MS Dhoni: ধোনিকে দেওয়া রেলের নিয়োগপত্র ফাঁস! কত ছিল বেতন ?

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

শুরু হয়েছিল স্কুল ক্রিকেটে থেকে,আজ তার দখলে আছে একাধিক আন্তর্জাতিক কাপ। আমরা বলছি কিংবদন্তি এমএস ধোনির কথা। ট্রফির বিচারে এখনও অবধি ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক মাহি-ই।তার উইকেটকিপিং এর লেভেল আলাদাই।এমনকী ফিনিশার হিসাবেও একদম প্রথমসারিতেই তিনি। ধোনির জীবনের সমস্ত গল্পই তার অনুরাগীরা জানেন। তবুও সম্প্রতি ধোনির জীবনের এমন একটু জিনিস নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে, যা দেখে তার ভক্তরা অবাক হয়ে গিয়েছেন।

২০০১ সালে মহেন্দ্র সিং ধোনি ‘স্পোর্টস কোটায়’ রেলে টিকিট পরীক্ষকের চাকরি পেয়েছিলেন। একথা সকলেই জানেন।খড়গপুর স্টেশনে চাকরি পেয়েছিলেন তিনি। পরবর্তীতে ভারতীয় দলে সুযোগ পেয়ে খড়্গপুর ছাড়েন ধোনি। এরপরই ধোনির পরিচিতি শুরু। দক্ষিণ পূর্ব রেলওয়ের তরফে ধোনিকে যে নিয়োগপত্র দেওয়া হয়েছিল তার ছবি সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। ভারত-ইংল্য়ান্ড রাঁচি টেস্ট চলাকালীনই সেই নিয়োগপত্রের ছবি টিভিতে দেখানো হয়েছে। এই কাজে সেইসময় ধোনি ৩০৫০ টাকা বেতন পেতেন।যদিও সেসব অতীত,বর্তমানে ধোনি বছরে ১৩০ কোটি টাকার উপরেই উপার্জন করেন।

Ms Dhoni Salary, Ms Dhoni, Ms Dhoni: ধোনিকে দেওয়া রেলের নিয়োগপত্র ফাঁস! কত ছিল বেতন ?

ধোনির সফলতার শুরু হয় ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো থেকে।এরপর তাঁর নেতৃত্বেই ভারত ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপও জেতে। বিশ্বকাপের ঠিক দুই বছর পর ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে ধোনির নেতৃত্বাধীন ভারতীয় দল। ধোনি পরবর্তী সময়ে এখনও অবধি কোনও ভারত অধিনায়কই দেশকে আইসিসি ট্রফি জেতাতে পারেননি। আর এই কারনেই যে কোনো ম্যাচে যে কোনো সময়ে বারবার ধোনির কথা উঠে আসে।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএল এখনও খেলছেন ধোনি।ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস গতবছর আইপিএলচ্যাম্পিয়ন হয়েছে।আইপিএলের শুরুর সিজন থেকে ধোনি চেন্নাইয়ের অধিনায়ক।তার নেতৃত্বে পঞ্চমবারের জন্য এই খেতাব জিতেছে ‘ইয়েলো আর্মি’। তবে গতবছর মাহি গোটা আইপিএলেই খেলেছিলেন মারাত্মক হাঁটুর চোট নিয়ে।

আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে তাঁকে ভরতি হতে হয়েছিল।সেখানে আর্থোস্কোপিক রিপেয়ারের জন্য তাকে মাইক্রোসার্জারি করাতে হয়ে।আসন্ন আইপিএলে নামার জন্য ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন মাহি। আর কয়েকদিন পরই আইপিএল। ২২ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত চলা আইপিএলের প্রথম ম্যাচেই মুখোমুখি ধোনির সিএসকে ও ফাফ দু প্লেসিসের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

Google, Ms Dhoni, Ms Dhoni: ধোনিকে দেওয়া রেলের নিয়োগপত্র ফাঁস! কত ছিল বেতন ?

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

MS Dhoni: এবার কি ‘আইপিএল 2024-এ ওপেনার হিসাবে এমএস ধোনি, CSK ক্যাপ্টেনের ‘নতুন ভূমিকা’ পোস্টের পরে জল্পনা বেড়েছে ক্রিকেট মহলে

Leave a Comment