World Cup 2023: কোহলির সঙ্গে পাঞ্জা নিয়ে ভুল করেছেন এই প্লেয়ার, অল্প বয়সে ক্যারিয়ার হচ্ছে শেষ !!

0
1

World Cup 2023: সকল অপেক্ষার অবসান ঘটিয়ে আর কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। কিন্তু এরই মাঝে উঠে আসলো বড় খবর। আফগান দলের এই তারকা খেলোয়াড় মাত্র ২৪ বছর বয়সেই আসন্ন ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) পরে অবসর ঘোষণা জানালেন। এই ঘোষণাটি তিনি করেছেন তার ইনস্টাগ্রাম একাউন্টে একটি পোস্টের মাধ্যমে। আজও জেনে নেওয়া যাক তিনি কে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Virat Kohli
Virat Kohli

আসলে এই খেলোয়াড়টি আর কেউ নন আফগান দলের মাত্র ২৪ বছর বয়সী দ্রুতগামী বলার নবীন উল হক (Naveen Ul Haq)। এত কম বয়সে হঠাৎই ওডিআই ক্রিকেট থেকে দূরে সরে যাওয়াই নানান গুজব শুরু হওয়ার আগেই নবীন উল হক পরিষ্কার বলে দিয়েছেন, আমি ওডিআই ক্রিকেট থেকে অবসর নিচ্ছি কারণ আমি ক্রিকেটকে দীর্ঘায়িত করে রাখতে চাই। আমরা সকলেই জানি তিনি গোটা বিশ্বের সকল ফ্র্যাঞ্চাইজি ম্যাচ খেলে বেড়ান। অনেকে এটা দাবী করছেন যে এই ফ্রাঞ্চাইজি ম্যাচ খেলার জন্যই নবীন এত তাড়াতাড়ি অবসর নিল।

Naveen Ul Haq, Virat Kohli
Naveen Ul Haq

নবীন ইনস্টাগ্রামে তার ফটোর সঙ্গে ক্যাপশন এ লিখেছেন, “জাতীয় দলের হয়ে ওডিআই ক্রিকেট খেলাটা আমার কাছে সব সময় গর্বের বিষয়। কিন্তু ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023) শেষ হলেই আমি একদিনের ক্রিকেট থেকে অবসর নেব। দেশের হয়ে পরবর্তীতে আমি শুধু টি-টোয়েন্টি ক্রিকেটে খেলতে চাই। এমন সিদ্ধান্ত নেওয়াটা আমার কাছে খুব একটা সহজ ছিল না। কিন্তু আন্তর্জাতিক ক্যারিয়ারকে আরো দীর্ঘায়িত করার জন্যই আমি এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। আফগানিস্তান ক্রিকেট বোর্ড এবং আমার ভক্তদের আমার পাশে থাকা এবং এত ভালবাসা দেওয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই।”

Virat Kohli, Naveen Ul Haq,
Virat Kohli And Naveen Ul Haq

পাশাপাশি নবীন ২০২৩ আইপিএলে লখনৌ সুপার পার জায়ান্টস দলের অংশ ছিলেন। কিন্তু এবার আইপিএল দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচে নোবিন ভারতীয় দলের শ্রেষ্ঠ ব্যাটসম্যান বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে নানান তর্ক বিতর্কে জড়িয়ে যান। তাই অনেকেই ধারণা করছেন বিরাটের ভয়ে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। আবার কেউ কেউ বলছেন এটা তো সবে ওডিআই এবার আস্তে আস্তে টি-টোয়েন্টি এবং টেস্ট থেকেও তিনি অবসর নেবেন। এর অন্যতম কারণ মহান বিরাট কোহলির সঙ্গে পাঙ্গা নেওয়া।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!