IND vs ENG: প্রথম টেস্ট থেকে বাদ শ্রয়েস আইয়ার, পরম মিত্রের জন্য জলদি নিতে হবে অবসর !!

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে শ্রেয়াস আইয়ারের জায়গা পাওয়ার সম্ভাবনা কঠিন বলে মনে হচ্ছে। ইনফর্ম ব্যাটসম্যান কেএল রাহুল শ্রেয়াস আইয়ারের ঝামেলা বাড়িয়েছেন। কেএল রাহুল প্রথম টেস্ট ম্যাচ থেকে শ্রেয়াস আইয়ারকে সরিয়ে দিতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

আমরা আপনাকে জানিয়ে রাখি যে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে 25 জানুয়ারি থেকে পাঁচ ম্যাচের হাই প্রোফাইল টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। 25 জানুয়ারি থেকে 11 মার্চ পর্যন্ত পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজটি অনুষ্ঠিত হবে। হায়দরাবাদে অনুষ্ঠিতব্য ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের জন্য প্লেয়িং ইলেভেন বাছাই করার ক্ষেত্রে, কেএল রাহুল 5 নম্বর ব্যাটসম্যান হিসাবে টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ হতে পারেন।

বিসিসিআই সূত্র এর আগে ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে দাবি করেছিল যে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে কেএল রাহুল একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলবেন। কেএল রাহুলকে বার্নআউট থেকে বাঁচাতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এই সিদ্ধান্ত নিয়েছে।

Shreyas Iyer, Ind Vs Eng
Shreyas Iyer

কেএল রাহুল যদি প্লেয়িং ইলেভেনে আসেন, তবে তিনি মাত্র 5 নম্বরে ব্যাট করবেন। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে কেএস ভরত উইকেট কিপিং করবেন। একই সময়ে, রবীন্দ্র জাদেজা অলরাউন্ডার হিসাবে 6 নম্বর বা 7 নম্বর ব্যাটিং পজিশনে হাতবদল করতে পারেন। অর্থাৎ প্লেয়িং ইলেভেনের বাইরে থাকতে হবে শ্রেয়াস আইয়ারকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের প্লেয়িং ইলেভেনে রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল এবং বিরাট কোহলির জায়গা নিশ্চিত হয়েছে। পাঁচ নম্বরে ব্যাট করতে আসতে পারেন কেএল রাহুল। ৬ নম্বরে ব্যাট করতে আসতে পারেন রবীন্দ্র জাদেজা। ৭ নম্বরে ব্যাটিংয়ের দায়িত্ব নিতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএস ভরত।

কেএল রাহুল প্লেয়িং ইলেভেনে এলে শ্রেয়াস আইয়ারের জায়গা থাকবে না। শ্রেয়াস আইয়ার শেষ 9 টেস্ট ইনিংসে 30 রানের স্কোরও পার করতে পারেননি। শ্রেয়াস আইয়ার শেষ 9 টেস্ট ইনিংসে 29*, 4, 12, 0, 26, 31, 6, 0 এবং 4* রান করেছেন। পারফরম্যান্সের ভিত্তিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে জায়গা করে নিতে পারবেন না শ্রেয়াস আইয়ার।

ভারত বনাম ইংল্যান্ড (IND vs ENG) টেস্ট সিরিজ

প্রথম টেস্ট ম্যাচ, ২৫-২৯ জানুয়ারী, সকাল ৯.৩০ হায়দ্রাবাদ

দ্বিতীয় টেস্ট ম্যাচ, ২-৬ ফেব্রুয়ারি, সকাল ৯.৩০, বিশাখাপত্তনম

তৃতীয় টেস্ট ম্যাচ, ১৫-১৯ ফেব্রুয়ারি, সকাল ৯.৩০, রাজকোট

চতুর্থ টেস্ট ম্যাচ, ২৩-২৭ ফেব্রুয়ারি, সকাল ৯.৩০, রাঁচি

পঞ্চম টেস্ট ম্যাচ, ৭-১১ মার্চ, সকাল ৯.৩০, ধরমশালা

Read More: IND VS ENG: “ইংল্যান্ডের বাজবল থাকলে আমাদের…” টেস্ট সিরিজের আগে ইংরেজদের সতর্ক করলেন সুনীল গাভাস্কার !!

Leave a Comment