পাকিস্তান ক্রিকেট দলে তোলপাড়! T-20 বিশ্বকাপের আগে আবারও অধিনায়ক করা হচ্ছে বাবর আজমকে

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

চলতি বছরের জুনে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু এই মেগা ইভেন্টের আগে পাকিস্তান ক্রিকেটে চলছে তোলপাড়। গত বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমকে সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। একই সঙ্গে টেস্ট ক্রিকেটের অধিনায়কত্বও ছেড়ে দেন বাবর নিজেই। কিন্তু এই ঘটনার প্রায় ৪ মাস পর আবারও বাবর আজমকে পাকিস্তান দলের অধিনায়ক করা হচ্ছে বলে গুঞ্জন উঠেছে।

Img 20240328 122806962766531987639608, T20 World Cup 2024, পাকিস্তান ক্রিকেট দলে তোলপাড়! T-20 বিশ্বকাপের আগে আবারও অধিনায়ক করা হচ্ছে বাবর আজমকে

পাকিস্তানি গণমাধ্যমের বরাত দিয়ে বলা হচ্ছে, বাবর আজমের পর শাহীন আফ্রিদিকে টি-টোয়েন্টির দায়িত্ব দেওয়া হয়েছে, শান মাসুদকে টেস্ট দলের নেতৃত্ব দেওয়া হলেও পাকিস্তান ক্রিকেট বোর্ড এই দুই খেলোয়াড়ের অধিনায়কত্বের ওপর আস্থা হারিয়েছে। আসলে, অস্ট্রেলিয়া সফরে শান মাসুদের নেতৃত্বাধীন পাকিস্তানি দলকে লজ্জাজনক 3-0 ব্যবধানে হারের মুখে পড়তে হয়েছিল। একই সময়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪-১ গোলে হারতে হয়েছে শাহীন আফ্রিদির নেতৃত্বাধীন সবুজ জার্সি গায়ে দল। এমতাবস্থায় আবারো অধিনায়কত্বের জন্য বাবর আজমের দিকে তাকিয়ে আছে বোর্ড।

Img 20240328 1229007536352978692618637, T20 World Cup 2024, পাকিস্তান ক্রিকেট দলে তোলপাড়! T-20 বিশ্বকাপের আগে আবারও অধিনায়ক করা হচ্ছে বাবর আজমকে

এই পুরো বিষয়টি নিয়ে একটি নির্ভরযোগ্য সূত্র গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বলেছে, “আকর্ষণীয় বিষয় হচ্ছে পিসিবি চেয়ারম্যানের পদ পরিবর্তনের সাথে সাথে শান মাসুদ ও শাহীন শাহ আফ্রিদির টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা। আস্থা হারিয়েছে। এমতাবস্থায় বাবর আজম আবার দায়িত্ব নিতে প্রস্তুত কিনা তা জানতে কয়েকজনকে পাঠানো হয়েছে। তবে স্পষ্ট করে কিছু বলেননি বাবর। স্পষ্টতই তিনি বোর্ড চেয়ারম্যানের কাছ থেকে কিছু আশ্বাস চান।”

সূত্রটি আরও যোগ করেছে, “জাকা আশরাফের মেয়াদে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে শাহীনকে পাকিস্তান ক্রিকেটে বিপ্লব ঘটাতে দেখা গেছে কারণ তিনি পাকিস্তান সুপার লিগে লাহোর কালান্দার্সের হয়ে দুটি ফাইনাল জিতেছিলেন। যাইহোক, এখন মনে হচ্ছে বোর্ড পরিবর্তনের সাথে সাথে তিনি খুব দ্রুত সুবিধা থেকে ছিটকে পড়েছেন।”

Google, T20 World Cup 2024, পাকিস্তান ক্রিকেট দলে তোলপাড়! T-20 বিশ্বকাপের আগে আবারও অধিনায়ক করা হচ্ছে বাবর আজমকে

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment