেকে ঈশান কিশন এবং শ্রেয়স আয়ার কে বাদ দিয়ে দিয়েছে,যা নিয়ে রীতিমতো ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।একপক্ষ বিসিসিআই এর সিদ্ধান্ত কে স্বাগত জানিয়েছে,আবার অন্যপক্ষ এর পরিপ্রেক্ষিতে হার্দিক,ক্রুনাল পান্ডিয়া কে নিয়ে প্রশ্ন তুলেছে।

WhatsApp Group Join Now

শ্রেয়স,ঈশানদের বোর্ডের বার্ষিক চুক্তি থেকে সরিয়ে দেওয়া নিয়ে এবার মুখ খুললেন প্রাক্তন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এই দুই ক্রিকেটারের কার্যকলাপে রীতিমতো অবাক মহারাজ।

সম্প্রতি এই বিষয় নিয়ে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ (Sourav Ganguly) জানান, “আমার মনে হয় বোর্ড চাইছে শ্রেয়সেরা ঘরোয়া ক্রিকেট খেলুক। শ্রেয়সের রঞ্জি না খেলার সিদ্ধান্তে আমি অবাক। এই প্রতিযোগিতায় অবশ্যই খেলা উচিত। আমার মনে হয় বোর্ড একদম সঠিক সিদ্ধান্ত নিয়েছে ওদের চুক্তি থেকে বাদ দিয়ে। বোর্ডের বার্ষিক চুক্তিতে থাকা ক্রিকেটারদের অবশ্যই ঘরোয়া ক্রিকেট খেলা উচিত। রঞ্জি ট্রফিই তো দেশের সেরা প্রতিযোগিতা।”

তালিকায় শুধু শ্রেয়স নেই, রঞ্জি ট্রফির ম্যাচ খেলেননি ঈশান কিশানও।ঈশান ঠিক কি কারনে রঞ্জি খেলবেন না তা ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থাকে জানানওনি। তরুন উইকেটকিপার ব্যাটারের এই সিদ্ধান্তে অবাক হয়েছেন সৌরভ।

গাঙ্গুলি (Sourav Ganguly) জানান, “ওর প্রথম শ্রেণির ক্রিকেটে খেলা উচিত ছিল। দেশের সেরা প্রতিযোগিতা খেলবে না? শ্রেয়স তবুও দু’দিন পর মুম্বইয়ের রঞ্জির সেমিফাইনাল খেলবে। ঈশান তরুণ ক্রিকেটার। ভারতের সব ধরনের দলে ছিল। আইপিএলে প্রচুর টাকার চুক্তি পেয়েছে। তার পরেও কেন রঞ্জি খেলবে না? ঈশানের মতো প্রতিভাবান ক্রিকেটারের তো আরও বেশি করে এই ধরনের ক্রিকেট খেলা উচিত। আমি অবাক হয়েছিলাম ও না খেলায়।”রঞ্জি ট্রফি যে সৌরভের কাছে কতটা গুরুত্বপূর্ণ তাও জানান তিনি।

তিনি জানান, “রঞ্জি ট্রফিতে এক জন ক্রিকেটার কেমন খেলছে, তা দেখে জাতীয় দল নির্বাচন করা হয়। আইপিএল ছিল না আমাদের সময়। এখন আইপিএল এসেছে। অনেকের কেরিয়ার বদলে দিয়েছে। কিন্তু তার পরেও আমি বলব ভারতের সেরা প্রতিযোগিতা রঞ্জি ট্রফিই।”

আরও পড়ুন। Sourav Ganguly: পরবর্তী IPL-এর নিয়মে ২টি বড় পরিবর্তন করতে চান সৌরভ গাঙ্গুলী, জয় শাহের কাছে রাখলেন প্রস্তাব !!
About Author

Leave a Comment

2.