Shikhar Dhawan: শিখর ধাওয়ানের প্রতি সদয় হলো বিসিসিআই, ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ৩টি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে পেলেন সুযোগ !!

Shikhar Dhawan: ভারত এবং ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজ 1-1-এ টাই। হায়দ্রাবাদ টেস্টে 28 রান পাওয়ার পর, ভারতীয় দল ভিসাপত্তনম টেস্টে শক্তিশালী প্রত্যাবর্তন করে এবং 106 রানে জয়লাভ করে। একইসঙ্গে, এখন দেড় সপ্তাহ বিরতির পর ১৫ ফেব্রুয়ারি থেকে সিরিজের পরবর্তী ম্যাচ খেলা হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এরই মধ্যে বেরিয়ে আসছে একটি বড় খবর। টেস্ট দলে ফিরতে পারেন টিম ইন্ডিয়ার উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান। ধাওয়ান দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার বাইরে থাকলেও এখন ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

প্রকৃতপক্ষে, অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি এর আগে মাত্র দুটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দল ঘোষণা করেছিল। একই সময়ে, বাকি তিনটি ম্যাচের জন্য ভারতীয় স্কোয়াড শীঘ্রই ঘোষণা করা হতে পারে, যেখানে কাজের চাপ ব্যবস্থাপনা এবং ইনজুরির কারণে অনেক নতুন এবং পুরানো খেলোয়াড় সুযোগ পেতে পারেন।

Shikhar Dhawan
Shikhar Dhawan

এই ধারাবাহিকতায়, অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ানও টিম ইন্ডিয়াতে ফিরতে পারেন। ২০২১ সালের জুলাইয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন গাব্বার। তবে এখন ইংল্যান্ডের বিপক্ষে ব্যাকআপ ওপেনিং ব্যাটসম্যান হিসেবে দলে অন্তর্ভুক্ত হতে পারেন তিনি।

38 বছর বয়সী শিখর ধাওয়ানের টেস্ট ক্যারিয়ার ছিল দুর্দান্ত। তিনি ভারতের হয়ে 34 ম্যাচের 58 ইনিংসে 40.61 গড়ে 2315 রান করেছেন। এই সময়ে তিনি ৭টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি করেছেন। ভারতের মাটিতে তার গড় আরও ভালো হয়েছে। এমতাবস্থায় তাকে দলে নেওয়ার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে, বিশাখাপত্তনম টেস্টে চোট পান শুভমান গিল। সিরিজের পরের ম্যাচগুলোতে তিনি খেলতে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে। এমন পরিস্থিতিতে তার বদলি হিসেবে ভারতীয় দলে অন্তর্ভুক্ত হতে পারেন গাব্বার। শিখর ধাওয়ান তার শেষ টেস্ট খেলেছেন 2018 সালের সেপ্টেম্বরে।

আরও পড়ুন: Shikhar Dhawan: ভাগ্যের চাকা ঘুরলো শিখর ধাওয়ানের, রোহিত-দ্রাবিড়ের পরামর্শে T20 দলে নিচ্ছেন এন্ট্রি !!

Leave a Comment