আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: “বিশ্বকাপ খেলতেই চাননি অশ্বিন…” বিশ্বকাপ খেলা নিয়ে উঠে আসলো বড় আপডেট !!

Published on:

WhatsApp Group Join Now

World Cup 2023: ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) আগে ভারতীয় দল অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে তিনটি ওডিআই সিরিজ খেলে। ঠিক তার পরেই শুরু হয় ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। যেখানে প্রায় দেড় বছর পর ওডিআই দলে সুযোগ দেওয়া হয় রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) কে। তারপর তাকে সুযোগ দেওয়া হয় বিশ্বকাপে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু অশ্বিন জানালেন তার বিশ্বকাপ খেলার একদমই ইচ্ছা ছিল না। ঠিক এমনটাই তিনি জানালেন অজি দলের বিরুদ্ধে বিশ্বকাপে প্রথম ম্যাচ জেতার পর। আমরা সকলেই জানি ২০২৩ এশিয়া কাপে চোট পান অক্ষর প্যাটেল (Axar Patel)। ঠিক তারপরেই জাতীয় দলের ডাক পড়ে অশ্বিনের।

Rohit Sharma, Ravichandran Ashwin, World Cup 2023
Rohit Sharma And Ravichandran Ashwin

এদিন ম্যাচ শেষ আশ্বিন বলেছেন, “আমি হঠাৎ করেই জাতীয় দলে ডাক পেলাম। বাড়িতে বেশ মজায় দিন কাটাচ্ছিলাম আমি। তার মধ্যে কয়েকটি ম্যাচ আমি ঘরোয়া ক্রিকেটে খেলেছি। কিন্তু কোচ রাহুল দ্রাবিদ (Rahul Dravid) এবং বর্তমান ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) আমাকে বলে লেগেছিল যদি প্রয়োজন হয় তাহলে আমাকে ডেকে নেবে। সেই কথার পরিপ্রেক্ষিতে আমি ঠাট্টা করে বলেছিলাম আমাকে যেন না ডাকা হয়।

Ravichandran Ashwin, World Cup 2023
Ravichandran Ashwin

পাশাপাশি অশ্বিনের ঘরের মাঠ চেন্নাইয়ে প্রথম বিশ্বকাপ (World Cup 2023) খেলে তিনি বলেছেন, “আমি চেন্নাইতে অনেক ক্রিকেট খেলেছি। কিন্তু কখনো এমন উইকেট দেখেনি। অনেক জায়গাতেই ক্রিজ ভেঙে গিয়েছে। ভালোই হয়েছে যে আমরা টস হেরেছিলাম। আমাদের ব্যাটিং এর সময় অজি দলের বোলারদের বল যেভাবে নিচু হচ্ছিল আমরা সাজ ঘরে বসে সেটা দেখছিলাম। কিন্তু আমাদের হয়ে দর্শক ভালোই গলা ফাটিয়েছিল। আমাদের প্রথম ৬-৮ ওভার ক্রিজ বুঝতেই লেগে গিয়েছিল।”

Virat Kohli And Ravichandran Ashwin, World Cup 2023
Virat Kohli And Ravichandran Ashwin

পাশাপাশি বিরাট কোহলির মারা শটে মিচেল মার্শ এর ক্যাচ না ধরতে পারা নিয়ে অশ্বিন বলেন, “যখন কোহলির মারা শটে বল উপরে উঠে গিয়েছিল তখন আমি সাজঘর থেকে বেরিয়ে এসেছিলাম। সেই মুহূর্তে আমার মনে হচ্ছিল এখান থেকে পালিয়ে যায়। সবকিছু সমাপ্ত হয়ে গেলে যেন কেউ আমাকে ডেকে দিক। বিশ্বকাপের মতো একটি বড় মঞ্চে কখনোই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা সহজ নয়। আমার পা ব্যথা হওয়ার সত্বেও গোটা ম্যাচ আমি এক জায়গায় দাঁড়িয়ে দেখেছি।”

পাশাপাশি ১৩ বছর ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করে অশ্বিন বলেছেন, “যেইদিন আমার বিশ্বকাপ দলে ডাক পড়ে তখন সকলেই বলেছিল আমি বিশ্বকাপ জিতাবো। কিন্তু আমি বলেছিলাম আমি যতদিন ভারতীয় দলের হয়ে খেলতে পারব আমি ততদিন খুবই খুশি। দেখতে দেখতে ১৩ বছর কেটে গেল আমি এখনো দলকে জেতানোর চেষ্টা করছি।”

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.