আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ভারতীয় দলের এই খেলোয়াড়ের প্রতি সর্বদা অবিচার করে এসেছেন রোহিত শর্মা, দিচ্ছেন না বিশ্বকাপ দলেও সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা যেকোনো টুর্নামেন্টে খেলোয়াড় নির্বাচনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য নির্বাচিত ১৫-সদস্যের টিম ইন্ডিয়াতে অধিনায়ক হিসাবে একটি বড় ভূমিকা পালন করেছেন। রোহিত শর্মা তার দল বাছাই করার পর, তিনি সবসময় একজন বড় খেলোয়াড়ের পক্ষ নেন এবং তাকে একাদশে সুযোগ দেন না। এই খেলোয়াড়ের প্রতি রোহিতের মনোভাব 2024 বিশ্বকাপেও একই রকম। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অধিনায়ক হওয়ার পর টিম ইন্ডিয়ার অভিজ্ঞ লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের ব্যাপারে উদাসীন রোহিত শর্মা। রোহিতের অধিনায়কত্বে চাহাল বেশিরভাগ ক্ষেত্রেই দলের বাইরে ছিলেন। দলে থাকলে সুযোগ পায় না। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে নির্বাচিত হয়েছেন যুজবেন্দ্র চাহাল।

দলে থাকলে সুযোগ পায় না। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে নির্বাচিত হয়েছেন যুজবেন্দ্র চাহাল। বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে এবং আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে তাকে একাদশে রাখা হয়নি। রোহিত যে ধরনের প্লেয়িং ইলেভেন ভাবছেন, সেই অনুযায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া যুজবেন্দ্র চাহালের পক্ষে খুবই কঠিন।

রোহিত যে ধরনের প্লেয়িং ইলেভেন ভাবছেন, সেই অনুযায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া যুজবেন্দ্র চাহালের পক্ষে খুবই কঠিন। রোহিত শর্মা অধিনায়ক হওয়ার পর প্রথম আইসিসি ইভেন্টটি ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022। যুজবেন্দ্র চাহাল টিম ইন্ডিয়া স্কোয়াডে অন্তর্ভুক্ত হলেও একটি ম্যাচও খেলার সুযোগ পাননি তিনি।

Rishabh Pant And Yuzvendra Chahal , T20 World Cup 2024
Rishabh Pant And Yuzvendra Chahal

এমনকি এশিয়া কাপ 2023 এবং ওয়ানডে বিশ্বকাপ 2023-এও চাহালকে সুযোগ দেননি রোহিত। যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) একজন চমৎকার এবং উইকেট নেওয়া বোলার। তাই তাদের সুযোগ না পাওয়াটাও দলের জন্য ক্ষতিকর। ২০১৬ সালে ভারতীয় দলের হয়ে যুজবেন্দ্র চাহালের অভিষেক হয়।

তারা ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে খেলে। টেস্টে অভিষেকের সুযোগ পাননি। চাহাল ৭২টি ওডিআই ম্যাচে ১২১টি এবং ৮০টি টি-টোয়েন্টি ম্যাচে ৯৬টি উইকেট নিয়েছেন। টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। তা সত্ত্বেও তাকে সুযোগ না দেওয়াটা বেশ হতাশাজনক।

আরও পড়ুন। T20 World Cup 2024: ভুল শুধরে নিলেন ক্যাপ্টেন রোহিত শর্মা, বিশ্বকাপ দলে অভিষেক শর্মাকে দিলেন সরাসরি এন্ট্রি !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.