Rishabh Pant: ৪৫৪ দিন পরে প্রত্যাবর্তন পন্থের! চোখে ‘জল’ Google-রও, কুর্নিশ জানাল Youtube-ও

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

Rishabh Pant: প্রতিটি মানুষকেই তার জীবনকালে নিজের মতো করে যুদ্ধ করে যেতে হয় প্রতিটি দিন। তবে এর মধ্যেও বেশ কিছু মানুষ রয়েছেন যাদের জীবন যুদ্ধের গল্পটা একটু অন্যরকম হয়ে থাকে। এদের মধ্যেই অন্যতম একজন হলেন ভারতের তারকা উইকেট কিপার ব্যাটসম্যান রিসভ পন্ত (Rishabh Pant)। ভয়াবহ এক গাড়ি দুর্ঘটনার ঠিক ৪৫৪ দিন পরে আইপিএল এর মতো মঞ্চে আজ মাঠে নামলেন তিনি। এযেন এক জীবনযুদ্ধে জিতে ফেরার গল্প। আজ পাঞ্জাব এর বিরুদ্ধে দিল্লির অধিনায়ক হয়ে মাঠে নামতেই আনন্দে মেতে ওঠে সমস্ত ক্রিকেটপ্রেমী মানুষ। ২০২৪ সালের ২৩ মার্চ সকল বিশ্ব কার্যত মনে রাখবে জীবন যুদ্ধে জিতে ফের ক্রিকেট এ প্রত্যাবর্তন করা এক ডাকাবুকো যুবকের (Rishabh Pant) দিন হিসেবেই।

দিনটি ছিলো ২০২২ সালের ৩০ শে ডিসেম্বর। প্রতি দিনের মতো নিজের গাড়ি করে বাড়ি ফিরছিলেন ডাকাবুকো পন্ত (Rishabh Pant)। কিন্তু বাড়ি ফেরার পথেই ভয়াবহ একটি গাড়ি দুর্ঘটনার মুখে পরেন তিনি। সে যাত্রায় প্রানে বেঁচে গেলেও তার শারীরিক অবস্থা ভয়াবহ রূপ নিয়েছিল। পরিস্থিতি এমন হয়ে গিয়েছিল যে কেউ না ধরলে একা একা বাথরুম পর্যন্ত যেতে পারতো না পন্ত।

Rishabh Pant
Rishabh Pant

একই সাথে দুর্ঘটনার পর তার বেশ কয়েকটি অস্ত্রোপচার করা হয়। কিন্তু ক্রিকেট মাঠের ভয়ডরহীন পন্ত জীবনযুদ্ধে ও হেরে যেতে নারাজ ছিলেন। সেখান থেকেই সে ফিরে আসার স্বপ্ন দেখেছিলেন। সেই মনের জোর নিয়েই ধীরে ধীরে নিজের পায়ে হাঁটতে থাকা থেকে শুরু করে রিকভারি সেশন কিংবা জিম শুরু করেন সবকিছুই। আর সেই পথ ধরেই সকলকে চমকে দিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড ২০২৪ আইপিএল খেলার জন্য পন্ত কে ফিট ঘোষনা করে দেন ১২ ই মার্চ তথা আইপিএল শুরুর মাত্র কয়েকদিন আগে।

আর সেই দিন থেকেই আপামর ক্রিকেটপ্রেমী মুখিয়ে ছিলেন ফের ২২ গজে পন্তের প্রত্যাবর্তনের জন্য। অবশেষে আজ অর্থাৎ ২৩ সে মার্চ উপস্থিত হয় সেইদিন। ক্যাপ্টেন হয়ে টস করতে নামতে দেখেই কার্যত আনন্দে আত্মহারা হয়ে ওঠেন প্রতিটি ক্রিকেটপ্রেমী। যেখানে কার বিরুদ্ধে খেলা বা পন্ত কতো রান করলো বা কেমন খেললো তার থেকেও মুখ্য হয়ে উঠলো পন্তে র ক্রিকেট মাঠে প্রত্যাবর্তন। সবার মুখেই যেনো ঘুরে বেড়াচ্ছে পন্ত ইজ ব্যাক। আর ২০২৪ আইপিএল এর নিরিখে এর থেকে তাৎপর্জপূর্ণ দিন হয়তো আর আসবেনা।

Rishabh Pant
Rishabh Pant

২২ গজে পন্ত এর প্রত্যাবর্তনের শুভেচ্ছাবার্তা ই ভরে গিয়েছে নেট দুনিয়াও। এক জন যেমন লিখেছেন, “ওয়েলকাম ব্যাক পন্ত (Rishabh Pant)। তোমাকে ফের মাঠে দেখার জন্য অনেকদিন ধরে অপেক্ষা করছিলাম।” অপর একজনের কথায়, “প্রায় মৃত্যুমুখ থেকে ফিরে এসে দের বছর পর ফের ক্রিকেট মাঠে। সত্যিই আজ নিজের আবেগকে আমি নিয়ন্ত্রন করতে অক্ষম আমি। ওয়েলকাম ব্যাক স্পাইডারম্যান।”

আরও পড়ুন: “ওই লোকেরা দায়ী নয়…” ব্যথা প্রকাশ ধোনির প্রিয় বন্ধু সুরেশ রায়নার, আবেগে উপচে পড়ে তিনি জানিয়েছেন CSK -এর সবচেয়ে বড় দুর্বলতা

একইভাবে সকলের মতো পন্ত এর কামব্যাক এ একটি ছবির মাধ্যমে বিশেষ বার্তা দিয়েছে গুগল ও। গুগলের পোস্ট করা সেই ছবিটিতে দেখা যাচ্ছে ‘২০২২ সালের ২৫ শে ডিসেম্বর আজ থেকে কতদিন আগে ছিল’ লিখে গুগলে সার্চ করা হয়েছে। যার উত্তরে গুগল দেখাচ্ছে ৪৫৪ দিন। সেই ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছে। ওয়েলকাম ব্যাক।’ এর পাশাপাশি চোখে জল, টুপি, ব্যাট এবং হৃদয়ের ইমোজি দিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি “আমাদের স্পাইডি ইন্দ্রিয়গুলো কাপছে।” ক্যাপশন সহ পন্ত এর একটি ছবি পোস্ট করা হয়েছে ইউটিউবের তরফ থেকেও।

Google, Rishabh Pant, Rishabh Pant: ৪৫৪ দিন পরে প্রত্যাবর্তন পন্থের! চোখে 'জল' Google-রও, কুর্নিশ জানাল Youtube-ও

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment