আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বাদ বিরাট কোহলি, আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামতে চলেছে ভারতের এই একাদশ !!

Updated on:

WhatsApp Group Join Now

২ জুন থেকে শুরু হয়েছে ICC T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলে T20 বিশ্বকাপে অভিযান শুরু করতে চলেছে টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে কোন ১১ জনকে নিয়ে মাঠে নামবে ভারত তা নিয়ে ভক্ত ও ক্রিকেট বিশেষজ্ঞদের মধ্যে নিরন্তর আলোচনা চলছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) সম্বন্ধে এইসব ভবিষ্যদ্বাণীগুলির মধ্যে, প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান (Irfan Pathan) আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন বেছে নিয়েছেন। একেবারে আলাদা রকম করে প্লেয়িং ইলেভেন তৈরি করেছেন তিনি।

স্টার স্পোর্টসের সাথে কথা বলার সময়, ইরফান পাঠান (Irfan Pathan) আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে তার সম্ভাব্য প্লেয়িং ইলেভেন বেছে নিয়েছিলেন। তবে এই একাদশে রোহিত শর্মার (Rohit Sharma) সাথে ওপেনার হিসাবে যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) সুযোগ দেননি পাঠান।

বিরাট কোহলিকে (Virat Kohli) নতুন ওপেনার ব্যাটসম্যান হিসেবে রোহিতের সঙ্গে খেলার পরামর্শ দিয়েছেন তিনি। তিনি বিশ্বাস করেন যে বিরাট ও রোহিতের ইনিংস ওপেন করা উচিত। ৩ নম্বরে কোহলির স্বাভাবিক ব্যাটিং পজিশন।

Team India, T20 World Cup 2024
Team India

ইরফান পাঠানের মতে ৩ নম্বরে উইকেটরক্ষক হিসেবে ঋষভ পন্থের (Rishabh Pant) সুযোগ পাওয়া উচিত। তার মানে, টপ অর্ডারের রিডিং অনুযায়ী, রোহিত শর্মা, বিরাট কোহলি এবং ঋষভ পন্থকে থাকা উচিত।

এছাড়া মিডল অর্ডারে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), শিবম দুবে (Shivam Dube) এবং হার্দিক পান্ড্যকে (Hardik Pandya) বেছে নিয়েছেন ইরফান পাঠান। ইরফান হার্দিক পান্ডিয়া এবং শিবম দুবেকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অলরাউন্ডার হিসেবে দলে অন্তর্ভুক্ত করেছেন।

পাঠান বলেছিলেন যে পিচে কিছুটা গ্রিপ থাকলে দুবে এবং হার্দিক বল হাতে কার্যকর প্রমাণিত হবেন। টিম ইন্ডিয়ার শক্তিশালী ব্যাটিং লাইনআপ থাকার গুরুত্বের ওপর জোর দিয়েছেন ইরফান। তৃতীয় অলরাউন্ডার হিসেবে রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) সুযোগ দিয়েছেন তিনি। এছাড়াও, জাদেজাকে সাত নম্বরে ব্যাট করানোর কথা বলেছেন তিনি।

বোলিংয়ের দিকে, ইরফান পাঠান আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৪ জন সঠিক বোলার নির্বাচন করেছেন। ফাস্ট বোলিংয়ের জন্য বেছে নিয়েছেন জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah), আরশদীপ সিং (Arshdeep Singh) এবং মোহাম্মদ সিরাজকে (Mohammed Siraj)। স্পিন বোলার হিসেবে কুলদীপ যাদবকে (Kuldeep Yadav) একাদশে জায়গা দিয়েছেন তিনি।

আরও পড়ুন। T20 World Cup 2024: পুরো T20 বিশ্বকাপের বেঞ্চে বসে থাকবেন এই ৩ ভারতীয় খেলোয়াড়, দলে পাবেন না জায়গা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.