আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sachin Tendulkar: ৩৪ বছর বয়সেই অবসর নিতে চেয়েছিলেন শচীন টেন্ডুলকার, এই অভিজ্ঞের পরামর্শ বদলেছিলেন মন !!

Published on:

WhatsApp Group Join Now

শচীন টেন্ডুলকারকে (Sachin Tendulkar) বলা হয় ক্রিকেটের ঈশ্বর। শচীন তার আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০০টি সেঞ্চুরি করেছেন। খুব কম লোকই জানেন যে শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) তার সফল ক্যারিয়ারের মাঝখানে ক্রিকেট থেকে অবসর নিতে চেয়েছিলেন। এই বিপর্যয় ঘটলে, শচীন ২০১১ বিশ্বকাপ জিততেন না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০১১ সালের বিশ্বকাপ অর্জনের জন্য শচীন (Sachin Tendulkar) অনেক পরিশ্রম করেছিলেন। ২০০৭ বিশ্বকাপে, ভারতীয় ক্রিকেট দলে শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেবাগ, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং এবং রাহুল দ্রাবিড়ের মতো দুর্দান্ত ব্যাটসম্যানদের অন্তর্ভুক্ত করা হয়েছিল, কিন্তু টিম ইন্ডিয়া বাংলাদেশ এবং শ্রীলঙ্কার কাছে হেরে প্রথম রাউন্ডে বাদ পড়েছিল।

টিম ইন্ডিয়া যখন ভারতে ফিরে আসে, ভক্তরা খেলোয়াড়দের কুশপুত্তলিকা পোড়াতে শুরু করে। ২০০৭ বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের পরাজয়ে দুঃখিত শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন। শচীন নিজেই নিজের আত্মজীবনী ‘প্লেয়িং ইট মাই ওয়ে’-তে এই কথা জানিয়েছেন।

শচীন প্রকাশ করেছিলেন যে তিনি খুব খারাপ মেজাজে ছিলেন এবং ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন, কিন্তু একজন ব্যক্তি তাকে তা করতে বাধা দিয়েছেন। তখন শচীন টেন্ডুলকারের বয়স ছিল ৩৪ বছর।

Sachin Tendulkar And Viv Richards
Sachin Tendulkar And Viv Richards

যে ব্যক্তি শচীন টেন্ডুলকারকে অকাল অবসর নেওয়া থেকে বিরত রেখেছেন তিনি আর কেউ নন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান স্যার ভিভ রিচার্ডস (Viv Richards)। শচীন বলেছিলেন যে ভিভ রিচার্ডস (Viv Richards) তাকে ওয়েস্ট ইন্ডিজ থেকে ফোন করেছিলেন এবং দুজনের মধ্যে প্রায় ৪৫ মিনিট কথা হয়েছিল।

রিচার্ডস,শচীনকে বলেছিলেন যে শচীনের মধ্যে অনেক ক্রিকেট বাকি আছে। তাই খেলা ছাড়ার কথা ভাবাও উচিত নয়। শচীন টেন্ডুলকার তার বইয়ে বলেছেন, “আমি যখন বড় হচ্ছিলাম, ভিভ আমার নায়ক ছিল এবং সবসময় থাকবে। সে আমার সাথে ছোট ভাইয়ের মতো আচরণ করে।”

শচীন যোগ করেন,“যখন সে আমাকে ডেকে খেলতে বলেছিল, তখন এটা আমার কাছে অনেক কিছু বোঝায়। আমি খেলা চালিয়ে যাই এবং ২০০৮ সালে সিডনিতে সেঞ্চুরি করে ফর্মে ফিরে আসি।”

ভারতের তথা পৃথিবীর সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার তার ক্যারিয়ারে ওয়ানডেতে ১৮৪২৬ রান এবং টেস্টে ১৫৯২১ রান করেছেন। নিজের ক্যারিয়ারে ১০০ টি সেঞ্চুরি করার রেকর্ড করেছেন ‘মাস্টার ব্লাস্টার’।

আরও পড়ুন। Sachin Tendulkar: শত সেঞ্চুরির মালিক হয়েও কপিল দেবের চোখে সেরা নন শচীন তেন্ডুলকর, উন্মোচন করলেন আসল কারণ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.