আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: “দল থেকে আগে বাদ দিতে হবে তাহলে…” প্রধান কোচ হওয়ার আগে BCCI’কে এই শর্ত রাখলেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হবে ২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) সমাপ্তির পর যা আমেরিকা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আয়োজিত হচ্ছে। এমনই খবর বেরিয়েছে প্রাক্তন উদ্বোধনী ব্যাটসম্যান গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচের দায়িত্ব নিতে দেখা যেতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সময়ে, রোহিত শর্মা (Rohit Sharma) ২০২৪ T20 বিশ্বকাপে আয়ারল্যান্ডের (IRE) বিরুদ্ধে ম্যাচের ঠিক আগে প্রধান কোচের বিষয়ে একটি বড় বক্তব্য দিয়েছেন। ৫ জুন T20 বিশ্বকাপ ২০২৪-এ ভারত ও আয়ারল্যান্ডের (IND VS IRE) ম্যাচের ঠিক আগে, টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন।

এই সময়ে, যখন তাকে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কোচিং মেয়াদ সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, তখন তিনি উত্তর দিয়েছিলেন যে তিনি রাহুল দ্রাবিড়কে থামাতে চেয়েছিলেন তবে তার অনেক বিষয় রয়েছে যা রাহুল দ্রাবিড়কে যত্ন নিতে হবে। সংবাদ সম্মেলনে টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার এবং বর্তমান প্রধান রাহুল দ্রাবিড়ের প্রশংসা করেছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা।

Rohit Sharma, T20 World Cup 2024
Rohit Sharma

এই সময় তিনি আরও বলেছিলেন যে তিনি রাহুল দ্রাবিড়ের সাথে কাজ করতে পছন্দ করেছেন। রাহুল দ্রাবিড় ২০২১ সালের নভেম্বরে ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেছিলেন। তার মেয়াদে টিম ইন্ডিয়া বিশ্বকাপ ২০২৩ ফাইনাল এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩ ফাইনালে পৌঁছেছিল কিন্তু জিততে পারেনি।

২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) পর টিম ইন্ডিয়ার নতুন কোচ হতে পারেন প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir) । যদিও BCCI এখনও এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি।

ভারতীয় দলের নতুন প্রধান কোচের ভূমিকায় গৌতম গম্ভীরকে দেখা যেতে পারে বলে জোরালো সম্ভাবনা রয়েছে। সম্প্রতি, তিনি IPL ২০২৪-এর সময় কেকেআর (KKR) দলের পরামর্শদাতা হিসাবে উপস্থিত ছিলেন।

গৌতম গম্ভীরের পরামর্শে কলকাতা নাইট রাইডার্স ১০ বছর পর IPL শিরোপা দিতে সফল হয়েছে। শুধু তাই নয় গৌতম গম্ভীরের সুন্দর টিম ম্যানেজমেন্টের উদাহরণ হিসেবে উঠে এসেছে সুনীল নারিনকে দিয়ে ওপেন করানো। গত কয়েক বছরে সুনীল নারিন কে ব্যাটিং অর্ডারে সঠিক জায়গায় ব্যবহার করতে পারেনি কলকাতা। কিন্তু এই বছর তাকে ব্যাটিং অর্ডারের একদম সঠিক জায়গায় ব্যবহার করেছেন গৌতম।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপের আগেই অবসর ঘোষণা করলেন এই কিংবদন্তি খেলোয়াড়, ভক্তরা ফেলছেন চোখের জল !!
About Author

Leave a Comment

2.