আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T-20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে 3 স্পিনারের জায়গা হল নিশ্চিত, খেলেবেন না চাহাল এবং বিষ্ণোই !!

Team India: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 তম সিজন চলছে। এই নগদ অর্থ ধনী ভারতীয় খেলোয়াড়দের জন্য খুবই গুরুত্বপূর্ণ, কারণ টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় ...

Updated on:

Team India: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 তম সিজন চলছে। এই নগদ অর্থ ধনী ভারতীয় খেলোয়াড়দের জন্য খুবই গুরুত্বপূর্ণ, কারণ টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) অনেক আগেই স্পষ্ট করে দিয়েছেন যে জুনে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া T-20 বিশ্বকাপের জন্য খেলোয়াড়দের IPL থেকে পারফরম্যান্সের ভিত্তিতে নির্বাচন করা হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এছাড়াও, নির্বাচকদের কাছে ICC ইভেন্টের জন্য সীমিত সংখ্যক খেলোয়াড় নির্বাচন করার বিকল্প রয়েছে। এমন পরিস্থিতিতে, 2024 সালের T-20 বিশ্বকাপের জন্য কোন 15 জন খেলোয়াড় টিম ইন্ডিয়াতে জায়গা পাবেন তা প্রায় স্পষ্ট।

আরও পড়ুন। “ওকে টি-টোয়েন্টি বিশ্বকাপে নেবেন না…” বিরাট কোহলির বিরুদ্ধে বিষ ছড়ালেন গ্লেন ম্যাক্সওয়েল, BCCI-কে করলেন বিশেষ অনুরোধ !!
Ravindra Jadeja
Ravindra Jadeja

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ স্পিনার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) IPL 2024-এ রাজস্থান রয়্যালসের পক্ষে ভাল পারফরম্যান্স দেখাচ্ছেন। কিন্তু আসন্ন T-20 বিশ্বকাপে তার পক্ষে সুযোগ পাওয়া প্রায় অসম্ভব। সম্প্রতি, বিসিসিআই কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা থেকেও তাকে বাদ দিয়েছে। এটি স্পষ্ট করে দেবে যে চাহাল টিম ইন্ডিয়ার ভবিষ্যত পরিকল্পনার অংশ নন। তিনি ছাড়াও রবি বিষ্ণোইয়েরও (Ravi Bishnoi) সুযোগ পাওয়া কঠিন। চলতি মৌসুমে এখন পর্যন্ত নিজের আর্ক ছাড়তে ব্যর্থ হয়েছেন তিনি। IPL 2024-এ খেলা 5 ম্যাচে তিনি মাত্র 4 উইকেট নিয়েছেন।

Kuldeep Yadav And Axar Patel
Kuldeep Yadav And Axar Patel

2024 সালের T-20 বিশ্বকাপের জন্য, টিম ইন্ডিয়ার স্পিন বিভাগের দায়িত্ব কুলদীপ যাদব (Kuldeep Yadav), অক্ষর প্যাটেল (Axar Patel) এবং রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) কাঁধে রাখা যেতে পারে। এই মরসুমে 3 ম্যাচে 6 উইকেট নিয়েছেন কুলদীপ (Kuldeep Yadav) । একই সঙ্গে অক্ষর (Axar Patel) ও জাদেজার (Ravindra Jadeja) পারফরম্যান্সও ভালো হয়েছে। এছাড়াও, নির্বাচকরা গত বছর 2023 বিশ্বকাপেও এই ত্রয়ীতে আস্থা প্রকাশ করেছিলেন। এমন পরিস্থিতিতে আরও একবার তার ওপর আস্থা জানাতে পারেন নির্বাচকরা। তবে মনে করিয়ে দেওয়া যাক ইনজুরির কারণে বিশ্বকাপে অংশ নিতে পারেননি তিনি।

এই প্রথম T-20 বিশ্বকাপে ২০টি দল অংশ নেবে। বেশি দল মানে শিরোপা জেতা আরও কঠিন হয়ে যাবে। এছাড়াও, ছোট দলগুলিও সহজেই T-20 ক্রিকেটে টেবিল ঘুরিয়ে দিতে পারে, যা ভারতের মতো বড় দলের জন্য উদ্বেগের বিষয় হবে। লক্ষ্যণীয় যে 5 জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে তারা। একই সময়ে, 12 জুন, স্বাগতিক মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মাঠে নামবে নীল জার্সি গায়ে দল।

আরও পড়ুন। আসন্ন T20 বিশ্বকাপে জায়গা পাবেন না সঞ্জু-পন্ত!! উইকেটকিপিং এর দায়িত্ব পাবেন অবসরের দ্বারপ্রান্তে পৌঁছৈ যাওয়া এই খেলোয়াড়
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment