আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: কোচের পদ এবং বিশ্বকাপে টিম ইন্ডিয়ার ওপেনিং নিয়ে বড় ঘোষণা করলেন রাহুল দ্রাবিড় !!

Updated on:

WhatsApp Group Join Now

দীর্ঘ প্রতীক্ষার পর শুরু হয়েছে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। ভারতীয় দলের প্রথম ম্যাচ ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে। যার আগে দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) সাংবাদিক সম্মেলনে অনেক ছবিই স্পষ্ট করেছেন। আসন্ন ম্যাচ গুলোতে ভারতীয় দলের পরিকল্পনার কথা বলেছেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এছাড়া টিম ইন্ডিয়ার হয়ে ওপেনিং করবেন করা সেই প্রশ্নের উত্তরও দিয়েছেন দ্রাবিড় (Rahul Dravid)। এবারের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) পর দ্রাবিড় আর টিম ইন্ডিয়ার কোচ থাকবেন না, সে কথাও জানিয়েছেন তিনি।

নিজের কোচিং প্রসঙ্গে রাহুল দ্রাবিড় সাংবাদিক সম্মেলনে বলেন, “নতুন দেশে বিশ্বকাপ হওয়াটা খুবই রোমাঞ্চকর। পরিস্থিতি বেশ ভিন্ন। এটা আশ্চর্যজনক যে আমরা পার্কে অনুশীলন করছি। প্রতিটি টুর্নামেন্টই গুরুত্বপূর্ণ। আমি সত্যিই ভারতের কোচিং উপভোগ করেছি। ভবিষ্যৎ সূচি মাথায় রেখে এবার কোচের জন্য আবেদন না করার সিদ্ধান্ত নিয়েছি।”

আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ নিয়ে নীরবতা ভাঙলেন দ্রাবিড়। তিনি বলেন, “আমরা আয়ারল্যান্ডকে অবমূল্যায়ন করছি না। সম্প্রতি পাকিস্তানকেও হারিয়েছে তারা। তারা প্রচুর T20 ক্রিকেট খেলে। এটি এমন একটি অবস্থা যেখানে আমরা কাউকে উপেক্ষা করতে পারি না।”

Team India, T20 World Cup 2024
Team India

পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে প্রথম ম্যাচেই বাবর আজমের (Babar Azam) নেতৃত্বাধীন দলকে হারিয়েছিল আয়ারল্যান্ড। তবে বিশ্বকাপে টিম ইন্ডিয়ার ওপেনিং জুটি নিয়ে চলছে নানা জল্পনা। এই প্রশ্নে রাহুল দ্রাবিড় বলেন, “আমরা আমাদের পরিকল্পনা সম্পর্কে বেশি কিছু বলতে চাই না তবে আমাদের রোহিত এবং জয়সওয়াল আছে। IPL-এও ওপেন করেছেন বিরাট। সবকিছু আমাদের কাছে আছে।”

এছাড়া ব্যাটিং প্রসঙ্গে নিয়ে রাহুল দ্রাবিড় বলেন, “যখন আমরা প্রথম কয়েকদিন অনুশীলন করছিলাম, তখন উইকেট অন্যরকম ছিল। তবে তৃতীয় অনুশীলন সেশনে অনুশীলন পিচ কিছুটা ভালো হয়ে গিয়েছিল। আজকের ম্যাচটি এখনো দেখিনি কিন্তু আমি জানি এটা খুবই কম স্কোর ছিল। এই ভেন্যুতে হয়তো ১৪০ বা ১৫০-এর স্কোর ঠিক থাকবে।”

তিনি আরও বলেন, “আমরা উইকেট নিয়ে অভিযোগ করব না এবং আমরাও ভাবি না যে আমরা একই উইকেট পাব। সেই অনুযায়ী নিজেদেরকে মানিয়ে নিতে হবে। IPL-এর মতো এখানেও বড় স্কোর দেখা যেতে পারে। কিন্তু আমি দলের ছেলেদের বলবো তারা যেন আগে থেকে নির্ধারিত সিদ্ধান্ত নিয়ে ভেতরে না যায় যে তারা এভাবে খেলতে চায়। আমাদের পরিস্থিতি অনুযায়ী বুঝে খেলতে হবে।”

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপে আবার একবার জল বইবার কাজ করবেন এই খেলোয়াড়, পাবেন না অভিষেকের সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.