NZ vs AUS:আন্তর্জাতিক ক্রিকেটে নজিরবিহীন ঘটনা, অবসর নেওয়া ক্রিকেটারকে নামলো দল !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

NZ vs AUS: নির্বাচকদের কাছ থেকে বার্তা পেয়েছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি খেলার সুযোগ পাবেন না। দলে এবার জায়গা দেওয়া হবে তরুণ ক্রিকেটারদের।এই বার্তা পাওয়ার পর পরই গত মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন নিউ জিল্যান্ডের নিল ওয়্যাগনার। অবসর নেওয়া ওয়্যাগনারকে টেস্টের প্রথম দিন আবারও জাতীয় দলের জন্য মাঠে নামতে হলো। নিউ জিল্যান্ড-অস্ট্রেলিয়া প্রথম টেস্টে এমনই এক অভিনব ঘটনা ঘটল,যা অবাক করে দিয়েছে ক্রিকেট বিশ্বকে।

উল্লেখ্য,নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ় শুরুর আগেই অবসর ঘোষণা করেন ওয়্যাগনার। যদিও কোচ এবং সতীর্থদের অনুরোধে দলের সঙ্গেই রয়েছেন তিনি।প্রথম টেস্ট শুরুর আগে নিউ জিল্যান্ডের নেটে বলও করেছেন তিনি। সতীর্থদের প্রস্তুতিতে সাহায্য করেছেন। তরুণ বোলারদের প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছেন।

নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে ওয়েলিংটন টেস্ট শুরু হয়েছে ২৯ ফেব্রুয়ারি থেকে। এটি 2-টেস্ট সিরিজের প্রথম ম্যাচ, যেখানে প্রথম দিনের খেলা শেষে অস্ট্রেলিয়া 9 উইকেটে 279 রান করেছে। অস্ট্রেলিয়ার এই ইনিংসের সময় নিল ওয়াগনারকে মাঠে ফিল্ডিং করতে দেখা যায়।
ওয়েলিংটন টেস্টের প্রথম দিনে বিকল্প খেলোয়াড় হিসেবে মাঠে নামেন নিল ওয়াগনার।

তিনি বাউন্ডারি লাইনে ফিল্ডিং করেছিলেন, যেখানে উপস্থিত দর্শকরাও তাকে বিশেষ অনুভব করেছিলেন, এই মুহূর্তটিকে তার জন্য বিশেষ করে তোলে।ওয়্যাগনারের নাম এবং ছবি দেওয়া পোস্টার, প্ল্যাকার্ড সঙ্গে নিয়ে এসেছিলেন দর্শকরা। এমন ঘটনা অতীতে ঘটেছে কিনা, তা চেষ্টা করেও মনে করতে পারছেন না অভিজ্ঞরা। উল্লেখ্য, অবসর ঘোষণার সময় কেঁদে ফেলেছিলেন ওয়্যাগনার।

এখন প্রশ্ন হলো একজন অবসরপ্রাপ্ত খেলোয়াড় কীভাবে মাঠে নামলেন? তাই আমরা আপনাকে বলি যে যদিও ওয়াগনার অবিলম্বে তার অবসর ঘোষণা করেছিলেন। কিন্তু, টিম ম্যানেজমেন্ট তাকে ওয়েলিংটন টেস্টের জন্য দলে রাখার সিদ্ধান্ত নিয়েছে। এই টেস্ট ম্যাচের পরই তাকে দল থেকে ছেড়ে দেওয়া হবে।

মানে তিনি প্লেয়িং ইলেভেনে ছিলেন না কিন্তু স্কোয়াডে আছেন। এবং, সম্ভবত এই কারণেই তিনি অবসরের পরেও ফিল্ডিং চালিয়ে গেছেন। ৩৭ বছরের পেসার নিউ জিল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট খেলেছেন।টেস্টে ২৬০টি উইকেট রয়েছে তার ঝুলিতে।২০০৮ সালে দক্ষিণ আফ্রিকা ছেড়ে ঘরোয়া ক্রিকেট খেলতে নিউ জিল্যান্ডে চলে আসেন। ২০১২ সালে নিউ জিল্যান্ডের হয়ে অভিষেক হয়েছিল তার।

Google, Nz Vs Aus, Nz Vs Aus:আন্তর্জাতিক ক্রিকেটে নজিরবিহীন ঘটনা, অবসর নেওয়া ক্রিকেটারকে নামলো দল !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

IND vs ENG: পঞ্চম টেস্টের আগে বড় ধাক্কা পেল টিম ইন্ডিয়া, হঠাৎই অবসর ঘোষণা করলেন এই ভারতীয় বোলার !!

Leave a Comment