আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shikhar Dhawan: অবসরের সিদ্ধান্ত নিয়েছেন শিখর ধাওয়ান, এই কারণেই নিচ্ছেন এমন কঠিন সিদ্ধান্ত

Updated on:

WhatsApp Group Join Now

Shikhar Dhawan: আইপিএল 2024 টিম ইন্ডিয়ার উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ানের জন্য মোটেও ভাল ছিল না, তিনি এই মরসুমে মাত্র ৫টি ম্যাচ খেলতে পেরেছিলেন। ফিল্ডিং করার সময় চোটের কারণে আইপিএলের বাইরে ছিলেন এবং পুরোপুরি সুস্থ না হওয়ার কারণে তিনি দলে ফিরতে পারেননি। এখন তিনি তার অবসর নিয়ে একটি বড় আপডেট দিয়েছেন। সংবাদ সংস্থা এএনআই-এর সাথে কথা বলার সময়, গাব্বর তার অবসর সম্পর্কে একটি বড় কথা বলেছেন শুধুমাত্র অঙ্গভঙ্গিতে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ক্রিকেটার শিখর ধাওয়ান (Shikhar Dhawan) আইপিএল 2024-এ মাত্র ৫টি ম্যাচ খেলতে পেরেছিলেন। ফিল্ডিং করার সময় তিনি চোট পেয়েছিলেন, যেখান থেকে শিখর ধাওয়ান এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি। ৩৮ বছর বয়সী ভারতীয় ব্যাটসম্যানের অবসর নিয়ে জল্পনা ছিল, এদিকে সংবাদ সংস্থা এএনআই-এর সাথে কথা বলার সময় তিনি তার অবসরের ইঙ্গিত দিয়েছেন। সে বলল যে,

“বর্তমানে আমি এমন পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছি, যা আমার ক্রিকেটকেও স্থগিত করে দিতে পারে। আমার জীবনের একটি নতুন অধ্যায় সবার কাছে উন্মোচিত হবে, আমার মতে আপনি একটি নির্দিষ্ট বয়স পর্যন্ত খেলতে পারবেন। হয়তো এটি এক বা দুই বছর হতে পারে এবং আমার জন্য এটি কিছু হতে পারে। আমার চোট এখনও পুরোপুরি সারেনি, আমি এখনও ইনজুরি থেকে সেরে উঠছি।”

Shikhar Dhawan
Shikhar Dhawan

ভারতীয় দলের অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ানের আইপিএল ক্যারিয়ার দুর্দান্ত ছিল। তিনি ২২২ ম্যাচে ৩৫.২৬ গড়ে ৬৭৬৯ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ৫১টি হাফ সেঞ্চুরি এবং ২টি সেঞ্চুরি ইনিংস করেছেন। ১০৬ রান অপরাজিত ছিল তার সেরা ইনিংস, আইপিএলে তিনি ৭৬৮ চার এবং ১৫২ ছক্কা মেরেছেন।

আমরা যদি ভারতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার শিখর ধাওয়ানের আন্তর্জাতিক ক্যারিয়ারের দিকে তাকাই, তবে তার আন্তর্জাতিক ক্যারিয়ার খুব ভালো হয়েছে। তিনি ৩৪ টেস্ট ম্যাচে ৪০.৬১ গড়ে ২৩১৫ রান করেছেন, যেখানে তিনি ১৬৭ ওডিআই ম্যাচে ৪৪.১১ গড়ে ৬৭৯৩ রান করেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে তার পরিসংখ্যানও অসাধারণ, তিনি টি-টোয়েন্টিতে ৬৮ ম্যাচে ১৭৫৯ রান করেছেন। তিনি সর্বশেষ ১০ ডিসেম্বর ২০২২-এ নাঙ্গলদেশের বিরুদ্ধে খেলা অডি ম্যাচে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছিলেন।

আরও পড়ুন। Shikhar Dhawan: শিখর ধাওয়ানের প্রতি সদয় হলো বিসিসিআই, ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ৩টি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে পেলেন সুযোগ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.