Mitchell Starc: স্টার্কের মারাত্মক ইয়র্কারে ভেঙে গেল জোসেফের বুড়ো আঙুল, ভিডিও ভাইরাল !!

Mitchell Starc: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলমান দ্বিতীয় টেস্ট ম্যাচে জয় থেকে অস্ট্রেলিয়া 156 রান দূরে। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলাররা দ্বিতীয় ইনিংসে দুই উইকেট নিয়েছিলেন, কিন্তু ক্রিজে সাবেক অধিনায়ক স্টিভ স্মিথের (অপরাজিত ৩৩) উপস্থিতিতে অস্ট্রেলিয়া তাদের ঘরের টেস্ট মৌসুম জয়ের মাধ্যমে শেষ করতে চায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

দিবা-রাত্রির এই টেস্টে জয়ের জন্য 216 রানের লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া তৃতীয় দিনের খেলা শেষে উসমান খাজা (10) ও মারনাস লাবুশগেনের (পাঁচ) উইকেট হারিয়ে 60 রান করেছে। ঘরের মৌসুমে ওয়েস্ট ইন্ডিজকে সাফ করতে দলের আরও ১৫৬ রান দরকার, দলের বাকি আছে ৮ উইকেট। তৃতীয় দিনে, স্টার্কের মারাত্মক ইয়র্কারে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শামার জোসেফ আহত হন এবং তিনি ব্যথায় কাতর হয়ে মাঠ ছাড়েন।

Mitchell Starc
Mitchell Starc

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং চলাকালীন, 73তম ওভারে আসা মিচেল স্টার্ক তৃতীয় বলে শামার জোসেফের হাতে বল তুলে দেন। স্টার্কের ইয়র্কার এতটাই নিখুঁত ছিল যে তা সরাসরি জোসেফের জুতার সামনের অংশে গিয়ে পড়ে। জোসেফ নিশ্চিতভাবেই শটটি খেলার চেষ্টা করেছিলেন কিন্তু তিনি তা পুরোপুরি মিস করেছিলেন। এরপর স্টার্ক এলবিডব্লিউর আবেদন করলে আম্পায়ার তাকে আউট দেন। তবে, ব্যাটসম্যান ডিআরএস নিতে দেরি করেননি এবং রিভিউতে তাকে অপরাজিত পাওয়া যায়। এদিকে জোসেফ ব্যথায় কাতরাচ্ছিলেন এবং আর ব্যাট করছেন না। রিটায়ার্ড হার্ট ৩৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন। প্রশংসা পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

অস্ট্রেলিয়া চলতি হোম মৌসুমে পাকিস্তানকে ৩-০ ব্যবধানে পরাজিত করেছিল, যেখানে দুই ম্যাচ সিরিজের উদ্বোধনী ম্যাচে তিন দিনের মধ্যে ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটে হারিয়েছিল। ওয়েস্ট ইন্ডিজ 215 রানের বাইরে তাদের লিড বাড়ানোর অনেক সুযোগ হাতছাড়া করে। দিনের শেষ সেশনে দলটি ১৯৩ রানে গুটিয়ে যায়। জশ হ্যাজেলউড (২৩ রানে তিন উইকেট) এবং নাথান লায়ন (৪২ রানে তিন উইকেট) দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের জন্য কঠিন করে তোলে। এছাড়া একটি করে উইকেট নেন স্টার্ক ও ক্যামেরন গ্রিন।

আলজারি জোসেফ খাজাকে আউট করে ওয়েস্ট ইন্ডিজকে প্রাথমিক সাফল্য এনে দেন, যিনি সম্প্রতি আইসিসি অ্যাওয়ার্ডে বছরের সেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। এর পরে, জাস্টিন গ্রিভস একটি দুর্দান্ত বল নিয়ে লাবুশ্যাগনেকে এড়িয়ে যান এবং দ্বিতীয় স্লিপে দাঁড়িয়ে কেভিন সিনক্লেয়ার একটি দুর্দান্ত ক্যাচ নেন। ডেভিড ওয়ার্নারের অবসরের পর ওপেনিং ব্যাটসম্যান হিসেবে তার নতুন ভূমিকায় এখনও কোনো প্রভাব ফেলতে পারেননি স্মিথ, সাহসিকতার সঙ্গে বোলারদের মোকাবিলা করেছেন এবং গ্রিন (৯ রান) নিয়ে ক্রিজে আছেন।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের অসতর্ক ব্যাটিংয়ে উইকেট হারায়। এই সময়ে অস্ট্রেলিয়ান ফিল্ডাররা অসাধারণ কিছু ক্যাচ নেন। ওয়েস্ট ইন্ডিজ দল চার উইকেটে 148 রান নিয়ে বড় স্কোরের দিকে এগোচ্ছিল, কিন্তু প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করা ট্র্যাভিস হেড, কাভেম হজ (২৯ রান) রানআউট ম্যাচে অস্ট্রেলিয়াকে ফিরিয়ে দেন। কার্ক ম্যাকেঞ্জি (41) এবং আলেক আথানাজে (35) ভাল শুরুকে বড় ইনিংসে রূপান্তর করতে ব্যর্থ হন। প্রথম দুই সেশনে দুই ব্যাটসম্যানই লিয়নের শিকারে পরিণত হন।

IND vs ENG: “বল ঘুরলেই বিপদ…” চতুর্থ দিনের খেলা নিয়ে চাপের মুখে ভারতীয় কোচ, করলেন এই মন্তব্য !!

Leave a Comment