আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: লখনৌতে অজি বদ, দক্ষিণ আফ্রিকার কাছে ১৩৪ রানে পরাজিত হলো ৫ বারের চ্যাম্পিয়নরা !!

Published on:

WhatsApp Group Join Now

World Cup 2023: বেশ জমে উঠেছে ২০২৩ সালের ক্রিকেটের আসর। যেখানে একের পর এক নানান রকম টুর্নামেন্ট চলতেই রয়েছে। কিন্তু এবার সকল অপেক্ষার অবসান ঘটিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বিশ্ব ক্রিকেট ইতিহাসের সব থেকে বড় টুর্নামেন্ট ২০২৩ ওডিআই বিশ্বকাপ (World Cup 2023)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আজ ২০২৩ বিশ্বকাপের মঞ্চে একে অপরের বিরুদ্ধে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া দল। যেখানে অস্ট্রেলিয়ার দল টসে জয়লাভ করে। টসে জয়লাভ করে অজি দল প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। সুতরাং প্রথমে ব্যাট করতে আসে দক্ষিণ আফ্রিকার দল।

ব্যাট হাতে প্রথমে ব্যাটিং করতে এসে দক্ষিণ আফ্রিকা দল নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩১১ রান সংগ্রহ করেন। এই ৩১১ রানের মধ্যে, কুইন্টন ডি কক ১০৯, টেম্বা বাভুমা ৩৫, রাসি ভ্যান ডের ডুসেন ২৬, এইডেন মার্করাম ৫৬, হেনরিক ক্লাসেন ২৯, ডেভিড মিলার ১৭, মার্কো জানসেন ২৬, কেশব মহারাজ ০, কাগিসো রাবাডা ০ রান সংগ্রহ করেন।

পাশাপাশি অস্ট্রেলিয়ান দলের বোলারদের মধ্যে, ২ টি করে উইকেট নিতে সক্ষম হন, মিচেল স্টার্ক এবং গ্লেন ম্যাক্সওয়েল। পাশাপাশি ১ টি করে উইকেট নিজেদের নামে করেন, অ্যাডাম জাম্পা, প্যাট কামিন্স এবং যশ হেজেলউড। এখন দেখার বিষয় অস্ট্রেলিয়া দল এই ৩১২ রানের লক্ষ্য মাত্র তাড়া করতে পারে কিনা।

জবাবে ব্যাট হাতে ব্যাটিং করতে এসে অজি দল ৪০.৫ ওভারে মাত্র ১৭৭ রানে তাদের সবকটি উইকেট হারিয়ে বসে। এই ১৭৭ নের মধ্যে, ডেভিড ওয়ার্নার ১৩, মিচেল মার্শ ৭, স্টিভেন স্মিথ ১৬, মারনাস লাবুসচেন ৪৬, জোশ ইঙ্গলিস ৫, গ্লেন ম্যাক্সওয়েল ৩, মার্কাস স্টয়নিস ৫, প্যাট কামিন্স ২২, মিচেল স্টার্ক ২৭, অ্যাডাম জাম্পা ১১, জশ হ্যাজেলউড ২ রান সংগ্রহ করেন।

পাশাপাশি দক্ষিণ আফ্রিকা বোলারদের মধ্যে, ৩ টি উইকেট নিতে সক্ষম হন, কাগিসো রাবাডা। এছাড়া ২ টি করে উইকেট নিজেদের নামে করেন, মার্কো জ্যানসেন, কেশব মহারাজ এবং তাবরেজ শামসি। পাশাপাশি ১ টি উইকেট নিতে সক্ষম হন, লুঙ্গি নিগীডি। এই ম্যাচ ১৩৪ রানে দক্ষিণ আফ্রিকার জয়লাভ করল।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.